রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

ধুনট মাদক সেবীদের অভয়ারণ্য হচ্ছে নির্জন মাঠ কাঁচারাস্তা ফসলি জমিতে

Reading Time: 2 minutes

মোঃ হেলাল উদ্দিন সরকার, ধনুট বগুড়া:
কিছু দিন আগেও বগুড়া ধুনট উপজেলার পাকা সড়কের বিভিন্ন ব্রিজ,কালভার্ট ও সড়ক সংলগ্ন চা ষ্টলের পাশে মাদক বিক্রেতা ও সেবীদের আনাগোনা ছিল বেশ লক্ষ্যনীয়। ধুনট থানা পুলিশ নানা সময়ে গুরুত্বের সাথে মাদক বিরোধী অভিযান চালায়। পুলিশী তৎপরতার কারনে মাদক বিক্রেতা ও সেবীগণ পাকা সড়কে তাদের বানিজ্য থামিয়ে,গতিপথ পাল্টে বেছে নিয়েছে উপজেলার বিভিন্ন কাঁচা সড়ক ও নির্জন স্থান। বিস্তারিত পর্যালোচনা করে দেখা যায়, এসকল কাঁচা সড়কের বেশির ভাগ স্থানই প্রায় জনশূন্য। ফলে এ সুবিধাকে কাজে লাগিয়ে মাদকসেবী ও ব্যবসায়ীরা গড়ে তুলেছে রোড লাইন। সচারাচর দিনের বেলা ২/১জন কৃষক ছাড়া ওই সড়ক গুলোতে কাউকে তেমন দেখা যায়না। বিকেল থেকে সন্ধ্যার পর ওই সড়ক গুলো হয়ে ওঠে মাদক বিক্রেতা ও সেবীদের ভ্রাম্যমান আস্তানা। উপজেলার প্রতিটি ইউনিয়নের নির্জন কাঁচা সড়ক গুলোতে কমবেশি মাদকসেবী ও ব্যবসায়ীদের আনাগনা রয়েছে। তারমধ্যে উপজেলার চাপড়া থেকে চিকাশী সড়কের মাঝামাঝি হটিয়ারপাড়া সড়ক, চাপড়া বাজার থেকে নিত্তিপোতা সড়ক, সোনাহাটা বাজার থেকে পীড়াপাট নদী এলাকার সড়ক, উপজেলার নিমগাছী ইউনিয়নের বমগাড়া বাজার, বিএনপি বাজার, লাংলু বাজার এলাকা, বেড়েরবাড়ী বাবু বাজার থেকে বুড়িরভিটা সড়কের বাঙ্গালী নদীর চর এলাকা, ধামাচামা থেকে জোড়গাছা সড়কের সাতবেকী সড়ক, নিমগাছী কমিউনিটি ক্লিনিক থেকে ঈশ্বরঘাট সড়ক, নিমগাছী বাজার থেকে হেউটনগর সড়ক, আনারপুর থেকে কাদাই সড়কের কালেরপাড়া নির্জন সড়ক, সোনামুয়া হাট থেকে কান্তনগর নয়াপাড়া ও হাঁসাপোটল সড়ক, হাঁসখালীর ভিতর দিয়ে নান্দিয়ারপাড়া সড়ক, নলডাঙ্গা থেকে এলাঙ্গী সড়কের গ্রামীন ব্যাংক থেকে উত্তর দিকে খোকশাহাটা সড়ক, জোড়শিমুল-গোসাইবাড়ি সড়কের মুক্তাগাছা(মুরাগাছা),গোসাঁইবাড়ি আমতলা থেকে চিথুলিয়া সড়ক, চিকাশি-চাপড়া সড়কের বটতলা, চৌকিবাড়ি ইউনিয়নের মথুরাপুর সুঘাট সড়ক, মথুরাপুর হতে খাটিয়ামারী বাজার সড়ক, রুদ্রবাড়িয়া হতে হিজুলী কাচা সড়ক, যুঁগিগাতী বাজার এলাকার নির্জন স্থান, বড়বিলা বেড়ের বাড়ী বাঁকা রাস্তার পাশে, বড়বিলা বাজারের পেছনে নদীর ওপারে কলার বাগানে, বানিয়াজান স্পারের নিচে মাদক ব্যবসায়ী ও সেবীদের আনাগনা বেশ লক্ষ্যণীয়। এ ছাড়াও প্রায়ই বিকেল থেকে রাত্রি পর্যন্ত প্রাচীর ঘেরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন পরিষদের ভিতরে মাদকসেবীদের দেখা যায়। ৩/৪ জন করে দল বেঁধে তারা নির্জন সড়কে বসে থাকে। উপজেলার খাদুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে রাতে দেখা মেলে মাদক সেবীদের। গোসাইবাড়ী হাট এলাকায় সারাদিনই দেখা যায় মাদকসেবি ও ব্যাবসায়ীদের। সাধারন মানুষ কোলাহল ছেড়ে নির্জন সড়কের পাশে বসে একটু ক্লান্তি দূর করবে এমন পরিবেশটাও থাকেনা এই মাদকসেবীদের কারনে। কিছু দিন আগেও নিজেদের পরিবার বা বন্ধুদের নিয়ে আনারপুর কাদাই সড়কে নির্জনে বসে বন্ধুদের সাথে সময় কাটাতো অনেকেই। এখন মাদকসেবীদের কারনে পরিচিত স্বজনদের নিয়ে বিকেলে আড্ডায় বসা তো দূরের কথা চলাচল করাই কঠিন হয়ে পড়েছে। এমন আরো সড়ক রয়েছে যেখানে সাধারন মানুষ ইচ্ছে করলেই মাদকসেবীদের কারনে যেতে পারেনা।
ধুনট থানার অফিসার ইনচার্জ রবিউল ইসলাম জানান, ধুনট থানা পুলিশ মাদক বিষয়ে যথেষ্ট তৎপর রয়েছে। নানা সময়ে মাদক বিরোধী অভিযানে অধিক গুরুত্ব দেওয়ার কারনে মাদক ব্যবসায়ী ও সেবীরা কৌশল অবলম্বল করে তাদের কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তাদের কৌশলগত পরিবর্তন হলেও আমাদের মাদক বিরোধী অভিযান অব্যহত থাকবে। একটি সুস্থ্য ও সুন্দর পরিবেশ ফিরিয়ে আনতে শুধু পুলিশ নয় সাধারন মানুষদের সচেতন হওয়া ও পুলিশকে সহযোগিতা করা খুবই প্রয়োজন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com