শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

আগামী জাতীয় সংসদ নির্বাচনে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ বাহিনী প্রস্তুত: রংপুরে আইজিপি

Reading Time: < 1 minute

হারুন উর রশিদ সোহেল, রংপুর ব্যুরো :
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, বাংলাদেশ পুলিশ দেড়শ বছর পুরনো। তারা সব সময় তাদের উপর অর্পিত দায়িত্ব সফলভাবে পালন করে আসছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ বাহিনী প্রস্তুত রয়েছে। আমাদের অতীত অভিজ্ঞতা, প্রশিক্ষিত জনবল ও প্রয়োজনীয় সরঞ্জাম রয়েছে। নির্বাচন কমিশন আমাদের যে দায়িত্ব দেবেন, আমরা সেই দায়িত্ব পালন করবো। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকালে রংপুর পুলিশ লাইন্স মাঠে মাল্টিপারপাস শেডের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
পুলিশ প্রধান বলেন, বাংলা বর্ষবরণকে ঘিরে চারুকলায় একটি উড়ো চিঠি এসেছে। গোয়েন্দা তথ্য অনুযায়ী এনিয়ে কোন আতংঙ্কিত হওয়ার কিছু নেই। এরপরও আমরা আত্মতুষ্টিতে ভ‚গি না। আমরা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমরা আশা করছি পহেলা বৈশাখে উৎসব মুখর পরিবেশে মঙ্গল শোভাযাত্রাসহ অন্যান্য অনুষ্ঠানাদিতে অতীতের মত মানুষ অংশগ্রহণ করবে। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জঙ্গী, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। আমরা সেই আলোকে দায়িত্ব পালন করে চলেছি। এক সময় দেশে সন্ত্রাসের জনপদ গড়ে উঠেছিল বিভিন্ন এলাকায়। দক্ষিণ পশ্চিমাঞ্চলের লোকজন এলাকা ছেড়ে চলে গিয়েছিল। সারাদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির কারণে সর্বস্থানে মানুষ নিরাপদ। এছাড়া দেশ জঙ্গীবাদ দমনে ঈর্শ্বনীয় সাফল্য অর্জন করেছে। আমরা দেশে জঙ্গীবাদ মাথাচাড়া দিয়ে উঠার আগেই পদক্ষেপ গ্রহণ করেছি। তাই দেশে জঙ্গীবাদ নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গীবাদের সাথে অন্য কোন দূরভিসন্ধিমূলক কার্যক্রমে কারো চক্রান্ত রয়েছে কি না তা তদন্ত করা হচ্ছে। সেই সাথে মাদক নির্মূলে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তোলার আহŸান জানান পুলিশ প্রধান।
এ সময় উপস্থিত ছিলেন, রংপুর রেঞ্জের ডিআইজি মোহাঃ আবদুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ পুলিশের কর্মকর্তারা। এর আগে পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন পুলিশ অফিসার্স মেস, পুলিশ ট্রেনিং সেন্টারের একাডেমিক ভবনের উদ্বোধন শেষে রংপুর পুলিশ লাইন্সে বৃক্ষরোপন ও পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন। এরপর তিনি পুলিশ লাইন্স স্কুল অডিটরিয়ামে পুলিশ কর্মকর্তাদের সাথে মতিবিনিময় করেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com