1. admin@dailysarabangla24.com : admin :
  2. emon@frilix.com : dev :
  3. server@frilix.com : Frilix Group : Frilix Group
  • Make A Website
  • Contact Us
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড গাইবান্ধায় ছুরিকাঘাতে রিকশাচালক নিহত পাবনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ড আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন রংপুর বিভাগে ভোটের মাঠে এমপির স্বজনরা রাজশাহীতে মাদক কারবারির কাছে ডিবি পুলিশের হেরোইন বিক্রির অডিও ফাঁস নগরীর কাশিয়াডাঙ্গা থানায় চোরাই অটোরিকশা-সহ চোর গ্রেফতার মান্দায় রাস্তার লাখ লাখ টাকার গাছ কাটা হচ্ছে প্রকাশ্যে কর্তৃপক্ষ নিরব নালিতাবাড়ীতে বুনোহাতির আক্রমণে কৃষক নিহত গাজীপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

সারাদেশে বিজয় উৎসব পালিত

  • Update Time : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
Reading Time: 9 minutes

পাবনায় যথাযোগ্য মর্যাদা মহান বিজয় দিবস পালন

এস এম আলম, পাবনা : যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পাবনার সর্বত্র মহান বিজয় দিবস পালিত হয়েছে।সকালে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের সূচনা করে জেলা প্রশাসন। এরপর মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ও দুর্জয় পাবনায় পু®পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক মু. আসাদুজ্জান, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাকন, সাবেক মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলামসহ বিভিন্ন সরকারী, বেসরকারী প্রতিষ্ঠান, সমাজিক, সাংস্কৃতিক সংগঠন।এছাড়াও শহীদ আমিন উদ্দিন স্টেডিয়াম মাঠে কুচকাওয়াজ, ডিসপ্লে ও আলোচনা সভা ও মুক্তিযোদ্ধা শহীদ পরিবারের সংবর্ধনাদেন। কুচকাওয়াজে অংশ নেন স্কয়ার স্কুল এন্ড কলেজ, পাবনা কালেক্টরী স্কুল এন্ড কলেজ, পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজ সহ বিভিন্ন সরকারী বেসরকারী স্কুল কলেজ ও প্রতিষ্ঠান। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ডোমারে মহান বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন
মোঃ সাহিদুল ইসলাম নীলফামারী:
সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শুভ সূচনা হয়েছে বাংলাদেশের ৫২তম মহান বিজয় দিবসের। নীলফামারীর ডোমারে মহান মুক্তিযুদ্ধের সকল বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে আজ। শনিবার (১৬ই ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার হৃদয়ে স্বাধীনতা স্মৃতিসৌধের শহীদ বেদীতে উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন—ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল আলম বিপিএএ।
এরপর একে একে উপজেলা পরিষদ, ডোমার থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, জাতীয় পার্টি ও অঙ্গ সহযোগী সংগঠন সহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে। এসময় আরও উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপি, সহকারী পুলিশ সুপার (ডোমার-সার্কেল) আলী মোহাম্মদ আব্দুল্লাহ, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী, উপজেলা প্রাণী সম্পদ অফিসার মোজাম্মেল হক, পৌর মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনজুরুল হক চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক সরকার, সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম রৌশন কানিজ প্রমুখ।
পরে, বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনে এক মিনিট নীরবতা পালন ও সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

টাঙ্গাইলের মধুপুরে পৌর বিএনপির উদ্যোগে বিজয় দিবস উদযাপন
মধুপুর টাঙ্গাইল: টাঙ্গাইলের মধুপুরে মহান বিজয় দিবস ২০২৩ যথাযথ মর্যাদায় পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল মধুপুর পৌর শাখা ও এর অঙ্গ সংগঠনটি। দিবসটি উদযাপন উপলক্ষে পৌর বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ মোতালেব হোসেন এর নেতৃত্বে পৌর বিএনপির দলীয় কার্যালয়ে পতাকা উওোলন ও শোভাযাত্রার মধ্যে দিয়ে এই কর্মসূচি পালন করা হয়। পৌর বিএনপির নেতৃত্বে দলীয় কার্যালয় হতে একটি শোভা যাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মধুপুর আদর্শ মাদরাসার সন্নিকটে বংশাই নদীর তীরে কেন্দ্রীয় শহীদ স্মৃতি সৌধে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়। এ সময় উপজেলা পৌর বিএনপির সহ সভাপতি রেজাউল করিম সিদ্দিক সহ পৌর বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

সুজানগরে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় পালিত
এম মনিরুজ্জামান, সুজানগর পাবনা:
যথাযথ মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে এবং বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় র‌্যালি, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার,যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার পাবনার সুজানগর উপজেলা প্রশাসনের আয়োজনে, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবিরের নেতৃত্বে বের হওয়া বিজয় দিবসের র‌্যালিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন, উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার, পৌর মেয়র রেজাউল করিম রেজা,পাবনার সিনিয়র সহকারী পুলিশ সুপার(সুজানগর সার্কেল)রবিউল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুল ওহাব,বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ সরদার,বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই,বীর মুক্তিযোদ্ধা এস এম সামসুল আলম,আব্দুস সাত্তার,বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা,বিভিন্ন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাগণ, প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ আলী মাস্টার,মহিলা কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী মন্ডল, এন এ কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন,উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও এন এ কলেজের সাবেক সহকারী অধ্যাপক আবুল হাশেম, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক দুলাল হোসেন,আ.লীগ নেতা ইউনুস আলী বাদশা,সরদার আব্দুর রউফ,রাজা হাসান, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান জর্জ, পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি সরদার রাজু আহমেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আমিরুল ইসলাম, যুগ্ন আহবায়ক রহুল আমিন,যায়যায়দিন পত্রিকার উপজেলা প্রতিনিধি এম মনিরুজ্জামান, দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপন, ডেইলি মর্নিং টাচ্ পত্রিকার প্রতিনিধি মেহেদী মাসুদ,পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি এস এম সোহাগ,এন এ কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি রেদোয়ান নয়ন সহ আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহন করেন। এর আগে ভোরে বঙ্গবন্ধুর ম্যুরালে ও বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্মম্ভে পাবনা ২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির,উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন, উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার, পৌরসভার মেয়র রেজাউল করিম রেজা, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন, সুজানগর প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পূষ্পার্ঘ অর্পণ করা হয়। শেষে মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বীরমুক্তিযোদ্ধা,পুলিশ,আনসার, ফায়ার সার্ভিস,বয়েজ স্কাউট,রোভার স্কাউট,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী কর্তৃক কুচকাওয়াজ ও প্যারেড অনুষ্টিত হয়।প্যারেড পরিদর্শন করেন, উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন ও উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার।পরে পুরস্কার বিতরণ করা হয়।

বদলগাছীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস
ফিরোজ হোসেন, বদলগাছী নওগাঁ :
শুনিবার ৫২তম মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে থানা পুলিশের আয়োজনে ৩১বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচি শুরু হয়। এরপর শহীদ মিনারে ১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধে সকল নির্যাতিত নারী, বীর মুক্তিযোদ্ধা ও বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে ফুলেল শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়। শহীদ মিনারে ফুলের শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন বদলগাছী উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডল, উপজেলা ভাইস-চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু, সহকারি কমিশনার (ভূমি) আতিয়া খাতুন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব রহমান, ওসি (তদন্ত) মাহবুব আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু খালেদ বুলু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান কিশোর, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম মন্ডল, জেলা পরিষদের সদস্য রাহেলা চৌধুরীসহ বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগণ, উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করার মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে স্বাধীনতার লাল সবুজের পতাকা ছিনিয়ে আনা সকল নির্যাতিত নারী, বীর মুক্তিযোদ্ধা ও বীর শহীদদের স্মরণ করা হয়। পরে এক মিনিট নিরবতা পালন শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
পরবর্তীতে বদলগাছী শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ প্রদর্শনসহ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত হয়। বিকেলে প্রীতি ফুটবল ম্যাচ ও সন্ধ্যায় মনোজ্ঞ বিজয়ী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়ছে।

জুড়ীতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

মোঃ মাহমুদ উদ্দিন, জুড়ী :
মৌলভীবাজার জেলার জুড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার (১৬ ই ডিসেম্বর) ভোরে জুড়ী শিশু পার্কের শহীদ মিনারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, যুবলীগ, ছাত্রলীগ, স্কুল, কলেজ, মাদ্রাসা, রাজনৈতিক দল, বেসরকারি সংস্থা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষে পুস্পস্তবক অর্পণ করা হয়। এরপর সকাল সাড়ে ৮টায় উপজেলার টিএন খানম সরকারি কলেজ মাঠে আনুষ্টানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং এবং থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম মাইন উদ্দিন। দুপুর ১২ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সভাকক্ষে বীরমুক্তিযাদ্ধাদের সম্মানে উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং এঁর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক। বিজয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সানজিদা আক্তার, থানার অফিসার্স ইনচার্জ ওসি এস.এম মাইন উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম তারা মিয়া, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল খালিক, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা কুলেশ চন্দ্র চন্দ, কৃষি কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসান খান, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ার হোসেন, উপজেলা সমাজসেবা অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল্লাহ আল মাহমুদ চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার দিলিপময় দাশ চৌধুরী, একাডেমিক অফিসার মোঃ আলাউদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সমরজিৎ সিংহ, থানার ওসি তদন্ত মোঃ হুমায়ুন কবির, উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা তপন চন্দ্র সূত্রধর, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: রমা পদ দে, পশ্চিমজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনফর আলী, পূর্ব জুড়ী ইউপি চেয়ারম্যান মোঃ রুয়েল উদ্দিন, উপজেলা মহিলা বিষয়ক অফিসের ফিল্ড অফিসার সুজাউদ্দৌলা, জায়ফরনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির দারা, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু, প্রথম আলো প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পু, জুড়ী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, জুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, জুড়ী রিপোর্টাস ইউনিটির সভাপতি ও মাইটিভি প্রতিনিধি মনিরুল ইসলাম, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি কামরুল হাসান নোমান, সমকাল প্রতিনিধি বেলাল হোসাইন, জুড়ী রিপোর্টার্স ইউনিটির যুগ্ন সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খান, দৈনিক মুক্ত খবর প্রতিনিধি মোঃ মাহমুদ উদ্দিন, প্রমুখ। এছাড়াও বিজয় দিবসের অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, মুক্তিযোদ্ধে শহিদ পরিবারের সদস্যবৃন্দ, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, উপজেলার সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারী, শিক্ষক- শিক্ষার্থী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

নিয়ামতপুরে মহান বিজয় দিবসে আশ্রয় এনসিওর প্রকল্পের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরষ্কার

নিয়ামতপুর নওগাঁ: নওগাঁর নিয়ামতপুরে আশ্রয় এনসিওর প্রকল্পের আওতায় নিয়ামতপুর উপজেলার ২০টি আশ্রয় উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় ও ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদর্যাপন করা হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার আক্কেলপুর, কোঠাডাঙ্গা, বনগাঁপাড়া, নিমদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়, উষ্ঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ২০টি আশ্রয় উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় ও ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় এনসিওর প্রকল্পের আয়োজনে শিশু শিক্ষার্থীদের নিয়ে র‍্যালি, দোয়া মাহফিল, চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
আশ্রয় এনসিওর প্রকল্প নিয়ামতপুর উপজেলার উপজেলা ম্যানেজার জনাব মোঃ জিয়াউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন। এসময় আশ্রয় এনসিওর প্রকল্পের এডুকেশন অর্গানাইজার শান্তি হাসদা, অনন্যা রানী দাস, ময়না রানী, আয়েশা খাতুন সহ আশ্রয় উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, ইডিসি কমিটির সদস্য, এসএসসি কমিটির সদস্য, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।

ফুলবাড়ীতে নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপন

মো. মোরসালিন ইসলাম,দিনাজপুর :
ফুলবাড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচির মধ্যদিয়ে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। (১৬ ডিসেম্বর) শনিবার দিবসের প্রথম প্রহরে উপজেলা পরিষদ চত্ত¡রে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা নিবেদন ও পুষ্পার্ঘ অর্পন করেন যথাক্রমে উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন,উপজেলা নির্বাহী অফিসার মীর আল কামাহ তমাল, ফুলবাড়ী সার্কেল ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন, সার্কেল অফিসে ইন্সপেক্টর আলহাজ্ব মো আকরাম হোসেন, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজার রহমান,মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ইসার উদ্দিন, পরিষদ,পৌর মেয়র আলহাজ¦ মাহমুদ আলম লিটনের ফুলবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ হারুন-উর-রশীদসহ সকল কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী,উপজেলা পরিষদের সকল দপ্তরের কর্মকর্তাগন, সকল রাজনৈতিক দল,স্থানীয় সামাজিক সংগঠন প্রমূখ। পরে বিজয় দিবস উপলক্ষ্যে সরকারী কলেজ মাঠে বিজয়ী পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, এসময় উপজেলা নির্বাহী অফিসার মীর আল কামাহ তমাল,সহকারী কমিশনার (ভুমি) মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী, ফুলবাড়ী সার্কেল মোঃ ফরহাদ হোসেন,অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজার রহমান উপস্থিত ছিলেন। পতাকা উত্তোলন শেষে ফুলবাড়ী থানা প্রশাসন,ফায়ার সার্ভিস,আনছার ভিডিবি‘র সদস্যসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুজ কাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করেন । পরে বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করেন উপস্থিত অতিথিবৃন্দ।

নওগাঁয় মান্দায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

মাহবুবুজ্জামান সেতু,নওগাঁ : নওগাঁর মান্দায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে স্বাধীনতার ৫৩ তম মহান বিজয় দিবস পালিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন, উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠন, জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠন, বিভিন্ন বেসরকারি সংস্থা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।
এরপর উপজেলার কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে মুক্তিযোদ্ধা, থানা পুলিশ, আনসার ও ভিডিপি, স্কাউট, গার্লস গাইডসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের সমাবেশ, কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শিত হয়।
কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে বিজয় দিবস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা মোঃ এমদাদুল হক, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)লায়লা আঞ্জুমান বানু, সহকারী কমিশনার (ভূমি) জাকির মুন্সি, মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী, ওসি (তদন্ত) আব্দুল গণি, উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহ্ আলম সেখ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রেজাউল করিম প্রমূখ। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার মধ্যদিয়ে দিবসের কর্মসূচী সমাপ্ত ঘোষণা করে সন্ধ্যায় স্থানীয় শিল্পকলা একাডেমির উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নরসিংদীর শিবপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

মাহবুব খান,নরসিংদী: যথাযোগ্য মর্যাদায় নরসিংদীর শিবপুরে মহান বিজয় দিবস পালন করা হচ্ছে।এ উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে সাতটায় শিবপুর উপজেলা পরিষদ এলাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন শিবপুর উপজেলা প্রশাসন, শিবপুর মডেল থানা পুলিশ, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, নরসিংদী-৩ শিবপুর আসনের নৌকা মনোনীত প্রার্থী ফজলে রাব্বি খান, স্বতন্ত্র এমপি প্রার্থী ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম মোল্লা, সুপ্রীম পার্টির এমপি প্রার্থী মিরানা জাফরিন চৌধুরি,শিবপুর প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা। পরে উপজেলা পরিষদ মাঠে পুলিশ, আনসার এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা প্যারেডে অংশ নেন। এছাড়া দিবসটি পালন উপলক্ষে আলোচনা সভা ও নানা কর্মসূচি পালন করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের হাতে সম্মাননা প্রদান করা হয়। শিবপুর উপজেলা মিলনায়তনে সংবর্ধনা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন শিবপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ সজীব। বক্তব্য রাখেন শিবপুর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপসী রাবেয়া, শিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহসিন নাজির, শিবপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ – সভাপতি আজিজুর রহমান খান ভুলু , উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভুইয়া রাখিল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিপ্লব চক্রবর্তী প্রমুখ।

ফুলপুরে যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর উদযাপন’

বাহার উদ্দিন, ফুলপুর ময়মনসিংহ:
ময়মনসিংহের ফুলপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আজ (১৬ ডিসেম্বর) শনিবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। পরে সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। পতাকা উত্তোলনের পর ভাষা সৈনিক এম শামছুল হক চত্বরে কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ এবং এর অঙ্গ সহযোগী সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল, থানা, পৌরসভা, বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও ও বিভিন্ন সংস্থার পক্ষ থেকে পুষ্প স্তবক অর্পণ করা হয়। তারপর ফুলপুর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সম্মিলিত কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। এর আগে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এরপর উপজেলার ঠাকুরবাখাই বধ্যভূমি, রামসোনা বধ্যভূমি, নীলগঞ্জ বধ্যভূমি, মধ্যনগর বধ্যভূমি, পয়ারী বধ্যভূমি, বরইকান্দি বধ্যভূমি ও ফতেপুর ডোবারপাড় বধ্যভূমিতে পুষ্প স্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মুনাজাত করা হয়েছে।
এছাড়া এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত হয়েছে। এরপর শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য কামনায় বিভিন্ন মসজিদ মাদরাসায় বিশেষ মুনাজাত করা হয়। বিকালে প্রীতি ফুটবল প্রতিযোগিতা, মহিলাদের অংশ গ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এর আগে ১৫ ডিসেম্বর এ উপলক্ষে বিভিন্ন স্কুল কলেজ ও মাদরাসা শিক্ষার্থীদের অংশ গ্রহণে চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া গুরুত্বপূর্ণ সরকারি বেসরকারি বা মালিকানাধীন সুউচ্চ ভবনসমূহে পতাকা দ্বারা সুসজ্জিত ও আলোকসজ্জাকরণসহ হাসপাতাল, শিশুসদন ও এতিমখানাসমূহে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়েছে। এসব অনুষ্ঠানে বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠান প্রধানগণসহ উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এম. সাজ্জাদুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান, মেয়র মিঃ শশধর সেন, সহকারী কমিশনার (ভূমি) অমিত রায় কল্লোল, সহকারী পুলিশ সুপার (ফুলপুর সার্কেল) মো. আতাহারুল ইসলাম তালুকদার, ওসি আবুল খায়ের সোহেল, ওসি (তদন্ত) বন্দে আলী, সেকেন্ড অফিসার মেহেদী হাসান সুমন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, বীর মুক্তিযোদ্ধা বিজয় চন্দ্র বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ প্রিন্স, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ ও ফুলপুর প্রেসক্লাবের সভাপতি নাজিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা মোজাহারুল মাস্টার, জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান-২ গ্রামাউসের নির্বাহী পরিচালক আব্দুল খালেক, জেলা পরিষদের সদস্য মাহবুবুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বাদশা আলমগীর, উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক এটিএম রফিকুল করিম নোমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানজিল আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, উপজেলা ছাত্র লীগের সভাপতি ইরশাদ হোসাইন লিমন, সাধারণ সম্পাদক তানিম আহমেদ শাওন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category