বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

মাধবপুরে প্রকৃত হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

Reading Time: < 1 minute

ত্রিপুরারী দেবনাথ তিপু,মাধবপুর:
হবিগঞ্জের মাধবপুরে প্রতিবন্ধী রাষ্টু মিয়া হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকা প্রকৃত আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।মঙ্গলবার ১লা আগস্ট সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়।মানববন্ধনে বক্তরা বলেন, নিহত রাষ্টু মিয়ার পরিবারের লোকজন সাধারন মানুষের উপর অত্যাচার নির্যাতন করে আসছে দীর্ঘ দিন ধরে। এবং তাদের বিরুদ্ধে থানায় ও আদালতে খুুনের মামলাসহ অনেক মামলা মোকদ্দমা বিভিন্ন আদালতে বিচারাধীন রয়েছে। তাদের বাড়ী পৌর এলাকার ১নং ওয়ার্ডের পূর্ব মাধবপুর গ্রামে মাধবপুর-শাহপুর রাস্তার পাশে অবস্থিত। ভয়ে কেউ তাদের প্রতিবাদ করত না। রাষ্টু মিয়া হত্যাকান্ডের ৬ মাস পূর্বে এলাকার লোকজন তাদের বিরুদ্ধে থানা পুলিশের উপস্থিতিতে তাদের অত্যাচার নির্যাতনের বিষয়ে একটি মিটিং করেন। এতে তারা আরও বেশী উৎশৃঙ্খল হয়ে পড়ে।
মানববন্ধনের বক্তব্যে এলাকাবাসীরা বলেন, ২০২০ সালে ১৩ অক্টোম্বর রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে কয়েক গ্রামের মানুষ তাদের অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ সভায় বসে। সভা শেষে লোকজন তাদের বাড়ীর সামনে দিয়ে যাওয়ার সময় অর্তকিতে হামলা করে। জনসাধারন প্রতিরোধ গড়ে তুলতে কৌশলে রাষ্টু মিয়াকে তাদের ভাইয়েরা মিলে নির্মমভাবে হত্যা করে। এ সময় রাষ্টু মিয়ার স্ত্রী তাকে বাচাঁনোর চেষ্টা করলে তারা রাষ্টু মিয়ার স্ত্রী ও সন্তানদের মেরে ফেলার হুমকি দিয়ে একটি ঘরে আটকিয়ে রাখে।পরবর্তীতে প্রতিবাদকারীদের উচিৎ শিক্ষা দেয়ার জন্য উজ্জ্বল পাঠান বাদী হয়ে নিরীহ গ্রামবাসীদের আসামী করে একটি মিথ্যা ও বানোয়াট মামলা করে। অপর দিকে রাষ্টু মিয়ার স্ত্রী মারুফা খাতুন বাদী হয়ে উজ্জ্বল পাঠান, বাদল পাঠান গংদের আসামী করে হবিগঞ্জ আদালতে মামলা দায়ের করে। সুষ্টু ও নিরপেক্ষ তদন্ত করে প্রকৃত খুনীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার এলাকাবাসীর দাবী।এ বিষয়ে বক্তব্য রাখেন, মোঃ ইব্রাহিম পাঠান, কিতাব আলী,টুক্কু মিয়া, আহাদ আলী, খোকন পাঠান,ছুট্টু পাঠান, আছিয়া খাতুন, সুমি আক্তার, নান্টু পাঠান, ফজর আলী প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com