রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

News Headline :
মিছিলে গিয়ে নিখোঁজ শাহীন এক মাসেও বাড়ি ফেরেনি, মর্গে থাকা লাশের দাবি পরিবারের পাবনায় নবাগত পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা ছাত্র গণঅভ্যুত্থানের এক মাস পূর্ণ হওয়ায় শহীদদের স্মরণে পাবনায় শহীদি মার্চ কর্মসূচি পালন টাংগাইলের মধুপুরে “শহীদি মার্চ পালন” কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লুট হওয়া একটি গ্যাসগান উদ্ধার নওগাঁর মান্দায় লীজকৃত পুকুরের দখল পাচ্ছেন না যুবদলনেতা আব্দুল জলিল জুড়ীতে নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন সাংবাদিকদের সাথে খাগড়াছড়ি পৌর প্রশাসনের মতবিনিময় সভা ইবিতে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের ‘শহীদি মার্চ’ কর্মসূচি পালন রাজশাহীতে শেখ হাসিনা-কাদেরসহ ৪৪১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

আ.লীগ মানুষের জন্য রাজনীতি করে মানুষের জীবন নিয়ে আমরা কাউকে খেলতে দেব না-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Reading Time: 5 minutes

হারুন উর রশিদ সোহেল,রংপুর:
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, আ’লীগ সরকার মানুষের জন্য রাজনীতি করে, দেশের উন্নয়নের জন্য কাজ করে। মানুষের কল্যাণের জন্য কাজ করি। দিনরাত কাজ করি মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। আমাদের সরকারের সময়ে দেশে ব্যাপক উন্নয়ন করেছি এবং উন্নয়ন কর্মকান্ড চলমান রয়েছে। এক সময় রংপুর অঞ্চল অবহেলিত ছিল। সব সময় মঙ্গা লেগে থাকত। তাই আমরা রংপুর অঞ্চলের উন্নয়নের জন্য রংপুরকে বিভাগ করেছি। বিশ্ববিদ্যালয় ও সিটি কর্পোরেশন করেছি। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করেছি। এখন রংপুর অঞ্চল অনেক উন্নত।
প্রধানমন্ত্রী বলেছেন, মানুষের জন্য আমরা রাজনীতি করি। মানুষকে হত্যা করে, মানুষ খুন করে কী আন্দোলন? প্রত্যেককে সজাগ থাকতে হবে। অগ্নিসন্ত্রাস যারা করতে আসবে, তাদের সাথে সাথে ধরে শাস্তি দিতে হবে। পুলিশে দিতে হবে। মানুষের জীবন নিয়ে আমরা কাউকে খেলতে দেব না। মঙ্গলবার বিকেলে রংপুরের পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর-৬ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী ড. শিরিন শারমিন চৌধুরীর নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন। এসময় তার সাথে বড়বোন শেখ রেহেনা সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পীরগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি নুরুল আমিন রাজার সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন, রংপুর-৬ পীরগঞ্জ আসনে আ’লীগ মনোনীত প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরী, আ’লীগ কেন্দ্রিয় কমিটির সাংগাঠনিক সম্পাদক সুজিত রায়, দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া, সমাজকল্যান বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য এ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, জেলা আ’লীগের আহবায়ক একেএম ছায়াদত হোসেন বকুল, মহানগর আওয়ামী লীগের আহবায়ক ডাঃ দেলোয়ার হোসেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আবুল কাশেম, সাবেক সভাপতি সাফিউর রহমান সফি, সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন, জেলা যুবলীগের সভাপতি লক্ষিন চন্দ্র, সাধারন সম্পাদক মেহেদী হাসান রনি প্রমুখ। মেয়েদের শিক্ষা সহায়তা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা মেয়েদের শিক্ষা অবৈতনিক করেছি। বিনা মুল্যে বই দিচ্ছি। উপবৃত্তির টাকা দিচ্ছি। যে টাকা মোবাইলের মাধ্যমে শিক্ষার্থী পেয়ে যাচ্ছে। এতে পরিবার উপকৃত হচ্ছে। সারা দেশে অগ্নি নির্বাপন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রত্যেক উপজেলায় ফায়ার সার্ভিস ষ্টেশন করে দিয়েছি। আগে আগুন নেভানোর ব্যবস্থা চিল না। এখন সে সমস্যা নেই। এছাড়া এ ক্ষেত্রে অনেক কর্ম সংস্থানের ব্যবস্থা হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, আমরা মানুষের কল্যাণের জন্য কাজ করি। সেখানে তারা আসে ধ্বংস করার জন্য। এদের ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। প্রয়োজনে বাড়ির কাছে রেললাইন থাকলে পাহারা দিতে হবে। কোনো বাস-গাড়িতে আগুনে দিতে গেলে ধরে ফেলতে হবে। জনগণকেই এটা প্রতিহত করতে হবে।
শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারে আসে জনগণের সেবা করতে। জাতির পিতাকে হত্যা করে যারা ক্ষমতায় এসছিল, তারা এসেছিল লুটপাট করতে। লুটপাট, সন্ত্রাস জঙ্গিবাদ, মাদক এগুলোই ছিল তাদের কাজ। তারা মানুষের কল্যাণে কোনো কাজ করেনি।
তিনি আরও বলেন, একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই প্রত্যেকের ভাগ্য পরিবর্তন ঘটেছে। শিক্ষায়-দীক্ষায় সবদিক দিয়ে মানুষ এগিয়ে যাচ্ছে। সব থেকে বেশি মঙ্গা পীড়িত এলাকা এই রংপুর, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আর কোনো দিন মঙ্গা হয়নি। এই ব্যাপারে আপনাদের সাহায্য দরকার। আপনাদেরও নিজের পায়ে দাঁড়াতে হবে।
পীরগঞ্জবাসীকে প্রশ্ন করে প্রধানমন্ত্রী বরেন, ১৫ বছর আগে পীরগঞ্জে যে অবস্থা ছিল, তার কি পরিবর্তন হয়েছে? তখন সমাবেশ স্থল থেকে হ্যাঁ সুচক জবাব আসে ।
ভুমি ব্যবস্থাপনা সম্পর্কে শেখ হাসিনা বরেন, আমরা ভুমি ব্যবস্থাপনাকে ডিজিলাইজ সিষ্টেম করে দিয়েছি, যাতে করে জমি নিয়ে কোন জটিলতার সৃষ্টি না হয়। এর সুবিধা পাচ্ছে এখন দেশের জনগন। প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে আরও বলেন, রংপুর বিভাগ অনেকটাই ভুমিহীন মুক্ত করা হয়েছে। আমরা সারা দেশকেই ভুমিহীন মুক্ত করার জন্য কাজ করছি। আমরা টিসিবির মাধ্যমে পারিবারিক কার্ড করে দিয়েছি। যাতে কোন মানুষ কষ্ট না পায়। তারা যেন স্বল্প মূল্যে নিত্য প্রয়োজনীয় জিনিষ কিনতে পারে। আমরা সিদ্ধান্ত নিয়েছি দেশের কোন জায়গা যেন এক ইঞ্চিও খালী না থাকে। পারলে আপনারা ফলের কাছ লাগান, ভেষজ গাছ লাগান, বনজ কাজ লাগান যা থেকো আপনারা আর্থিকভাবে লাভবান হবেন। আমরা ওয়াদা করেছিলাম দেশের ও সব ঘরে ঘরে বিদ্যুৎ দিবো। আমরা যে কথা দিয়েছি, সে কথা রেখেছি। এখন ঘরে ঘরে বিদ্যুৎ জ্বলছে।
বিএনপি-জামায়াত দেশে স্থিতিশীল পরিবেশ চায় না উল্লেখ করে এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘আজকে আপনাদের কাছে এসেছি, কারণ সামনে নির্বাচন। ৮, ১৪ ও ১৮ সালের প্রতিটি নির্বাচনে জয়লাভ করেছি। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম ধারাবাহিকভাবে গণতন্ত্র অব্যাহত থেকেছে। একটি স্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে। দুর্ভাগ্যের বিষয় হলো, এই স্থিতিশীলতা অনেকেই চায় না। অবৈধভাবে ক্ষমতা দখলকারীর পকেট থেকে যেসব দল উঠে এসেছে তারা মানুষের শান্তি দেখতে পারে না। যে কারণে এই রংপুরও বাদ যায়নি, অগ্নিসন্ত্রাস, বাসে আগুন, গাড়িতে আগুন, ট্রেনে আগুন। তারা মানুষ মারার ফাঁদ তৈরী করেছে। তারা ট্রেনে ও বাসে আগুন দিচ্ছে। অগ্নিসন্ত্রাস করে তারা যেন আনন্দ পাচ্ছে। তাই সবাইকে সজাগ থাকতে হবে।
আওয়ামী লীগ সভানেত্রী বলেন, আগামী প্রজম্মের জন্য ২০৪১ সনের মধ্যে আমরা স্মাট বাংলাদেশ গড়ে তুলবো। তাই এ জন্য সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। আর এ উন্নয়ন ধরে রাখতে নৌকা মার্কায় ভোট দিতে হবে। কারণ নৌকা আমাদের স্বাধীনতা এনে দিয়েছে এবং নৌকা আমাদের অর্থনৈতিক মুক্তি দেবে।
সভায় প্রধানমন্ত্রী আগামী সংসদ নির্বাচনে রংপুর-৬ পীরগঞ্জ আসনের আ’লীগ প্রার্থী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে পরিচয় করে দিয়ে আগামী ৭ জানুয়ারী নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান। এদিকে এ জনসভায় যোগ দিতে পীরগঞ্জের পাশ্ববর্তী নবাবগঞ্জ, রিবামপুর, মিঠাপুকুর, পলাশবাড়ী, সাদুল্লাপুর, ঘোড়াঘাট সহ বেশ ক’টি উপজেলা ছাড়াও পীরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে দলীয় নেতা কর্মি ও সমর্থক গন মিছিল সহকারে জনসভাস্থলে যোগ দেন । পীরগঞ্জে জনসভা শেষে স্থানীয় অডিটরিয়ামে দলীয় নেতা কর্মি ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় শেষে সড়কপথে সৈয়দপুরের উদ্দেশ্যে রওয়ানা হন।

কী বাহে, একখান ভোট কি মুই পামু না?

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে নৌকা মার্কায় ভোট দরকার বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, একমাত্র নৌকা মার্কা স্বাধীনতা দিয়েছে, অর্থনৈতিক মুক্তি দিয়েছে। আমি আপনাদের এলাকার পুত্রবধূ। কী বাহে, একখান ভোট কি মুই পামু না? হামাক একখান ভোট দেবেন না? হামাক একখান ভোট দেবা? মঙ্গলবার বিকেলে রংপুরের পীরগঞ্জে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এভাবেই রংপুরের আঞ্চলিক ভাষায় ভোট চান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীকে মিঠাপুকুরে স্বাগত জানান স্বতন্ত্র প্রার্থী জাকির
রংপুরের তারাগঞ্জে থেকে শশুরবাড়ি পীরগঞ্জ যাওয়ার পথে মিঠাপুকুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মিঠাপুকুরে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত স্বতন্ত্র প্রার্থী ও সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকারের কর্মী-সমর্থকরা। এসময় জাকিরের কর্মী-সমর্থকরা সড়কের দুপাশে দাঁড়ান। ট্রাক প্রতীকে ভোটের মাঠে থাকা জাকির হোসেন সরকার নিজেও তার পক্ষের লোকজনকে সঙ্গে নিয়ে স্বাগত মিছিল করেছেন। জনসভায় ডাক না পেলেও দলের কর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানানো নিজের দায়িত্ব বলে মন্তব্য করেন রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ও জেলার আহ্বায়ক কমিটির সদস্য জাকির হোসেন সরকার। তিনি বলেন, আমাকে কেউ প্রধানমন্ত্রীর জনসভায় অংশ নেওয়ার বা থাকার জন্য বলেনি। আমি তো দীর্ঘ ৩৭ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতি করছি। উপজেলার চেয়ারম্যান ছিলাম দুইবার। উপজেলার সাধারণ সম্পাদক ছিলাম। দলের মনোনয়ন চেয়েছিলাম কিন্তু পাইনি। দলের মনোনয়নবঞ্চিতদের স্বতন্ত্র প্রার্থী হতে প্রধানমন্ত্রী উৎসাহ ও সাহস যুগিয়েছেন। আমি স্বতন্ত্র হয়ে ভোট করলেও দলের মধ্যে আছি। এর আগে তারাগঞ্জ থেকে তিনি সড়ক পথে পীরগঞ্জের উদ্দেশ্যে রওনা দেন প্রধানমন্ত্রী। পীরগঞ্জ যাবার পথে তিনি মিঠাপুকুরের জায়গীর হাটে আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর-৫ আসনের প্রার্থী রাশেক রহমানের নির্বাচনী জনসভায় বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে নেতাকর্মীদের ঢল
রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে সড়কে নেমেছে মানুষের ঢল। আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ সমর্থকরা উজ্জীবিত। জেলার তারাগঞ্জ, মিঠাপুকুর ও পীরগঞ্জে প্রধানমন্ত্রীর সভা হলেও গোটা রংপুরজুড়ে সাজ সাজ রব বিরাজ করছে। জনসভা উপলক্ষ্যে ইতোমধ্যে তিন উপজেলাসহ রংপুর, গাইবান্ধা, নীলফামারী, দিনাজপুরসহ আশে পাশের জেলা ও উপজেলার নেতাকর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে যোগ দেন। মঙ্গলবার সকাল আটটা থেকেই তারাগঞ্জ, মিঠাপুকুর জায়গীরহাট ও পীরগঞ্জের সভাস্থলের আশপাশে নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। ছোট বড় মিছিল নিয়ে আসছেন তারা। তাদের স্লোগানে মুখরিত হয়ে উঠেছে সভাস্থল ও এর আশপাশের এলাকা। নৌকা সাদৃশ্য ভ্যান ও হাতে হাতে ছোট কাঠের নৌকা নিয়ে নেতাকর্মীরা এসেছেন সভাস্থলে। তারাগঞ্জে বেলা সাড়ে ১১টায় তারাগঞ্জ ওয়াকফস্টেট সরকারি কলেজ মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য দেওয়ার কথা রয়েছে। সেখানে রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনী পথসভায় বক্তব্য রাখেন। এর পর তিনি সড়ক পথে শশুরবাড়ি পীরগঞ্জ যাবার পথে দুপুরে মিঠাপুকুর-৫ আসনের জায়গীরহাট আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে আ.লীগের প্রার্থী রাশেক রহমানের পথসভা ও বিকেলে পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর-৬ আসনের নৌকার প্রার্থী ড. শিরিন শারমিন চৌধুরীর নির্বাচনী জনসভায় বক্তব্য রাখেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com