শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

News Headline :
সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার পাবনা জেলার ১৯৬তম জন্মদিন উপলক্ষে কাগজে গ্রাফিতি প্রতিযোগিতা অনুষ্ঠিত বাজারের আগুন: ত্রিশালের কাঁচাবাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আকাশছোঁয়া বিপাকে সাধারণ মানুষ কুষ্টিয়া জেলা পুলিশের সতর্ক বার্তা পাবনা র‌্যাবের অভিযানে ৪টি হত্যাসহ একাধিক মামলার আসামী গ্রেফতার নওগাঁ সোসাইটির নীতিমালা ভঙ্গ করে প্রতিপক্ষের ঘর দখলের অভিযোগ অপরাধী ও দুষ্টু লোকদের স্থান বিএনপিতে হবে না বলে তারেক রহমান স্পষ্ট বার্তা দিয়েছেন: কেন্দ্রীয় যুবদল সম্পাদক নয়ন পাবনায় সংবাদ প্রকাশের জেরে ওসির ইন্ধনে সাংবাদিকের খোজে সন্ত্রাসীরা মতিহারে সাজাপ্রাপ্ত পলাতক আসামী সোহেল গ্রেফতার

শেরপুরে আচরণবিধি লঙ্ঘন ও অনিয়মের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

Reading Time: 2 minutes

শাহরিয়ার মিল্টন, শেরপুর:
শেরপুর জেলা আওয়ামী লীগ সভাপতি, জাতীয় সংসদের হুইপ ও শেরপুর-১ (সদর) আসনের নৌকা প্রতীকের প্রার্থী আতিউর রহমান আতিকের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনসহ অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের ছানোয়ার হোসেন ছানু। রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে শহরের নিউমার্কেটে ছানুর ব্যক্তিগত কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।এ সময় ছানু বলেন, জেলা আওয়ামী লীগ সভাপতি আতিউর রহমান আতিক নৌকা প্রতীক পান এবং তিনি ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হন। যা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা অবগত রয়েছেন। কিন্তু আতিউর রহমান আতিক নির্বাচনি মাঠে আমার ট্রাক প্রতীকের গণজোয়ার দেখে বিক্ষুব্ধ হয়ে ওঠে। আমার বিভিন্ন কেন্দ্রের সমর্থকদের ওপর হামলা, কেন্দ্র ভাঙচুর, বৈধ ও অবৈধ অস্ত্র প্রদর্শন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনসহ নানাভাবে ভয়-ভীতি প্রদর্শন করে আসছেন। ছানু বলেন, আতিকের মেয়ে ডা. শারমীন রহমান অমি পরিবার পরিকল্পনা বিভাগের একজন সরকারি কর্মকর্তা হয়েও তার স্টাফদের দিয়ে জোরপূর্বক নির্বাচনী কাজ করাচ্ছেন। তিনি আরও বলেন, আমার প্রতিদ্ব›দ্বী প্রার্থী আতিউর রহমান আতিক কামারিয়া, ধলা, রৌহা ও বেতমারী ঘুঘুরাকান্দি ইউনিয়নে ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। অথচ আতিউর রহমান আতিক তার গানম্যানের অস্ত্র দেখিয়ে ভীতির সঞ্চার করাচ্ছেন।একের পর এক নির্বাচনি আচরণবিধি ভঙ্গ করে যাচ্ছেন। আমরা প্রশাসন ও সাংবাদিকদের কাছে প্রয়োজনীয় ব্যবস্থার আহবান জানাচ্ছি।
ছানোয়ার হোসেন আরো বলেন, জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পৌরসভার মেয়র তারা নিজস্ব গাড়ীতে চলাচল করছেন, তারা সরকারী গাড়ী ব্যবহার করছেন না। তিনি আরো বলেন, আমরা সুনামের সাথে ব্যবসা করি। যে কারণে শেরপুরের ১৫টি ব্যবসায়ী সংগঠন আমাকে সমর্থন দিয়েছে। তিনি প্রশাসন ও নির্বাচন কমিশনের কাছে আবেদন করে বলেন, আমরা শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন করতে চাই।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জাতীয় পার্টির নেতা আলহাজ্ব মো. ইলিয়াস উদ্দিন, জেলা জাসদ সভাপতি মনিরুল ইসলাম লিটন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সামছুন্নাহার কামাল, জেলা যুবলীগ সভাপতি হাবিবুর রহমান হাবিব উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফারহানা পারভীন মুন্নী প্রমূখ। এরআগে শনিবার (৩০ ডিসেম্বর) শেরপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নৌকার প্রার্থী হুইপ আতিউর রহমান আতিক তার নির্বাচনী কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন এবং স্বতন্ত্র প্রার্থী ছানোয়ার হোসেন ছানুর বিরুদ্ধে নানা অভিযোগ করেন। তিনি এসময় সন্ত্রাসী কর্মকান্ড, হত্যার হুমকি, চাঁদাবাজী ও নির্বাচন আচরণ বিধি ভঙ্গের অভিযোগ আনেন। এর জবাবেই আনুষ্ঠানিকভাবে ট্রাক মার্কার প্রার্থী রোববার এক সাংবাদিক সম্মেলন করে তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এসময় তিনি সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা পালনসহ সত্য, সঠিক সংবাদ প্রকাশের আহŸান জানান। একই সময় তিনি প্রতিবারের ন্যায় যেন এবারো বিশেষ চারটি ইউনিয়নে (কামারিয়া, ধলা, রৌহা ও বেতমারী ঘুঘুরাকান্দি) সীল না মারতে পারে সে ব্যাপারে ভূমিকা রাখার জন্য অনুরোধ করেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com