রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

মোহনগঞ্জে শ্রমিক ইউনিয়নের চাঁদাবাজির প্রতিবাদে মালিক-শ্রমিকদের মানববন্ধন

Reading Time: 2 minutes

রিপন কান্তি গুণ, নেত্রকোনা :
নেত্রকোনার মোহনগঞ্জে শ্রমিক ইউনিয়নের চাঁদাবাজির প্রতিবাদে উপজেলা ও জেলায় যাতায়াতকারী সিএনজি চালিত অটোরিকশা একতা সমবায় মালিক সমিতি এক প্রতিবাদ ও আলোচনা সভার এবং মানববন্ধন কর্মসূচী পালন করে।
আজ (১৯ জুন)সোমবার দুপুরে মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনের পাশে পাথরকাটা এলাকায় বিভিন্ন উপজেলা ও জেলায় যাতায়াতকারী সিএনজি চালিত অটোরিকশা একতা সমবায় মালিক সমিতির আয়োজনে আজ দুপুরে এক মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধন কর্মসূচি শেষে মোহনগঞ্জ উপজেলা সিএনজি চালিত অটোরিকশা একতা সমবায় সমিতি লিমিটেড (রেজিঃ নং ০-৪৯) সিএনজি মালিক সমবায় সমিতি লিমিটেডের আয়োজনে মোহনগঞ্জ থেকে নেত্রকোনা পর্যন্ত সিএনজি চালানোর বিষয়ে একটি প্রতিবাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মোহনগঞ্জ সিএনজি চালিত অটোরিকশা একতা সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মোঃ মজিবুর রহমানের সভাপতিত্বে ও মোহনগঞ্জ সিএনজি চালিত অটোরিকশা একতা সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক হাজী মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন, প্রতিবাদ ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক মোঃ নূর নবী, সহ সভাপতি মোঃ আদিল আহমেদ, সহ সভাপতি মোফাজ্জল হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক মোঃ সানা মিয়া, প্রচার সম্পাদক মোঃ আব্দুল্লাহ, দপ্তর সম্পাদক মোঃ তৌহিদুল আলম তানিক, প্রচার সম্পাদক মোঃ জাকির হোসেন, কোষাধ্যক্ষ মোঃ বাদশা মিয়া, সম্মানিত সদস্য মোঃ বাচ্চু মিয়া, সম্মানিত সদস্য মোঃ তকদির মিয়া প্রমুখ।
আলোচনা সভায় সিএনজি অটোরিকশা শ্রমিক নেতারা তাদের বক্তব্যে বলেন, আইনের প্রতি শ্রদ্ধা রেখে ও আইন মেনেই আমরা সিএনজি চালাচ্ছি। অন্যথায় রাস্তায় শ্রমিক ইউনিয়নের অবৈধভাবে চাঁদাবাজি বন্ধ না করলে আমরা কোন ভাবেই সড়কে সিএনজি চলবো না। এসময় বক্তারা শ্রমিক ইউনিয়নের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, অবৈধভাবে রাস্তায় চাঁদাবাজি বন্ধ করতে হবে। তারা আরও বলেন, আমরা দেশ ও দশের মঙ্গলের জন্য রাস্তায় গাড়ি চালাই, দেশে আইন তৈরী হয়েছে। আইনকে বাস্তবায়ন করা ও মেনে চলা আমাদের সবার দালিত্ব। মানববন্ধনে আলোচনা সভায় বক্তব্য রাখেন মোহনগঞ্জ সিএনজি চালিত অটোরিকশা সমবায় মালিক সমিতির সভাপতি মোঃ মজিবুর রহমান, সাধারন সম্পাদক হাজী মাসুদ, সাংগঠনিক সম্পাদক মোঃ নূর নবী, মোহনগঞ্জ সিএনজি মালিক সমবায় সমিতির সদস্য মোঃ বাচ্চু মিয়া, সম্মানিত সদস্য পরিতোষ সরকার প্রমূখ। মানববন্ধনে প্রশাসন, মালিক ও শ্রমিকদের মধ্যে আইন মেনে সমস্যার সমাধানের পথ খুজে বের করার চেষ্টা করা হবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।
পরে তারা উপজেলা প্রশাসন, পৌরসভার মেয়র, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ও স্হানীয় সংসদ সদস্য বরাবর স্বারক লিপি প্রদান করেন।
উল্লেখ্য যে, সড়কে নেত্রকোনায় মোহনগঞ্জ বাস স্টেশন এলাকায় অবৈধভাবে চাঁদাবাজি, সিএনজি জব্দ ও চালকদের হয়রানির প্রতিবাদে আজকের এই কর্মসূচী পালন করে।
অনুষ্ঠান শেষে, চালক ও শ্রমিক সংগঠন সড়ক অবরোধ করে। প্রশাসন এসে বাঁধা দিলে শ্রমিকরা এসময় প্রশাসনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে সড়ক অবরোধ তুলে নেয় তারা।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com