বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

ঝিনাইগাতীতে ইউসিবির মতবিনিময় সভা

Reading Time: < 1 minute

শাহরিয়ার মিল্টন,শেরপুর:
শেরপুরের ঝিনাইগাতীতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির (ইউসিবি) উদ্যোগে এগ্রো সিএসআর ‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের কৃষি উদ্যোক্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ইউএনও ফারুক আল-মাসুদ। এতে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার, ইউসিবি ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তা সারওয়ার জাহান খান, ইউসিবি ব্যাংকের শেরপুর শাখার ব্যবস্থাপক পার্থ সারথী ঘোষ, কৃষি উদ্যোক্তা তুষার আল নূও, আনোয়ার প্রমুখ।
মতবিনিময় সভায় কৃষি, মৎস্য, পশুপালন, পোলট্রি, নার্সারীসহ বিভিন্ন ক্ষুদ্র উদ্যোক্তারা তাদেও উদ্যোগ উদ্যোগ সংশ্লিষ্ট চাহিদা সম্পর্কে জানান। উদ্যোক্তারা তাদের উদ্যোগকে সম্প্রসারণ করতে বিভিন্ন চাহিদা নিয়ে আলোচনা করেন। ভবিষ্যতে এই চাহিদাকে সামনে রেখে বিভিন্ন উদ্যোগ নেয়া হবে বলে আয়োজক প্রতিনিধিরা জানান।ইউসিবি ব্যাংকের শেরপুর শাখার ব্যবস্থাপক পার্থ সারথী ঘোষ জানান, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি সামাজিক দায়িত্বের অংশ হিসেবে ‘ভরসার নতুন জানালা’ নামে কৃষিখাতে সহায়তা মূলক প্রকল্প শুরু করেছে যার অংশ হিসেবে ইতিমধ্যে দেশের ৫০টি জেলার ৫০ টি মডেল উপজেলায় ৫০ হাজার বৃক্ষরোপণের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। এই প্রকল্পের লক্ষ্য দেশের খাদ্য নিরাপত্তা, উন্নত পুষ্টিমান নিশ্চিতকরন এবং জলবায়ু সহিষ্ণু টেকসই কৃষির প্রসার ঘটানো। এই প্রকল্পের আওতায় কৃষি উদ্যোক্তাদের সংগঠিত করে কৃষি প্রযুক্তি সম্প্রসারণ ও যন্ত্রের ব্যবহারে উৎসাহ প্রদান, কৃষকদের মাঝে ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী (নিরাপদ চশমা, কীটনাশক প্রতিরোধী পোশাক ইত্যাদি) বিতরণ, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, জৈব পদ্ধতির প্রয়োগে সহায়তা প্রদানসহ বজ্র্রপাত প্রবণ এলাকায় বজ্রপাত নিরোধক ডিভাইস স্থাপন করা হবে। একই সঙ্গে দেশের ৬৪ টি জেলার প্রতিটি উপজেলা থেকে কৃষি, মৎস্য ও প্রাণী সম্পদ সংশ্লিষ্ট ৬০ জন কৃষি উদ্যোক্তাকে দক্ষতা উন্ন্য়ন প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com