সোমবার, ১৭ Jun ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

News Headline :
শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন পবায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

মধুপুরে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়মবহির্ভূত পতাকা উত্তোলন

Reading Time: < 1 minute

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল :
টাঙ্গাইলের মধুপুরে ১৫ ই আগষ্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের দিনে উপজেলার জলছত্র বাজারে কুলি শ্রমিক ইউনিয়ন জলছত্র শাখা এবং জলছত্র অগ্নি সেনা ক্লাবে নিয়মবহির্ভুত পতাকা উত্তোলন করতে দেখা যায়।
জাতীয় শোক দিবসে নিয়মবহির্ভূত পতাকা উত্তোলন করে এই সংগঠন গুলো শুধু বঙ্গবন্ধুর সাহাদাত বার্ষিকীকেই নয় জাতীয় শোক দিবসের প্রতি শ্রদ্ধাশীল না হয়ে অবহেলা করেছেন বলে জানান স্থানীয় লোকজন।
নাম প্রকাশ না করার শর্তে একজন জানান, অগ্নি সেনা ক্লাবটি আওয়ামী লীগের আদর্শে গড়া, তাদের এই দিনটিকে মোটেও অবহেলা করা ঠিক হয়নি। অগ্নি সেনা ক্লাবটি অরনখোলা ইউনিয়নের জলছত্র বাজারে অবস্থিত। জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রস্ততিমূলক আলোচনা সভায় পতাকা উত্তোলনের বিষয়ে জানিয়ে দেওয়ার পরেও এমন দৃশ্য এই দিনে মোটেও কাম্য নয়। এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, কিছু প্রতিষ্ঠান ছাড়া প্রায় প্রতিষ্ঠানেই সঠিক নিয়মে পতাকা উত্তোলন করা হয়নি।
বিশিষ্টজনেরা বলছেন, শোক দিবসের আগে প্রস্তুতিমুলক আলোচনা সভায় বিভিন্ন প্রতিষ্ঠানের সভাপতি / সাধারণ সম্পাদক, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং বিভিন্ন সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তাদের উপস্থিতিতে পতাকা উত্তোলনের সঠিক নিয়ম কানুন এবং নির্দেশনা সরেজমিনে দেখানোর পরামর্শ দেন।
উক্ত ইউনিয়নের চেয়ারম্যান জুলহাস উদ্দিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের দিনে নিয়মবহির্ভূত পতাকা উত্তোলন করে তারা সরকারি নির্দেশনা অমান্য করেছে, তারা এই দিনটিকে অবহেলার চোখে দেখেছে আমি সত্যতা পেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবো।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভুমি) জাকির হোসাইন জানান, মধুপুর উপজেলার বিভিন্ন এলাকায় আমরা সরেজমিনে গিয়ে নিয়মবহির্ভূত পতাকা উত্তোলনকারী প্রতিষ্ঠান, মার্কেট,দোকান মালিকদের সঠিক নিয়মে পতাকা উত্তোলনের নির্দেশনা মেনে পতাকা উত্তোলন করতে বলা হয়েছে এবং কিছু প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করা হয়েছে। আমরা আশা করছি আগামী জাতীয় শোক দিবসে সঠিক মাপ এবং সঠিক নিয়মে পতাকা উত্তোলনে জনসাধারণের মাঝে শতভাগ জনসচেতনতা সৃষ্টি হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com