মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

News Headline :
শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন পবায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

পাবনা ভাড়ারা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর জয়লাভ এ বিজয় সন্ত্রাসের বিরুদ্ধে শান্তিকামী জনতার-সুলতান মাহমুদ

Reading Time: 2 minutes

মানিক হোসেন, বিশষে প্রতিনিধি পাবনা:
পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারীভাবে স্বতন্ত্র প্রার্থী মোঃ সুলতান মাহমুদ খানকে বিজয়ী ঘোষনা করা হয়েছে। তিনি ঘোড়া প্রতিক নিয়ে ১৬৯৩৭ ভোট পেয়েছেন। তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামীলীগের নৌকা প্রতিকের প্রার্থী আলহাজ্ব আবু সাঈদ খান। তিনি ভোট পেয়েছেন ১১৩৩৭টি। মোট ৩৮২৫৭টি ভোটের মধ্যে প্রাপ্ত ভোট সংখ্যা ২৮২৭৪ ভোট। প্রাপ্ত ভোটের হার ৭৫.৯২ ভাগ। কোন অপৃতিকর ঘটনা ছাড়ায় সুষ্ঠভাবে ভোট গ্রহন শেষ হয়। বুধবার রাত সাড়ে ১০টায় রিটানিং কর্মকর্তা কায়ছার মোহাম্মদ এ ফল ঘোষনা করেন।
উল্লেখ্য, গত বছরের ১১ ডিসেম্বর নির্বাচনী প্রচারণার সময় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবু সাঈদ খানের সমর্থকদের সাথে সংঘর্ষে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলম (৩৫) নিহত হন। এ ঘটনায় ওই বছরের ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে গত ২৮ এপ্রিল নির্বাচন কমিশন থেকে ১৫ জুন ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করা হয়। আলহাজ্ব আবু সাঈদ গত ২৫ বছর ধরে পেশি শক্তি ব্যবহার করে প্রতিদ্বন্দি প্রার্থীর উপর জুলুম নির্যাতন চালিয়ে এককভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়ে আসছিল। তার অত্যাচারে অতিষ্ঠ হয়েছিল এলাকাবাসী। পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল মাহমুদ ও পাবনা সদর আসনের এমপি গোলাম ফারুক প্রিন্সের সহায়তা সুষ্ঠ ও অবাধ নির্বাচনে জনতার রায় প্রতিফলিত হয়েছে। ভাড়ারা বাসী সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদ খানকে ভোট দিয়ে বিজয়ী করেছে। আবু সাঈদের বিরুদ্ধে সুলতান মাহমুদের বাবাসহ জোড়া খুন, গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠেয় ভাড়ারা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ইয়াছিন সেখকে হত্যাসহ ৪২টি হত্যাকান্ডের অভিযোগ রয়েছে।
ফলাফল ঘোষনার পরে স্থানীয়রা বলেন, আমরা সন্ত্রাসী সাঈদকে ভোটের মাধ্যমে পরাজিত করে সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নিয়েছি। এবার আইনশৃংখলা বাহিনীর উচিত বালু দস্যু, ভুমি খেকো, এরশাদ শিকদারের প্রেতাত্মা সন্ত্রাসী আবু সাঈদকে গ্রেফতার করে গত ২৫ বছরের সকল হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত করে আইনের আওতায় নিয়ে এসে বিচারের সম্মুখিন করার। তারা বলেন, খুলনার খুনি এরশাদ শিকদারকে আওয়ামীলীগ সরকার গ্রেফতার করে বিচারের সম্মুখিন করেছিল। বর্তমানে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আছে। তাই এই ভয়ংকর খুনিকে দ্রুত গ্রেফতার করে বিচারের সম্মুখিন করার। তারা আরো বলেন, একজন সংসদ সদস্যকে প্রকাশ্যে জনসম্মুখে জনসভায় যে বলতে পারে, আপনার হুকুম নিয়েই তো আমি হামলা করেছিলাম। সেই ব্যাক্তির দ্বারা ভাড়ারার জনগণের নিরাপত্তা যে কোন সময় হুমকির মুখে পড়তে পারে। আবু সাঈদকে গ্রেফতার করে ভাড়ারায় শান্তি প্রতিষ্ঠিত করতে প্রশাসনের কাছে জোর দাবি জানান, শান্তিকামি ভাড়ারাবাসী। তারা আরো বলেন, আবু সাঈদ ভোটে পরাজিত হয়েছে। তাই প্রতিশোধ নিতে যে কোন সময়, যে কোন অঘটন ঘটিয়ে জান মালের ব্যাপক ক্ষতি করতে পারে।
স্বতন্ত্র সদ্য বিজয়ী চেয়ারম্যান সুলতান মাহমুদ খান বলেন, এ বিজয় সন্ত্রাসের বিরুদ্ধে শান্তিকামি জনতার বিজয়। এই বিজয় ভাড়ারাবাসীকে উৎসর্গ করে দিলাম। ভাড়ারায় শন্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে কাজ করে যাবো্। তিনি প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com