1. admin@dailysarabangla24.com : admin :
  2. emon@frilix.com : dev :
  3. server@frilix.com : Frilix Group : Frilix Group
  • Make A Website
  • Contact Us
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড গাইবান্ধায় ছুরিকাঘাতে রিকশাচালক নিহত পাবনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ড আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন রংপুর বিভাগে ভোটের মাঠে এমপির স্বজনরা রাজশাহীতে মাদক কারবারির কাছে ডিবি পুলিশের হেরোইন বিক্রির অডিও ফাঁস নগরীর কাশিয়াডাঙ্গা থানায় চোরাই অটোরিকশা-সহ চোর গ্রেফতার মান্দায় রাস্তার লাখ লাখ টাকার গাছ কাটা হচ্ছে প্রকাশ্যে কর্তৃপক্ষ নিরব নালিতাবাড়ীতে বুনোহাতির আক্রমণে কৃষক নিহত গাজীপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

পশ্চিমবঙ্গ রাজ্য আই সি ডি এস সমিতি এবং আশা কর্মী ইউনিয়নের যৌথ উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও ডেপুটেশন

  • Update Time : শুক্রবার, ১ মার্চ, ২০২৪
Reading Time: < 1 minute

সমরেশ রায় ও শম্পা দাস , কলকাতা
১লা মার্চ শুক্রবার, সকাল সাড়ে দশটায়, কলকাতা কর্পোরেশনের সামনে, সি আই টি ইউ এর পরিচালনায় এবং পশ্চিমবঙ্গ রাজ্য আই সি ডি এস সমিতি ও আশা কর্মী ইউনিয়নের ডাকে। এক বিক্ষোভ সমাবেশ ও ডেপুটেশন, বিভিন্ন দাবী নিয়ে। বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন মহ, সেলিম, মধুজা সেন রায়, সুভাষ মুখার্জি, মধুমিতা ব্যানার্জি ,গার্গী চ্যাটার্জি সহ অন্যান্যরা,
বক্তৃতার মধ্য দিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখালেন এবং বিভিন্ন দাবী তুলে ধরলেন, তার সাথে সাথে সভা শেষে মিছিল করে যখন ডেপুটেশন দিতে এস এন ব্যানার্জি রোড ধরে রানি রাসমণি দিকে এগিয়ে চলেন, সেই সময় কলকাতা কর্পোরেশনের সামনে পুলিশ ব্যারিকেড করে আটকে দেয় ,তাদের সাথে ধস্তাধস্তি শুরু হয় বেশ কিছুক্ষণ ধরে এবং পুলিশকে লক্ষ্য করে কটুক্তি করতে থাকেন, কিছুক্ষন পর তারা শ্রম দপ্তরে ও নবান্নে যান ডেপুটেশন দিতে। বিভিন্ন জেলা থেকে আই সি ডি এস ও আশা কর্মীরা জমায়েত হন কর্পোরেশনের সামনে, তারা দীর্ঘদিন ধরে একি দাবী জানিয়ে এসেছে, কিন্তু সরকার কোন রকম কর্ণপাত না করায়, তারা পুনরায় আজ আবার সেই দাবী নিয়ে বিক্ষোভ দেখালেন।
দাবীগুলি হল :
সমস্ত কর্মীদের সরকারী স্বীকৃতি দিতে হবে, পিএফ, গ্ৰ্যাজুইটি দিতে হবে,ন্যূনতম ২৬ হাজার টাকা মজুরী দিতে হবে অবিলম্বে রাজ্য সরকারকে, স্বচ্ছতার সাথে দ্রুত কর্মী নিয়োগ করতে হবে।
যে সকল কাজ আশা কর্মী ও আই সি ডি এস কর্মীদের দিয়ে করানো হতো, অবিলম্বে কমাতে হবে, প্রতি মাসের ইনসেনটিভ এর টাকা একেবারে দিতে হবে নিয়মিত, ২০১৪ সাল থেকে যে সমস্ত আইসিডিএস ও আরবান কর্মীদের বসিয়ে দেওয়া হয়েছে, তাদেরকে তিন লক্ষ টাকা করে অবসরকালীন ভাতা দিতে হবে, গর্ভবতী মায়ের থার্ড চেক আপ এর পরেই আশা কর্মীদের টাকা দিতে হবে, সমস্ত কর্মীদের স্থায়ীকরণ, গ্রাজুয়েটটি , ৫০০০ টাকা করে পেনশন দিতে হবে, সমস্ত কর্মীদের android মোবাইল ও ডেটা খরচ দিতে হবে, বাজার দর অনুযায়ী ডিম, সবজি, ও জ্বালানির দাম দিতে হবে। আজ তারা পরিষ্কার জানিয়ে দেন, যদি আমাদের দাবি না মেটে, আমরা আরও বৃহত্তর আন্দোলনে নামবো।

Please Share This Post in Your Social Media

More News Of This Category