শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

অবরোধে রংপুরে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল যাত্রী সংকটে ছাড়েনি বাস

Reading Time: 2 minutes

হারুন উর রশিদ সোহেল, রংপুর ব্যুরো:
বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের প্রথম দিনে রংপুর থেকে দূরপাল্লা ও আন্তঃজেলার বাস কম চলাচল করছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ৩টা পর্যন্ত রংপুর নগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড থেকে কোনো বাস ছেড়ে যায়নি। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। বুড়িমারি লোকাল, দিনাজপুর কমিউটার ট্রেন রংপুর রেল স্টেশন ছেড়ে গেছে।
পরিবহন শ্রমিক ও মালিকরা বলছেন, বাস চলাচলের সিদ্ধান্ত রয়েছে। এই কারণে ভোর থেকে কাউন্টার খোলা রাখা ছিল। কিন্তু অবরোধের কারণে যাত্রী সংকট। তাই বাস ছাড়া হচ্ছে না।
মঙ্গলবার সকাল থেকে বিকেল এসআর পরিবহন, এনা পরিবহন, শাহ ফতেহ আলী, আগমনী পরিবহন, শ্যামলী পরিবহন, হানিফসহ বিভিন্ন পরিবহনের কাউন্টার যাত্রী শূন্য ছিল। যাত্রী না থাকায় বাস কাউন্টারের লোকজনদের বসে গল্পে মজেছিলেন।
সরেজমিনে দেখাগেছে, রংপুর কেন্দ্রীয় সিটি বাস টার্মিনাল থেকে আন্তঃজেলা রুটের কোনো বাস চলাচল করলেও খুব কম। বাস টার্মিনালে অন্যান্য দিনের মতো যাত্রী চোখে পড়েনি। তবে যাত্রীরা ঝুঁকি এড়াতে ব্যাটারিচালিত অটোরিকশায় করে গন্তব্যে ছুটছেন বলে শহরে মডার্ন ও মেডিকেল মোড়ে এই চিত্র ছিল। ফলে এই অবরোধে যাত্রীদের একমাত্র বাহন ছিল অটোরিকশা।
এদিকে সকাল ৬টা থেকে অবরোধ শুরু হলেও এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অবরোধের সমর্থনে বিএনপি-জামায়াতের কাউকে পিকেটিং করতে দেখা যায়নি। তবে দুপুরের পর নগরীর সাতমাথা এলাকায় বিক্ষোভ মিছিল করে মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। নগরীর গুরুত্বপূর্ণ সড়ক, দলীয় কার্যালয় এবং জনগুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। পুলিশ, র‌্যাবের পাশাপাশি বিজিবির টহলও ছিল। তবে আন্তঃজেলা ও ঢাকাসহ দেশের বিভিন্ন রুটের বাস চলাচল অনেক কম থাকলেও শহরের অভ্যন্তরীণ প্রধান সড়কসহ পাড়ামহল্লার সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক ছিল।
রংপুর রেলওয়ে স্টেশন সুপার শংকর গাঙ্গুলী বলেন, সকাল থেকে সঠিক সময়ে প্রতিটি ট্রেন রংপুর স্টেশন ছেড়ে গেছে। এ সময় যাত্রীদের কোনো প্রকার সমস্যা হয়নি। অপ্রীতিকর ঘটনা এড়াতে স্টেশন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।
রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বলেন, আন্তঃজেলাসহ সব রুটেই গাড়ি চলাচল করবে। তবে যাত্রী সংকট রয়েছে। ঢাকাগামী দূরপাল্লার বাস এখনো ছেড়ে যায়নি।
রংপুর জেলা পুলিশ সুপার (এসপি) ফেরদৌস আলী চৌধুরী বলেন, মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। এরপরও শহর ও মহাসড়কে পুলিশি টহল জোরদার করা হয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com