সোমবার, ১৭ Jun ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

News Headline :
শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন পবায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

রংপুর জেলা যুবদলের সাধারণ সম্পাদক ঝন্টুর ইন্তেকাল বিএনপি ও অঙ্গ সংগঠনের শোক

Reading Time: 3 minutes

হারুন উর রশিদ সোহেল,রংপুর:
রংপুর নগরীর জুম্মাপাড়া এলাকার বাসিন্দা, রংপুর জেলা বিএনপির সদস্য ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক, বিশিষ্ট বস্ত্র ব্যবসায়ী ও ঠিকাদার, সাবেক ফুটবল খেলোয়াড় সামসুল হক ঝন্টু ব্রেইন স্টোক করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার ভোর ৪.৩৫ মিনিটে মৃত্যু বরণ করেন। (“ইন্না-লিল্লাহি-ওয়া-ইন্না-ইলাইহি রাজিউন”। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি মা, স্ত্রী, এক ছেলে সন্তান, ভাই-বোনসহ আসংখ্য আত্বীয়-স্বজন, শুভাকাংখী ও হাজার হাজার দলীয় নেতাকর্মী-ভক্ত রেখে গেছেন।
গতকাল সোমবার দুপুর ৩টায় জেলা যুবদলের সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টুর মরদেহ শেষ বারের মতো নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি কার্যালয়ে নেয়া হয়। শেষবারের মতো প্রিয় নেতা ঝন্টুকে দেখতে জড়ো হন জেলা যুবদলসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তারা প্রিয় নেতাকে দেখে কান্নায় ভেঙ্গে পড়েন। এসময় দলীয় কার্যালয়ে এক হৃদয় বিদায়ক দৃশ্যের অবতারণা হয়। পরে সেখানে তাকে শেষ শ্রদ্ধা নিবেন করেন কেন্দ্রীয় যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নাসহ কেন্দ্রীয় যুবদল নেতৃবৃন্দ, রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু, সদস্য সচিব এ্যাড. মাহফুজ উন নবী ডন ও জেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহবায়ক আফসার আলী, সদস্য সচিব আনিছুর রহমান লাকুসহ মহানগর এবং জেলা বিএনপি, নাজমুল আলম নাজুর নেতৃত্বে জেলা যুবদল, শাহ নেওয়াজ লাবু ও ফিরোজ পিন্টুর নেতৃত্বে মহানগর কৃষক দল, মহানগর যুবদল, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, মহিলা দল, তাঁতী দল, ওলামা দল, শ্রমিক দল, জাসাস, স্বেচ্ছাসেবক দল, লালমনিরহাট, ঠাকুরগাঁও, নীলফামারী, পীরগঞ্জ পৌর (রংপুর) যুবদল, পীরগাছা, সদর উপজেলা, রংপুর জাতীয়তাবাদী আইনজীবি ফোরাম, জিয়া পরিষদ, ঘোড়াঘাট উপজেলা যুবদল, লালমনিরহাট জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মহিউদ্দিন লিমন, রংপুর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি রাকিব হাসান, সহ-সভাপতি আনোয়ার হোসেন, ফারুক হোসেন, মোজাম্মেল হক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাহ জিল্লুর রহমান জেমস্, যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী বিপ্লব রায় ও আকিবুর রহমান মনু, কোষাধ্যক্ষ আশরাফুল আলম, মহানগর যুবদলের সহ-সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি ফরহাদ হোসেন পিন্টু, সাধারণ সম্পাদক লিটন পারভেজ, যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম লেলিন, সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, সহ-সাধারণ সম্পাদক ইমরান হোসেন মিন্টু, জেলা ওলামা দলের আহাবায়ক ইনামুল হক মাজেদী, সদস্য সচিব আব্দুল মমিন জিহাদী, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল, সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, মহানগর ওলামা দলের ভারপ্রাপ্ত আহবায়ক হাফেজ নুরুল হক শাহ, ওলামা দল নেতা মনিরুজ্জামান মনির, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, জেলা কৃষক দলের আহবায়ক আনোয়ার শাহাদৎ, কৃষক দল কেন্দ্রীয় সদস্য মাহমুদুল হাসান, মিঠাপুকুর উপজেলা বিএনপির আহবায়ক অধ্যাপক গোলাম রাব্বানী, জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত আহবায়ক ময়েন উদ্দিন, যুগ্ম আহবায়ক আল ইমরান সুজন, পীরগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক মিলু সরকার, গঙ্গাচড়া উপজেলা বিএনপির সভাপতি ওয়াহেদুজ্জামান মাবু, তারাগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিয়ার রহমান, সদর উপজেলা বিএনপি নেতা হারুন উর রশিদসহ মহানগর ও জেলা বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
পরে বাদ আছর রংপুর পলিটেকনিক্যাল কলেজ মাঠে মরহুর সামসুল হক ঝন্টুর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এসময় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন কন্দ্রীয় যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, রংপুর বিভাগীয় সহ-সভাপতি চৌধুরী মহিবুল্লাহ আবু নুর, রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু, জেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাকু, ঝন্টুর ভাই কামরুল ইসলাম ও একমাত্র ছেলে প্রমুখ। এসময় রংপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মাহমুদুর রহমান টিটু, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, মহানগর বিএনপির সদস্য সচিব এ্যাড. মাহফুজ উন নবী ডন, রংপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জাতীয় পার্টির রংপুর মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজ, কাউনিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান মাহফুজার রহমান মিঠু, হারাগাছ পৌরসভার সাবেক মেয়র সাদাকাত হোসেন ঝন্টু, বাংলার চোখের চেয়ারম্যান তানভীর হোসেন আশরাফী, জেলা ওলামা দল আহবায়ক ইনামুল হক মাজেদী, সদস্য সচিব আব্দুল মমিন জিহাদী, মহানগর কৃষক দলের আহবায়ক শাহ নেওয়াজ লাবু, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সালেকুজ্জামান সালেক ও দপ্তর সম্পাদক হারুন উর রশিদ সোহেলসহ রংপুরের বিএনপি ও যুবদলসহ বিভিন্ন অঙ্গ সংগঠন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক, ক্রীড়া ও ঠিকাদার সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ জানাযার নামাজে অংশ নেয়। পরে জানাজা শেষে তাকে শালবন মিস্ত্রীপাড়া কবরস্থানে দাফন করা হয়।
বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না সহ কেন্দ্রীয় ও রংপুরের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।
এদিকে আগামী বুধবার বাদ আসর নগরীর জুম্মাপাড়াস্থ নিজবাসভবনে মরহুম সামসুল হক ঝন্টুর রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। দলীয় নেতাকর্মীসহ সকলকে পরিবারের পক্ষ থেকে উপস্থিত থাকতে বলা হয়েছে।
উল্লেখ্য, রোববার সকালে নিজবাড়িতে ব্রেনস্টোক করেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু। পরে পরিবারের লোকজন গুরুতর অসুস্থ্য অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসারা তাকে হাসপাতালের আইসিসিইউতে নেয়া হয়। এর পরেই রাতে তাকে লাইফ সার্পোটে নেয়া হয়। সোমবার দিবাগত ভোর ৪.৩৫ মিনিটে তিনি মৃত্যু বরণ করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com