শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

চট্টগ্রামে বোতলবন্ধী দুই জ্বীনসহ ভুয়া কবিরাজ আটক

Reading Time: 2 minutes

রায়হান হোসাইন, চট্টগ্রামঃ-
কখনো মানবাধিকার কর্মী। কখনো সাংবাদিক আবার কখনো বা তান্ত্রিক। এভাবে বিভিন্ন পরিচয়ে প্রতারণার মাধ্যমে মানুষ থেকে হাতিয়ে নেয় সর্বস্ব। সবশেষ মানসিক বিকারগ্রস্ত এক কিশোরকে চিকিৎসা দিয়ে সুস্থ করার আশ্বাস দেয় এবং পরিবারকে গুপ্তধনের লোভ দেখিয়ে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা।
পরে ভুক্তভোগী পরিবারের অভিযোগের ভিত্তিতে ওই কবিরাজের বাসায় অভিযান চালায় র‌্যাব। সেসময় র‌্যাবের হাত থেকে বাঁচতে উল্টো ঘরে থাকা দুটি বোতলে ‘বন্দি জিনের’ ভয় দেখান কবিরাজ। তবে এতকিছুর পরও শেষ রক্ষা হয়নি তার; ধরা পড়তে হয়েছে ‘বোতলবন্দি দুই জিন’সহ কবিরাজ ইব্রাহিমকে।
মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে নগরের হালিশহর থানাধীন বৌ বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার ইব্রাহিম হালিশহরের মধ্যম রায়পুরের বাসিন্দা মৃত মৌলভী এরশাদ হোসেনের ছেলে।
র‌্যাব জানায়, দীর্ঘ ২ বছর ধরে ভিকটিমের ছোট ভাই মো. ফারহাদুল ইসলাম (১৯) মানসিক বিকারগ্রস্ত থাকায় ভিকটিম ও তার পরিবার প্রতিবেশির কাছ থেকে জানতে পেরে কবিরাজ ইব্রাহিমের সঙ্গে দেখা করেন। কবিরাজ ইব্রাহিম তাকে কিছু তাবিজ ও পানি পড়া দিয়ে বলে যে, ভিকটিমের ভাগ্যে বহু মূল্যবান গুপ্তধন রয়েছে। কবিরাজ ইব্রাহিম তা উদ্ধার করে দিতে পারবেন তবে গুপ্তধন উদ্ধারের জন্য কিছু সরঞ্জামাদী ক্রয় করতে টাকা খরচ করতে হবে। ভিকটিম ও তার পরিবার সরল মনে কবিরাজ ইব্রাহিম এর কথা বিশ্বাস করে নগদ ২ লাখ টাকা প্রদান করে। এর কিছুদিন পর গুপ্তধন উদ্ধারে ভিকটিমের পরিবার থেকে আরও দেড় লাখ টাকা হাতিয়ে নেয়।
এরপর কবিরাজ ভিকটিমের বাড়ির পাশে একটি খোলা মাঠ হতে মাঠি খনন করে ১টি ছোট তালা, ১টি ছোট পুতুলের ন্যায় মূর্তি এবং ৩টি পিতলের ঘটি বের করে এবং আরও গুপ্তধনের আশ্বাস দিয়ে আবারও দেড় লাখ টাকাসহ মোট ৫ লাখ ৯০ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে গুপ্তধন না পেয়ে মঙ্গলবার (১৯ এপ্রিল) ভিকটিম ও তার পরিবার কবিরাজের বাসায় গিয়ে প্রতারণামূলকভাবে হাতিয়ে নেওয়া টাকা ফেরত চাইলে ইব্রাহিম তাদের বেঁধে রাখার জন্য লোকজন ডাকে এবং তাদের আধ্যাত্বিক ক্ষমতা দিয়ে ধ্বংস করবে বলে হুমকি প্রদান করে। তখন ভিকটিমের পরিবার রাস্তার পাশে র‌্যাবের টহলরত গাড়ি দেখে তাদের বিষয়টি জানালে র‌্যাব-৭ হালিশহরের বৌ বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ইব্রাহিম ও তার দুই ‘বোতলবন্দি জিন’কে আটক করে। এসময়

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com