রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রায় ৯৮ ভাগ উপস্থিতি নিয়ে অনুষ্ঠিত হয়েছে গুচ্ছ ভর্তি পরীক্ষা

Reading Time: < 1 minute

অর্ণব আচার্য্য,নজরুল বিশ্ববিদ্যালয়:
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে “এ (বিজ্ঞান) ইউনিট” -এর গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রায় ৯৮ ভাগ উপস্থিতির হার ছিলো ২০২১-২২ শিক্ষাবর্ষের এই পরীক্ষায়।
শনিবার (৩০ জুলাই) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টা ব্যাপি এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়টির ৪ টি ভবন (কলা, বিজ্ঞান, ব্যবসায় প্রশাসন ও সামাজিক বিজ্ঞান অনুষদ)- এর ১৩৭ টি কক্ষে এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
ভর্তি পরীক্ষা চলাকালীন নজরুল বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর পরীক্ষা কেন্দ্রের বিভিন্ন কক্ষ এবং অভিভাবক ছাওনি পরিদর্শন করেন। এ সময় ভিজিল্যান্স উপ কমিটির সদস্য সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সভাপতি ড. শেখ মো: সুজন আলী, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল হালিম, কর্মকর্তা পরিষদের সভাপতি মোঃ জোবায়ের হোসেন, বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
পরিদর্শনকালে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, যারা ভর্তি পরীক্ষা দিতে এসেছে তাদের মধ্যে যে আগ্রহ আমরা লক্ষ্য করেছি সেটি আমাদের আশান্বিত করেছে। বিশেষ করে প্রায় ৯৮ শতাংশ পরীক্ষার্থীই পরীক্ষা দিতে উপস্থিত হয়েছে। যেটি বিভিন্ন কক্ষ ঘুরে দেখে আমি জানতে পেরেছি। তাদের এই উপস্থিতিই প্রমাণ করে যে লেখাপড়ার প্রতি শিক্ষার্থীদের অনেক আগ্রহ। লেখাপড়া করে তারা তাদের ভবিষ্যৎকে গড়তে অত্যন্ত দৃঢ়প্রতিজ্ঞ। নতুন শিক্ষার্থীদের যেদিন থেকে ক্লাশ শুরু হবে সে দিনটির আমরা অপেক্ষায় আছি।
উপাচার্য অভিভাবকদের আশ্বস্ত করে আরো বলেন, সম্পূর্ন শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আমাদের কাজ হবে শিক্ষার্থীদের জন্য একটি আনন্দমুখর পরিবেশ তৈরি করে দেওয়া, যাতে অর্থনৈতিকভাবে তারা প্রতিষ্ঠিত হবে, দেশ গঠনে আত্মনিয়োগ করবে, উচ্চ আদর্শের চরিত্র গঠন করবে।
উল্লেখ্য, গুচ্ছপদ্ধতির ভর্তি পরীক্ষায় দেশব্যাপী ১৯ টি কেন্দ্রে ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয় একযোগে “এ ইউনিট” -এর পরীক্ষা গ্রহণ করে। এছাড়া বাকী দুইটি ইউনিট, বি (মানবিক) ও সি (ব্যবসায় শাখা) ইউনিটের পরীক্ষা আগামী ১৩ ও ২০ আগস্ট একই সময়ে অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com