বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

ইসরায়েলের হামলায় এ পর্যন্ত ৩১ শিশুসহ ১২২ জন নিহত।

Reading Time: 2 minutes

ন্যাশনাল ডেক্স :
জেরুজালেমের আল-আকসা মসজিদ এলাকায় নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের তাণ্ডব অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার গাজায় হামাসের শীর্ষস্থানীয় এক কমান্ডারের বাড়ি ও দুটি সীমান্ত সুড়ঙ্গ লক্ষ্য করে ফের বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। এতে দুই জন নিহত হয়েছে। আজ শুক্রবার পর্যন্ত ইসরাইলের হামলায় ৩১ শিশুসহ নিহত হয়েছে ১২২ জন। এ পরিস্থিতিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া দুই দেশকেই শান্ত থাকার আহ্বান জানিয়েছেন বিশ্বনেতারা। এ পর্যন্ত সংঘর্ষে ৭০০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন বলে ফিলিস্তিন রেড ক্রিসেন্ট জানিয়েছে। খবর আলজাজিরা, বিবিসি ও এএফপির।
ইসরায়েলি দখলদার বাহিনীর বোমা হামলায় গাজার অন্তত ৩১টি স্কুল ও একটি স্বাস্থ্য সেবাকেন্দ্র ধ্বংস হয়েয়ছে। এছাড়া হামাসের রকেট হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে ইসরায়েলের একটি স্কুল। আন্তর্জাতিক মানবিক সংস্থা সেভ দ্য চিলড্রেন এসব তথ্য জানিয়েছে। সংস্থটি আরও জানায়, এই সহিংসতার ফলে গাজায় সকল ধরনের শিক্ষা কার্যক্রম বন্ধ হয়ে গেছে। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি দখলদার বাহিনী। গত সোমবার থেকে অব্যাহত ইসরাইলের হামলায় এ পর্যন্ত ১২২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২৮ জন শিশু ও ১১ জন নারীও রয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৭০০ জন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে। এছাড়া হামাসের রকেট হামলায় ইসরায়েলে অন্তত সাতজন নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন ভারতীয় নারী রয়েছেন। এছাড়া আহত হয়েছেন শতাধিক ইসরায়েলি।
ইসরাইলকে হুমকি এরদোগানের
টানা পঞ্চম দিনের মতো ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলার ঘটনায় ক্ষুব্ধ তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। তিনি বলেছেন, ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি নিপীড়নের বিষয়টি সারা বিশ্ব এড়িয়ে গেলেও তুরস্ক চুপ থাকবে না।আজ শুক্রবার এক অনলাইন ব্রিফিংয়ে তুর্কি প্রেসিডেন্ট এ কথা বলেন। ফিলিস্তিনি ভূখণ্ড গাজায় ইসরাইলি বিমান হামলায় ক্ষুব্ধ এরদোগান জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে শান্তিপূর্ণ রেজ্যুলেশনের মাধ্যমে সমাধানের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ফিলিস্তিনিদের ওপর সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের হামলার ঘটনায় আমি ভারক্রান্ত ও ক্ষুব্ধ। ফিলিস্তিনের শহরগুলোতে ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে ও মানবতার সম্মান রক্ষার জন্য রুজালেমের পাশে দাড়ানো কর্তব্য, যোগ করেন এরদোগান।জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের কর্তব্য জেরেুজালেমে শান্তি ফিরিয়ে আনার বিষয়টি নিশ্চিত করা। সেখানে ফিলিস্তিনের হামাসের সঙ্গে ইসরাইলি বাহিনীর গোলাগুলি চলছে। ইসরাইল আর্টিলারি ফায়ার, ট্যাংক থেকে গোলাবর্ষণ ও আকাশ থেকে বোমা নিক্ষেপ করছে।
সূত্র: আলজাজিরা।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com