মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

News Headline :
শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন পবায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

পাওনা টাকা না দেয়ার অজুহাতে আদালতে মিথ্যা মামলার অভিযোগ

Reading Time: 2 minutes

আব্দুল্লাহ আল মামুন, খাগড়াছড়ি:
খাগড়াছড়িতে এক ব্যাবসায়ীর পাওনা টাকা পরিশোধ না করে উল্টো লালমনিরহাট আদালতে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। পারিবারিক সুসম্পর্কের সুযোগ নিয়ে টাকা-পয়সা নেয়ার পর এখন নানা টালবাহানা শুরু করেছেন বলে ভুক্তভোগী আব্দুল্লাহ আল মামুন দাবি করেছেন।
জানা যায়, আব্দুল্লাহ আল মামুনের সাথে লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার ধুবনী গ্রামের অধিবাসী মো. ইসমাইল হোসেনের ছেলে মো. সাইফুল ইসলামের সাথে তার পারিবারিকভাবে সুসম্পর্ক ছিল। তারা পরস্পর সম্পর্কে আপন ভায়রা ভাই। এক সময় পারিবারিক সম্পর্ক গড়ায় আর্থিক লেনদেনে। মো. সাইফুল ইসলাম শিক্ষকতার পাশাপাশি মজুদ মালের(ধান, চাল, ভুট্টা, হলুদ) ব্যাবসা শুরু করেন। ব্যাবসা সম্প্রসারণের লক্ষ্যে খাগড়াছড়িতে তার বড় ভায়রা আব্দুল্লাহ আল মামুনের নিকট হতে ১৭/০২/২০১৭ইং তারিখে ৩০০টাকার ননজুডিশিয়াল স্ট্যাম্পের মাধ্যমে একযোগে ১৫লাখ টাকা নগদ গ্রহণ করেন। একপর্যায়ে বেশ কিছুদিন ব্যাবসা কার্যক্রম চালিয়ে সাইফুল ইসলাম তার ব্যবসা বন্ধ করে দেয়। পরে আব্দুল্লাহ আল মামুনের তাগাদায় পাওনা ১৫লাখ টাকার মধ্যে ১২লাখ টাকা পর্যায়ক্রমে ৪দফায় ৩মাস, ৪মাস, ৬মাস পর পর সোনালী ব্যাংকের মাধ্যমে প্রেরণ করলেও অবশিষ্ট পাওনা ৩লাখ টাকা না দিয়ে আজ দিব কাল দিব বলে সময় ক্ষেপন করতে থাকে। আব্দুল্লাহ আল মামুন যোগাযোগ করলে কখনও নগদ টাকা পরিশোধ করবেন আবার কখনও নিজ ভোগদখলীয় জমির দলিল সম্পাদন করে দেবেন এমন প্রতিশ্রুতি দিতে থাকে। এভাবে প্রায় ৪বছর অতিবাহিত হয়। এরপর সাইফুল ইসলাম যোগাযোগ বিছিন্ন করে দেয়।
একপর্যায়ে পাওনা ৩লাখ টাকা ফেরত দেয়ার জন্য সময় চেয়ে পরবর্তীতে টাকা পরিশোধ না করার উদ্দেশ্যে প্রতারণার আশ্রয় নিয়ে সম্প্রতি সম্পূর্ণ মিথ্যা কল্পকাহিনী সাজিয়ে আব্দুল্লাহ আল মামুনের নামে লালমনিরহাটের হাতিবান্ধা থানায় একটি মিথ্যা মামলা দায়ের করে।
এব্যাপারে ভুক্তভোগী আব্দুল্লাহ আল মামুন বলেন, আমার ছোট ভায়রা সাইফুল সোনালী ব্যাংকের মাধ্যমে বিভিন্ন সময়ে ১২লাখ টাকা প্রদানের পর আমার বাদ-বাকি পাওনা ৩লাখ টাকার জন্য আমি চাঁপের মধ্যে রাখলে এ টাকা পরিশোধ না করার কৌশল অবলম্বন সরূপ প্রতারণার আশ্রয় নিয়ে সম্পূর্ণ মিথ্যা কল্পকাহিনী সাজিয়ে বিভিন্নভাবে আমাকে হেয়প্রতিপন্ন করার অপচেষ্টা করছেন। তাছাড়া থানায় মামলা দায়ের পরবর্তী আদালতের মাধ্যমে আমার ঠিকানায় ডাকযোগে পাঠানো নোটিশ সমূহ কৌশলে আমার নিকট পৌঁছাতে দেয়া হয়নি। কিন্তু আমি নোটিশ প্রাপ্ত হয়েছি মর্মে আদালতকে বিভ্রান্ত করে ওয়ারেন্ট জারীর ব্যাবস্থা করা হয়েছে। মামলায় হাজিরা দিতে লালমনিরহাট আদালতে হাজির হলে দলবল নিয়ে আদালতের বাইরে পথ আগলে গতিরোধ করে আমার উপর আক্রমণ করে জানে মেরে ফেলার হুমকি দেয়ার লোকমুখে ও শশুরবাড়ী সূত্রে জানতে পেয়ে বর্তমানে আশংকায় ও আতঙ্কে রয়েছি। আমি সার্বিক বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি ও সুবিচার কামনা করছি।
এ ব্যাপারে মো. সাইফুল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়ে জানার চেষ্টা করলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com