শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

News Headline :
পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার পিলখানা হত্যাকান্ড দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করে দিয়েছে-রাকিন আহমেদ পাঁচবিবিতে বিএনপির দুই গ্রুপের প্রতিবাদ সমাবেশ ঘিরে প্রশাসনের ১৪৪ ধারা জারি শেরপুর জেলা আ’ লীগের সিনিয়র সহ সভাপতি চন্দন কুমার পাল আটক পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজা-সহ মাদক কারবারী গ্রেফতার পুনাক ও রাজশাহীর ক্ষদ্র উদ্যোক্তাদের পণ্য বিক্রয় কেন্দ্রের উদ্বোধন পাবনায় সাদ্দামের নেতৃত্বে সন্ত্রাসী হামলায় ছুরিকাঘাতে ৩জন আহত একজনের অবস্থা আশংকাজনক সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার

ইয়াসের তিনদিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন ২৩ ফেব্রুয়ারি 

Reading Time: < 1 minute

সংবাদ বিজ্ঞপ্তি:
ইন্টারন্যাশনাল কনফারেন্স ফর ইয়ুথ ইন এগ্রিকালচার কনফারেন্স(ICYA) উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে ইয়াস বাংলাদেশ এইচএসটিইউ। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির অফিস রুমে বুধবার(১৫ ফেব্রুয়ারি) বিকেল চারটায় সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন আয়োজকবৃন্দ। কনফারেন্সটি আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত।
ইন্টারন্যাশনাল কনফারেন্স ফর ইয়ুথ ইন এগ্রিকালচার কনফারেন্স (ICYA) বিশ্বব্যাপি অন্যতম প্রসিদ্ধ সম্মেলন | এই অনুষ্ঠানটি প্রতি বছর একটি নতুন থিম নিয়ে অনুষ্ঠিত হয়। এ বছরের স্লোগান “Smart Farming through Youth Leadership: Possibilities, Opportunities and Beyond”
আন্তর্জাতিক এ সম্মেলনে অংশগ্রহণ করবে দেশ এবং দেশের বাইরের প্রায় বেশ কিছু বিশ্ববিদ্যালয়ের দুই’শ শিক্ষার্থী ও প্রতিনিধি।
এছাড়াও স্পিকার হিসেবে অংশগ্রহণ করছে বাংলাদেশের বিখ্যাত বিজ্ঞানীরা এবং দেশ এবং বিদেশের নামকরা ইউথ আইকন রা।
ইন্টারন্যাশনাল কনফারেন্স ফর ইয়ুথ ইন এগ্রিকালচার এই মহা আয়োজনকে ঘিরে থাকছে পার্টিসিপ্যান্ট সার্টিফিকেট প্রদান, বিভিন্ন ডেলিগেট এ্যাওয়ার্ড প্রদান, কালচারাল সিরিমনি, কম্পিটিশন, প্যানেল ডিসকাশন, গ্রান্ড ডিনার, সারপ্রাইজিং ইভেন্টসহ আরও নানা চমক। ইয়াস বাংলাদেশ এইচএসটিইউ কর্তৃক আয়োজিত এই সম্মেলনে স্মার্ট ফার্মিং সম্পর্কে যুবকরা একটি উপকারী জ্ঞান অর্জনের জন্য অংশগ্রহণ করতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে তরুণরা স্মার্ট ফার্মিংয়ের প্রতি আকৃষ্ট হচ্ছে। তাই তরুণদের সহজেই প্রভাবিত করার এবং নতুন কিছু শেখানোর উদ্দেশ্যে এই প্রোগ্রাম এর আয়োজন।
উল্লেখ্য, ইয়াস (IAAS) হলো বিশ্বের সবচেয়ে বড় স্টুডেন্ট অ্যাসোসিয়েশন যা কৃষি ও কৃষি সম্পর্কিত বিভাগে ১৯৫৭ সাল থেকে সারা বিশ্বে অবদান রেখে যাচ্ছে। ২০১৭ সাল থেকে বাংলাদেশে ইয়াস সক্রিয় ভূমিকা পালন করছে এবং বর্তমানে বাংলাদেশে ১২০০ এর বেশী সক্রিয় সদস্য সহ সারা দেশে ১২ টি লোকাল কমিটি রয়েছে। ইয়াস  বাংলাদেশ বিভিন্ন আন্তর্জাতিক সেমিনার, ইভেন্ট, ট্রেইনিং সেশন অয়োজন করে এবং কৃষি সম্পর্কিত কোম্পানি এবং সংস্থাগুলিতে এক্সচেঞ্জ প্রোগ্রাম এবং ইন্টার্নশিপ প্রদান করে, বাংলাদেশের শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষার বিষয়ে সুযোগ প্রদান করে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com