শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

News Headline :
সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার পাবনা জেলার ১৯৬তম জন্মদিন উপলক্ষে কাগজে গ্রাফিতি প্রতিযোগিতা অনুষ্ঠিত বাজারের আগুন: ত্রিশালের কাঁচাবাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আকাশছোঁয়া বিপাকে সাধারণ মানুষ কুষ্টিয়া জেলা পুলিশের সতর্ক বার্তা পাবনা র‌্যাবের অভিযানে ৪টি হত্যাসহ একাধিক মামলার আসামী গ্রেফতার নওগাঁ সোসাইটির নীতিমালা ভঙ্গ করে প্রতিপক্ষের ঘর দখলের অভিযোগ অপরাধী ও দুষ্টু লোকদের স্থান বিএনপিতে হবে না বলে তারেক রহমান স্পষ্ট বার্তা দিয়েছেন: কেন্দ্রীয় যুবদল সম্পাদক নয়ন পাবনায় সংবাদ প্রকাশের জেরে ওসির ইন্ধনে সাংবাদিকের খোজে সন্ত্রাসীরা মতিহারে সাজাপ্রাপ্ত পলাতক আসামী সোহেল গ্রেফতার

দুর্নীতি ও মাদক মুক্ত সমাজ গড়তে মতবিনিময় সভা অনুষ্ঠিত

Reading Time: 2 minutes

মোঃ শরিফুল ইসলাম, রাজিবপুর, কুড়িগ্রামঃ
কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলার সূধী সমাজ, সচেতন নাগরিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দকে ঐক্যমত হয়ে সমাজকে দূর্নীতি মুক্ত, মাদক মুক্ত এবং শিক্ষা সংস্কৃতির উন্নয়নের মাধ্যমে সার্বিক উন্নয়নের দিকে নেয়ার প্রচেষ্টায় ঐক্য হওয়ার জন্য দলমত নির্বিশেষে উপজেলা ভিত্তিক একটি কমিটি গঠন, নীতিমালা তৈরীতে দুর্নীতি ও মাদক মুক্ত সমাজ গড়তে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ২৯ জানুয়ারী ২০২৩ খ্রিঃ রবিবার বিকাল ৪.০০ ঘটিকায় রাজিবপুর হাই স্কুল মাঠে কমিটি গঠনের সভা অনুষ্ঠিত হয় । এলাবাসীর পক্ষে অধ্যাপক আব্দুস সবুর ফারুকীর সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রাজিবপুর বাজার বণিক সমিতির সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগ রাজিবপুর উপজেলা শাখার সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা  আব্দুস সবুর ফারুকী বলেন, করোনা কালীন সময়ে উপজেলার  ছেলেমেয়েরা লেখাপড়া থেকে বঞ্চিত হয়েছে, এই ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য যে একটি উদ্যোগ নেওয়া দরকার সেভাবে পদক্ষেপ দেখা যাচ্ছে না । মনিটারিং এর অভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে নেবার মত কোন কর্মসূচি হাতে নেওয়া হয়নি । যার কারনে শিক্ষার মান কমে যাচ্ছে এবং ছাত্র-ছাত্রীর ঝড়ে পড়ার হার বৃদ্ধি পাচ্ছে । অন্যদিকে আমাদের উপজেলা পরিষদে অফিস আদালত কার্যকর ভাবে চলছে না।
চেয়ারম্যানের উদাসীনতার কারণে ও নির্বাহী কর্মকর্তার কাজের ধীরগতিতে জনগণ তার সেবা থেকে বঞ্চিত হচ্ছে । ভূমি অফিস নিয়ে নানান প্রশ্ন উঠছে।  সরকারি জমি দখলের চেষ্টা হচ্ছে সে ব্যাপারে তেমন কোন প্রশাসনিক উদ্যোগ নেই। প্রাথমিক শিক্ষা অফিসারের স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির ব্যাপারে ব্যাপক আলোচনা হচ্ছে । কোন কোন কর্মকর্তা, কর্মচারী অফিসে নিয়মিত থাকছেন না । ভিজিডি কার্ড বিক্রি হচ্ছে বলেও শোনা যাচ্ছে। এলাকায় নিরব চাঁদাবাজি চলছে। এলাকার উন্নয়নে দিকে কারো উদ্যোগ লক্ষ্য করা যাচ্ছে না। মাদক দ্রব্যের  ছড়াছড়ি চলছে সমাজে। সব কিছু মিলিয়ে  আমাদের দরিদ্রতম উপজেলা কার্যতঃ স্থবির হয়ে পড়ছে এবং উপজেলা আরও পিছিয়ে পড়ছে । এমতাবস্থায় আর চুপ করে থাকার সময় নেই । এ সময় উপস্থিত ছিলেন মোঃ শফিউল আলম, সাবেক চেয়ারম্যান রাজিবপুর উপজেলা পরিষদ ও সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ রাজিবপুর উপজেলা শাখা, মোখলেছুর রহমান, সভাপতি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), রাজিবপুর উপজেলা শাখা, আলহাজ্ব আজিম উদ্দিন মাস্টার , প্রধান শিক্ষক, রাজিবপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও যুগ্ম-সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ রাজিবপুর উপজেলা শাখা, ইউনুস আলী, অধ্যক্ষ, রাজিবপুর সরকারি ডিগ্রী কলেজ, রশিদ মন্ডল, অধ্যক্ষ, চর রাজিবপুর টেকনিক্যাল কলেজ, হাফিজা আক্তার, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান, শাহজাহান আকুল, সহকারী শিক্ষক,রাজিবপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন, রোস্তম মাহমুদ, মোঃ জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক, বাংলাদেশ প্রেসক্লাব রাজিবপুর উপজেলা শাখা সহ স্থানীয় সমাজসেবক, সচেতন নাগরিক, সাংবাদিকবৃন্দরাও উপস্থিত ছিলেন ।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com