1. admin@dailysarabangla24.com : admin :
  2. emon@frilix.com : dev :
  3. server@frilix.com : Frilix Group : Frilix Group
শিরোনাম :
শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন পবায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

‘বর্ণিল আয়োজনে রাজশাহী ও খাগড়রাছড়ি জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে উদযাপন’

  • Update Time : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
Reading Time: 2 minutes

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:

“কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উদযাপিত হয়েছে।
শনিবার (২৯ অক্টোবর) বিকাল ৪টায় কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন উপলক্ষে রাজশাহী জেলা পুলিশের আয়োজনে গোদাগাড়ী থানাধীন রাজাবাড়িহাট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম। সভাপতিত্ব করেন রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার)। এরআগে বিকাল পৌনে ৪টায় বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রোগ্রামের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি ডিআইজি। এছাড়া তিনি ২০২২ সালের রাজশাহীর শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে চারঘাট থানার কমিউনিটি পুলিশিং সমন্বয়ক শাহাজ উদ্দিন এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ কর্মকর্তা হিসেবে তানোর থানার এসআই মোঃ হাফিজুর রহমানের হাতে ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেন। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, গোদাগাড়ী পৌরসভার মেয়র অয়েজ উদ্দিন বিশ্বাস, গোদাগাড়ীর ইউএনও জানে আলম, রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহাদুল হক, গোদাগাড়ী উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারি মোঃ আব্দুর রশিদ, রাজশাহী জেলা কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক আবু বক্কর সিদ্দিক, জেলা কমিউনিটি পুলিশের সদস্য সচিব রবিউল হক, দেওপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ বেলালউদ্দীন সোহেল ও গোদাগাড়ী উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি আলমগীর কবির তোতা। এছাড়া কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদারকরণে বিশেষ অবদান রাখায় দি এশিয়া ফাউন্ডেশন, বাংলাদেশের রাজশাহী জোনকে রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। প্রধান অতিথি ডিআইজি’র হাতে সম্মাননা স্মারক তুলে দেন রাজশাহীর পুলিশ সুপার। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিং সাধারণ জনগণ ও পুলিশের মাঝে সেতু বন্ধন হয়ে পারস্পারিক সম্পর্ক উন্নয়ন ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এতে করে জনসাধারণ পুলিশের নিকট হতে দ্রুত তাদের প্রত্যাশিত আইনগত সেবা পাচ্ছেন ও অনেক সামাজিক সমস্যা শান্তিপূর্ণভাবে সমাধান হচ্ছে। জনগনের দোরগোড়ায় পুলিশি সেবা পৌছে দেওয়ার জন্য পুলিশ সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে। কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে যদি অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া যায় তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য, গোদাগাড়ী থানাসহ রাজশাহীর বাকি সাতটি থানাতেও বর্ণিল আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উদযাপিত হয়েছে।

খাগড়াছড়িতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন
খাগড়াছড়িতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা, সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ হয়েছে। শনিবার(২৯ অক্টোবর) সকালের জেলা পুলিশের আয়োজনে শহরের টাউন হল প্রাঙ্গণ থেকে বেলুন উড়িয়ে শোভাযাত্রা বের হয়ে শাপলা চত্বর ঘুরে টাউন হলে এসে শেষ হয়।
পরে পুলিশ লাইন্সে আলোচনা সভা ও কমিউনিটি পুলিশিং এর ২জন শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মাঝে সম্মাননা স্মারক ও ক্রেস্ট বিতরণ করা হয়। জেলা অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমার সঞ্চালনায়, স্বাগতিক বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান।
খাগড়াছড়ি পুলিশ সুপার মোঃ নাইমুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু। প্রধান অতিথি মংসুইপ্রু চৌধুরী বলেন, সারাদেশের যেকোন দুর্যোগের সময় কমিউনিটি পুলিশিং এর ভূমিকা অনন্য। তারা দেশের কল্যাণের জন্য, শান্তি ও সম্প্রীতির জন্য নিরলসভাবে দিনরাত কাজ করে যাচ্ছে। পুলিশ সুপার নাইমুল হক পিপিএম বলেন, পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসাবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে, প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার বাংলাদেশ পুলিশ জনগণকে সঙ্গে নিয়ে এই দিবসটি পালন করে থাকে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলার অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম মোঃ বাতেন, সরকারি কলেজর অধ্যক্ষ প্রফেসর মিছবাহুদ্দীন  আহমেদ, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত, সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, অতিরিক্ত পুলিশ সুপার কেএমএইচ এরশাদ, সদর থানার ওসি মোঃ আরিফুর রহমান প্রমূখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category