মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে যমুনার তীব্র ভাঙ্গনরোধে ব্যবস্থা নেওয়ার দাবিতে মানববন্ধন

Reading Time: < 1 minute

এইচএম মোকাদ্দেস, সিরাজগঞ্জ :
সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের পাঁচঠাকুরীর দক্ষিণ থেকে খোকশাবাড়ি ইউনিয়নের ব্রাহ্মণবয়ড়া পর্যন্ত যমুনা নদীর তীব্র ভাঙ্গন দেখা দিয়েছে। ইতিমধ্যে ভাঙ্গনে শত শত বিঘা কৃষি জমি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। আর মাত্র ৪০/৫০মিটার নদী গর্ভে বিলীন হলে পানি উন্নয়ন বোর্ডের নির্মিত নদী ভাঙ্গন রক্ষা ব্লক সেটিং ভাঙ্গনের কবলে পড়বে। ব্লক সেটিংয়ে ভাঙ্গন শুরু হলে এ অঞ্চলের বিভিন্ন গ্রাম নদী গর্ভে বিলীন হয়ে যাবে। তাই এই ভাঙ্গনরোধে প্রয়োজনীয় ব্যবস্থা ও স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
সোমবার (২৬ আগষ্ট), সিরাজগঞ্জ সদর উপজেলার পাঁচঠাকুরী থেকে ব্রাহ্মণবয়ড়া পর্যন্ত নদী ভাঙ্গন রক্ষা করার জরুরী ব্যবস্থা গ্রহণের দাবিতে যমুনা নদীর পাড়ে ভাটপিয়ারী গ্রামের মুরুব্বি চাঁদ হোসেন খানের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন শহিদুল ইসলাম, ওয়াদুদ বাচ্চু, আনোয়ার হোসেন, আল মাহমুদ, আব্দুস সাত্তার, হায়দার আলী, মনা, নাজমুল ইসলাম, রবিউল, রোমান, আয়নাল, মঞ্জিল, বদি, ইব্রাহিম, আবু সাইদ ও শওকত প্রমুখ । এসময় বক্তারা বলেন, পাঁচঠাকুরী থেকে খোকশাবাড়ি পর্যন্ত শত শত বিঘা কৃষি জমি ইতিমধ্যে নদীর গর্ভে বিলীন হয়ে গেছে। নদী ভাঙ্গন এখন রোধ করা না হলে অচিরেই আমাদের গ্রাম নদী গর্ভে বিলীন হয়ে যাবে। বাড়িঘর ভাঙ্গনে আমরা এলাকাবাসী নি:স্ব হয়ে যাব। তাই বর্তমান অন্তবর্তীকালীন সরকারের নিকট জরুরীভাবে ভাঙ্গনরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনসহ স্থায়ী বাঁধের দাবী জানান। উক্ত মানববন্ধনে এলাকাবাসীসহ শত শত লোক উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com