শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে জুড়ীতে সংবাদ সম্মেলন

Reading Time: 2 minutes

মোঃ মাহমুদ উদ্দিন,জুড়ী:
মৌলভীবাজার জেলার জুড়ীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার রাঘনা বটলী উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি নাজমুল আলম লিজন। মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে কলেজ রোডস্থ একটি কমিউনিটি সেন্টারে তিনি এক সংবাদ সম্মেলনে তাঁর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সংবাদ সম্মেলনে উপজেলায় কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, উপজেলার ফুলতলা এলাকার কতিপয় দুষ্কৃতিকারী ব্যক্তি ফেইক ফেইসবুক আইডি থেকে আমার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে। আমি ২০২২ সালে ফুলতলা বশির উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য এবং রাঘনা বটুলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হই। রাঘনা বটুলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছি। এতে কিছু হিংসুটে ব্যক্তি ঈর্ষান্বিত হয়ে তাঁর বিরুদ্ধে মিথ্যা অপবাদ প্রচার করে। গত ১৬ আগস্ট রাঘনা বটুলী উচ্চ বিদ্যালয়ে একজন সহকারী প্রধান শিক্ষক, একজন অফিস সহায়ক, পরিচ্ছন্নতাকর্মী, নৈশ প্রহরী ও আয়া পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত নিয়োগ পরীক্ষা গ্রহণের জন্য বিধি মোতাবেক ৫ সদস্য বিশিষ্ট নিয়োগ ও বাছাই কমিটি গঠন করা হয়। উক্ত কমিটিতে জেলা শিক্ষা অফিসার, ডিজির প্রতিনিধি মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বিদ্যালয় ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি মোঃ নাজমুল আলম লিজন, মোঃ বেলাল উদ্দিন ও রাঘনা বটুলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোশারফ হোসেনের তত্ত্বাবধানে উক্ত নিয়োগ পরীক্ষা সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হয়।‌ পরে তাৎক্ষণিক ভাবে পরীক্ষার্থীদেরকে একত্রে জড়ো করে ফলাফল ঘোষনা করা হয়। নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীগণ ফলাফলে সন্তুষ্টি প্রকাশ করেন।সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, সুষ্ঠু ও সুন্দরভাবে নিয়োগ কার্যক্রম সম্পন্ন হওয়ায় এলাকার কতিপয় হিংসুটে ব্যক্তি ঈর্ষান্বিত হয়ে গত ২০ আগস্ট ভূয়া ফেইসবুক ‘সাবধান জুড়ী বড়লেখা’ আইডি থেকে আমার ছবি যুক্ত করে নিয়োগ বাণিজ্য হয়েছে মর্মে সংবাদ প্রকাশ করেন। সংবাদটি প্রকাশের সাথে সাথেই ফুলতলা বাজারের মোঃ আব্দুল বাছিত ছায়াদ ও পূর্ব বটুলীর মোঃ আব্দুস সালাম, বিরইনতলার খায়রুল ইসলাম মুন্না সংবাদটি শেয়ার করেন এবং অশালীন কমেন্ট করেন। পূর্ব বটুলীর মোঃ আব্দুস সালাম ও বারি মিয়া এবং বিরইনতলার মোঃ আব্দুল হান্নানের সহযোগিতায় কয়েকজন ব্যক্তির স্বাক্ষরে গত ২৭ আগস্ট জুড়ী উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করে ফলে উক্ত অভিযোগের জের ধরে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। যা বিদ্যালয় তথা ইউনিয়নবাসীর জন্য মানহানিকর। যার পরিপ্রেক্ষিতে আমি সিলেট সাইবার আদালতে মামলা করেছি। এছাড়াও উল্লেখিত ব্যক্তিগণ একজন পরীক্ষার্থীর বাবা ও একজন পরীক্ষার্থীকে প্রলোভন দিয়ে ও মিথ্যা তথ্য শিখিয়ে দুইটি ভিডিও করে ফেইসবুকে পোষ্ট করেন। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। রাঘনা বটুলি উচ্চ বিদ্যালয়ে নিয়োগে কোন ধরনের বাণিজ্য হয়নি। ৫টি পদের বিপরীতে ৩৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন এবং তাদের মধ্য থেকে বিধি মোতাবেক পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ যোগ্য প্রার্থীদেরকে নিয়োগ কমিটি সুপারিশ করেন। তিনি অভিযোগ করেন, যারা এসব অপপ্রচার করছে তারা তাদের হীন উদ্দেশ্য তথা ভূয়া নিয়োগ বাণিজ্য করতে না পারায় সমাজে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য এসব অপকর্মে লিপ্ত রয়েছে। এসব অপপ্রচারকারীদের বিরুদ্ধে মামলা করার পর থেকে নিরাপত্তাহীনতায় ভুগছি দুষ্কৃতিকারীরা যেকোন সময় আমার মারাত্মক ক্ষতি করতে পারে। আমি আমার নিরাপত্তা দাবি করছি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com