বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

News Headline :
শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন পবায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

পাবনার ঈশ্বরদীতে বিতর্কিত শিক্ষা কর্মকর্তাকে সংবর্ধনা দেওয়ায় সমালোচনার ঝড়

Reading Time: < 1 minute

তুহিন হোসেন, পাবনা : অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগ এনে এবং একাধিক নারীর লিখিত অভিযোগ প্রমাণের ভিত্তিতে স্ট্যান্ড রিলিজ চেয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে পাবনা জেলা শিক্ষা কর্মকর্তা এস এম মোসলেম উদ্দিনকে। এ নিয়ে সমস্ত জেলা জুড়ে চলছে সমালোচনার ঝড়। সেই বিতর্কিত শিক্ষা অফিসারকে বিদায়ী সংবর্ধনা দিয়ে ঈশ্বরদীর কর্মরত শিক্ষকরাও এখন সমালোচনার তুঙ্গে।
এ নিয়ে ঈশ্বরদীর সর্ব মহলে বইছে আলোচনা সমালোচনার ঝড়। নানা প্রকার জঘণ্য ও অনৈতিক কাজে লিপ্ত থাকার সত্যতা প্রমাণের পরও ঈশ্বরদীর এক শ্রেনীর শিক্ষকরা তাকে সংবর্ধিত করে ভবিষৎতে এ ধরনের কাজ আরও সম্পাদন করার কাজে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তাকে উৎসাহ দিয়েছে বলে মন্তব্য চলছে বিভিন্ন মহলে।
উল্লেখ্য, গত সোমবার ২৫ জুলাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসর শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।
এতে উল্লেখ করা হয়েছে, অনৈতিক কাজে যুক্ত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় পাবনা জেলা শিক্ষা কর্মকর্তা এস এম মোসলেম উদ্দিনকে তাৎক্ষণিক কর্মস্থল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। কর্মস্থল ত্যাগ করে তাকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে বদলি করা হয়েছে।
এতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন বিদ্যালয় ও পরিদর্শন শাখায় কর্মরত (পাবনা জেলা শিক্ষা কর্মকর্তা এস এম মোসলেম উদ্দিন) এ কর্মকর্তাকে বর্ণিত পদ ও কর্মস্থলে নিজ বেতন স্কেল ও বেতনক্রমে বদলিভিত্তিক পদায়ন করা হলো। তিনি তাৎক্ষণিকভাবে বিমুক্ত বলে গণ্য হবেন।
এমন পরিস্থিতিতে অভিযুক্ত জেলা শিক্ষা কর্মকর্তা এস এম মোসলেম উদ্দিন যখন সমালোচনার খোরাক যোগাচ্ছে সচেতন মহলে ঠিক তখনই ঈশ্বরদীর শিক্ষকদের একাংশ গত ২৮ জুলাই বৃহস্পতিবার ঈশ্বরদীস্থ বনলতা রেস্টুরেন্টে তাকে তার বিদায়োত্তর সংবর্ধনা দিয়ে সেই সমালোচিত শিক্ষকের সাথে নিজেদেরকেও সমালোচনার খোরাকে পরিনত করেছে বলে মন্তব্য করছেন সচেতন মহল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com