1. admin@dailysarabangla24.com : admin :
  2. emon@frilix.com : dev :
  3. server@frilix.com : Frilix Group : Frilix Group
শিরোনাম :
পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড গাইবান্ধায় ছুরিকাঘাতে রিকশাচালক নিহত পাবনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ড আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন রংপুর বিভাগে ভোটের মাঠে এমপির স্বজনরা রাজশাহীতে মাদক কারবারির কাছে ডিবি পুলিশের হেরোইন বিক্রির অডিও ফাঁস নগরীর কাশিয়াডাঙ্গা থানায় চোরাই অটোরিকশা-সহ চোর গ্রেফতার মান্দায় রাস্তার লাখ লাখ টাকার গাছ কাটা হচ্ছে প্রকাশ্যে কর্তৃপক্ষ নিরব নালিতাবাড়ীতে বুনোহাতির আক্রমণে কৃষক নিহত গাজীপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

শেরপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

  • Update Time : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
Reading Time: < 1 minute

শাহরিয়ার মিল্টন, শেরপুর :
শেরপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে সদর উপজেলা পরিষদ হলরুমে এই প্রাণিসম্পদ সপ্তাহ ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দুপুরে উপজেলা পরিষদ চত্বরে সদর উপজেলা প্রাণিসম্পদ বিভাগের আয়োজনে বিভিন্ন প্রাণী ও পশু পাখি এবং চিকিৎসা সেবার প্রদর্শনী স্টল ফিতা কেটে উদ্বোধন করেন শেরপুর-১ (সদর) আসনের সংসদ সদস্য ছানুয়ার হোসেন ছানু । এ সময় অন্যান্যদের মধ্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজাবে রহমত, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলকাফর রাজিব প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রদর্শনীতে ৪০টি স্টলে গৃহপালিত বিভিন্ন প্রাণী, পশু-পাখি এবং এসব পশুপাখি ও প্রাণীর রোগ বালাই নিরোধে বিভিন্ন ওষুধের স্টল বসে। স্টলে খাঁচার ভেতর দেশীয় হাঁস-মুরগি পালনে সফল খামারি গোলাম মোস্তফা জানায়, দেশীয় মুরগি স্বাভাবিকভাবে আমরা বাড়ির আঙ্গিনায় লালন-পালন করে থাকি। কিন্তু যাদের উঠোন নেই বা শহরের মানুষ খাঁচার ভেতর রেখেই ভালোভাবেই হাঁস-মুরগি পালন করা সম্ভব এবং তা ৩ মাসের মধ্যেই খাবার উপযোগী হয়ে উঠে। প্রমাণস্বরূপ তিনি তিনস্তরের খাঁচার ভেতর বেড়ে ওঠা মুরগি ও এর বাচ্চা প্রদর্শন করেন।
এ বিষয়ে সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলকাফর রাজিব বলেন, খামারিদের উৎসাহী করা এবং বিভিন্ন রকম উদ্ভাবনী পরিকল্পনা করে তা বুঝিয়ে দেওয়াসহ বিভিন্ন উন্নত জাতের গৃহপালিত প্রাণীর জাত প্রদর্শন, পশুপাখির খামার পরিকল্পনা বিষয়ে নানা প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পশুপাখি পালনে কৃষকদের উৎসাহিত করাই মূলত এ প্রদর্শনীর উদ্দেশ্য।

Please Share This Post in Your Social Media

More News Of This Category