বুধবার, ১৯ Jun ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

News Headline :
শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন পবায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

ভোলায় বিএনপি ও আওয়ামীলীগের কর্মসূচিকে ঘিরে উত্তেজনা

Reading Time: 2 minutes

বাহাদুর চৌধুরী, ভোলা:
ভোলার দৌলতখান ও বোরহানউদ্দনে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে ওই দুই উপজেলায় দলীয় নেতা-কর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। এতে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে, আওয়ামী লীগ ও বিএনপির কর্মসূচি পালন নিয়ে ওই দুই উপজেলায় পুলিশ সতর্ক রয়েছে।
স্থানীয় ও দলীয় সূত্র থেকে জানা গেছে, রোববার (২৮ আগষ্ট) বোরহানউদ্দিন উপজেলায় এবং ২৯ আগষ্ট সোমবার দৌলতখান উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করেছে। খালেদা জিয়ার মুক্তি, জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ভোলায় বিএনপি-পুলিশের সংঘর্ষে নিহত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম ও আবদুর রহিমের মৃত্যুর প্রতিবাদ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবীতে দলটি এ কর্মসূচির আয়োজন করেছে। ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দন) আসনের বিএনপি দলীয় সাবেক এমপি হাফিজ ইব্রাহিম এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।
অন্যদিকে বিএনপির ডাকা ওই কর্মসূচি প্রতিহতের ঘোষণা দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। বোরহানউদ্দিন ও দৌলতখানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার লক্ষে সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিএনপি। বিএনপির সমাবেশকে কেন্দ্র করে দলের বিভিন্ন ইউনিয়নে বিক্ষোভ মিছিল সমাবেশে হামলা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, গত ২২ আগষ্ট দৌলতখান উপজেলা বিএনপি অফিস ভাংচুর এবং উপজেলা ছাত্রদল সভাপতিকে পিটিয়ে আহত করেছে। গত ২৪ আগষ্ট একই উপজেলার চরপাতা ইউনিয়নে বিক্ষোভ মিছিল সমাবেশকে কেন্দ্র করে আওয়াম লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গত ২৫ আগষ্ট উত্তর জয়নগর ইউনিয়নের বাংলা বাজারে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠানে চরখলিফা ইউনিয়ন যুবদল নেতা জুয়েল মাতব্বরকে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে।
বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলায় বিএনপির ডাকা কর্মসূচি প্রতিহত করতে বিভিন্ন জায়গায় মিছিল-সমাবেশ করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শনিবার সকাল থেকে বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন এলাকায় মোটরসাইকেলের মহড়া দিয়েছে ছাত্র লীগের নেতা-কর্মীরা।
এ বিষয়ে ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দিন) আসনের বিএনপি দলীয় সাবেক এমপি হাফিজ ইব্রাহিম জানান, বিএনপির শান্তিপূর্ণ কমসুচি বাস্তবায়নের লক্ষে বিএনপির সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তবে, ওই দুই উপজেলায় আওয়ামীলীগ-বিএনপির সমাবেশ প্রতিহত করার ঘোষণা দিয়ে তারা বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন ও পৌরসভায় বিএনপির বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন তিনি। বিভিন্ন জায়গায় আওয়ামীলীগের নেতা-কর্মীরা বিএনপি নেতাকর্মীদেরকে হুমকি-ধমকি দিয়ে বিক্ষোভ মিছিল সমাবেশ বানচালের চক্রান্ত করছে।
এ বিষয়ে জানতে চাওয়া হলে ভোলা-২ আসনের আওয়ামীলীগ দলীয় এমপি আলী আজম মুকুল বলেন, বিএনপির সাথে আওয়ামীলীগের কোন পাল্টা কর্মসূচি নেই। তবে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আগষ্ট মাসে মাসব্যাপী আমাদের অনুষ্ঠান চলছে। এর অংশ হিসাবে প্রায় প্রতিদিনই বোরহানউদ্দিন ও দৌলতখানে বিভিন্ন অনুষ্ঠান হচ্ছে।
এ বিষয়ে ভোলার পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান, বিএনপির কর্মসূচিতে পুলিশের কোন অনুমোদন নেই। তারপরেও যেকোন পরিস্থিতিতে পুলিশ সতর্ক রয়েছে। সেখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com