সোমবার, ১৭ Jun ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন

News Headline :
শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন পবায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

পাবনা বেড়া পৌরমেয়র বাতেনের অবৈধ নৌবন্দর উচ্ছেদের দেড় বছর পর পুনরায় চালু উচ্ছেদ চাই এলাকাবাসী

Reading Time: 2 minutes

নিজস্ব সংবাদদাতা:
পাবনার বেড়ায় উচ্ছেদের দেড় বছর পর পুনরায চালু করেছে অবৈধ নৌবন্দর। বেড়া উপজেলার সালিকাপাড়া এলাকায় হুরাসাগর নদের ওপর গড়ে তোলা অবৈধ একটি নৌবন্দর উচ্ছেদ করেছিল বিআইডাব্লিউটিএ। অবৈধ ভাবে গড়ে উঠা স্কেলটি বিআইডাব্লিউটিএ ভেঙ্গে দেয় ২০১৯ সালে। আজ রবিবার সকালে পুনরায় মিলাদ দিয়ে সেই অবৈধ স্কেল উদ্বোধন করেছে ।পরে একটি গরু জবাই ও ভুরি ভোজের আয়োজন করে । ঘাট সরদার আলতাফ হোসেন, মেয়রের এপি এস অপকর্মের মুলহোতা আনোয়ার হোসেন তারা উক্ত কার্যক্রম পরিচালনা করে।নৌপরিবহন মন্ত্রণালয়ের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শাহ হাবিবুর রহমান হাকিমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান চালিয়েছিল।সেই সময় বন্দর এলাকা থেকে ৯টি জাহাজ এবং ৯ জনকে আটক করা হয়েছিল।তাদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়।


স্থানীয়রা জানিয়েছে,সালিকাপাড়া নদীর তীরে জাহাজ থেকে মালামাল ওঠানো-নামানোর জন্য একটি একতলা ভবন নির্মাণ করে বন্দর বানান বেড়া পৌর মেয়র ও বহিস্কার উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল বাতেন। সেখানে স্থাপিত সাইনবোর্ডে লেখা ছিল ‘বৃশালিখা বেসরকারি রাজঘাট/ব্যবস্থাপনা ও পরিচালনায় আলহাজ আব্দুল বাতেন’। অভিযান চলাকালে বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান মাহবুবুর রহমান ছাড়াও সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল পরিমান সদস্য উপস্থিত ছিলেন। আবারও ২ বছর পর সেই স্কেল উদ্বোধন করল বেড়া সালিকা ঘাটে। প্রতিদিন গড়ে কোটি টাকার পণ্য আনলোড করে থাকে। সে হিসাবে সরকারি কর দাড়ায় গড়ে প্রায় ১১/১২হাজার টাকা প্রতিদিন। মাসে যার টাকার পরিমান হয় ৩/৪ লক্ষ টাকা। সব টাকা আত্নসাৎ করছে বেড়া পৌর মেয়র তার সকল অনিয়ম দৃনীতি সহযোগি আনোয়ার হোসেন তারা। তার ক্ষমতার দাপটে অতিষ্ঠি এলাকাবাসী শুধু তাই না আনোয়ার হোসেন তারা জিরো থেকে হিরো শত কোটি টাকার মালিক হয়েছে ক্ষমতার দাপটে। তার স্ত্রী কে বেড়া কলেজে ভৃয়া নিবন্ধনে চাকরি দেয়। পরে বেড়া কলেজ সরকারি হলে অনুসন্ধানে ধরা পড়ে যায়। সে জেনারেল লাইনে পড়েও সরকারি ইন্জিনিয়ার চাকরি করছে, সেটাও অবৈধ। কানাডার এক প্রবাসি তার নানা অপকর্মের বিষটি সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখা লেখি করায় প্রশাসনের নজরে এসেছে । নাম প্রকাশে এক সেনা সদস্য জানান, আমর বৈধ সম্পদ মেয়র দখল করে নৌবন্দর নির্মান করেছে। আমি কোটে মামলা করে ও দখল নিতে পারছি না। মেয়রের সন্তাসী আশরাফ প্রমানিকের বাহিনীর দাপটে চুপচাপ আছি। ক্ষমতা গেলে দখল করব। নাম প্রকাশে একাধিক ব্যাক্তি জানান. আমাদের পৈত্রিক সম্পদ দখল করে অবৈধ ভাবে নৌবন্দর নির্মান করছে মেয়র আঃ বাতেন। অবৈধভাবে গড়ে তোলা নৌবন্দর উচ্ছেদ ও বন্ধের জন্য দ্রত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com