মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

এক বছরে বদলে গেছে দৌলতপুরের ভুমি সেবার চিত্র!

Reading Time: < 1 minute

জহুরুল হক, দৌলতপুর, কুষ্টিয়া :
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রযুক্তির ব্যবহারে পুরোটা সফলতা দেখিয়েছে দৌলতপুর উপজেলা ভুমি অফিস। সহকারী কমিশনার (ভুমি) আফরোজ শাহিন খসরু সরকারী নির্দেশনা বাস্তবায়নের পাশাপাশি নিজের ঐকান্তিক প্রচেষ্টায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ভুমি সেবার চিত্র পুরোপুরি বদলে গেছে। ফলে, একদিকে সেবা গ্রহিতাদের কম সময়ের মধ্যে প্রত্যাশিত সেবা মিলছে এবং স্বচ্ছতার সাথে কর্ম সম্পাদিত হওয়ায় অতিরিক্ত অর্থ খরচ থেকে মুক্তি মিলছে সেবা গ্রহীতাদের।
প্রাপ্ত তথ্যে জানাযায়, সহকারী কমিশনার (ভুমি) হিসাবে আফরোজ শাহিন খসরু এক বছর পুর্বে দৌলতপুর উপজেলায় যোগদান করেন। তরুন এই মেধাবী কর্মকর্তা যোগদানের পর এখানকার সমস্যাগুলো চিন্থিত করে তার সমাধানের পদক্ষেপ গ্রহণ করেন। এবং ডিজিটাল বাংলাদেশ‘ এর সুফল পুরোটা সেবা প্রত্যাশীদের প্রদানের লক্ষ্যে মাসব্যাপী মাইকিং, পোষ্টার প্রদর্শণ, লিফলেট বিতরণ করা হয়। যা সেবা প্রত্যাশী ভুমি মালিকদের সচেতন হতে গুরুত্বপুর্ণ ভুমিকা রেখেছে। এছাড়া উপজেলার সবগুলো ইউনিয়ন ভুমি অফিস সিসি ক্যামেরার আওতায় আনার ফলে,একদিকে সবগুলে অফিসকে মনিটরিং করা এবং অন-লাইনে সেবা প্রত্যাশীদের তাৎক্ষনিক সেবা ও পরামর্শ প্রদান করা সম্ভব হচ্ছে। তাছাড়া, অনলাইন প্রত্যয়ন ও ওয়ারিশ কায়েম সনদ প্রদান, অনলাইনে মিস কেসের শুনানী গ্রহণের ফলে সময় ও ভোগান্তি লাঘব হয়েছে। এবং নামজারি আবেদনের কাগজপত্রাদির সঠিকতা থাকলে মাত্র ১৪ দিনে তা নিস্পত্তি করা হচ্ছে।
জানতে চাইলে সহকারী কমিশনার (ভুমি) আফরোজ শাহিন খসরু বলেন, আইনের ব্যাত্যয় না করে ভুমি সেবা প্রদানে নানামুখী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই ধারা অব্যাহত থাকলে উপজেলার ভুমি সেবা গ্রহিতারা উপকৃত হবে এবং ভুমি অফিস সম্পর্কে মানুষের অতীতের ধারণা মুছে যাবে বলে তিনি মনে করেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com