শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

করোনাকালে থেমে নেই এমপি শিখরের মানবতা সেবা

Reading Time: 2 minutes

কামরুল হাসান, মাগুরা মহম্মদপুর :
মাগুরার একজন মানুষ না খেয়ে এবং বিনা চিকিৎসায় মরবেনা এই ¯েøাগান কে সামনে রেখে মাগুরা-১ আসনের বর্তমান এমপি, মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক এপিএস-২ আ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর করোনাকালে দেশের এই ক্রান্তিলগ্নে সব সময় অসহায় মানুষের পাশে থেকে সেবা প্রদান করে যাচ্ছেন। অবিরত ছুটে চলছেন মাগুরার এপ্রান্ত থেকে ওই প্রান্তে। তার এই নিরন্তর ছুটেচলা ও দু:সময়ে মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে সাধারন মানুষ ও রাজনৈতিক মহলে অর্জন করেছেন খ্যাঁতি। তার পক্ষ থেকে থেমে নেই অসহায় দরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম। আর এসব খাদ্য সামগ্রী দিনরাত অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে বিতরণ করছেন মাগুরা জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছা সেবকলীগসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। এতে করে ভয়াবহ করোনা ভাইরাস সংক্রমণের সময় অসহায় হতদরিদ্র মানুষের পাশে এমপির পক্ষ থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যহত রাখায় অনেকাংশে সস্তি পাচ্ছেন অসহায় হতদরিদ্র হাজার হাজার পরিবার। এদিকে ঈদে ২৫ হাজার পরিবার কে ব্যক্তিগতভাবে খাদ্য ও অর্থ সহায়তা দিয়ে আলোচনায় এসেছেন তিনি।
বর্তমানে দেশে করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে নিজেকে ও পরিবারের সদস্যদের বাঁচাতে অধিকাংশ নেতা-কর্মীরা। পাশাপাশি ধারাবাহিক লগডাউনের কারনে ঘর বন্দী হয়ে পড়েছেন সাধারন মানুষ। শ্রমজীবি মানুষের কাজ কর্ম পর্যন্তু বন্ধ হয়ে পড়েছে। যার ফলে বেশি বিপদে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া সাধারণ মানুষ। তারা না পারছেন বাড়ির বাহিরে যেতে না পারছেন কাজ কর্ম করতে। তারা কাজ কর্ম করতে না পারায় পরিবার পরিজন নিয়ে বাঁচবে চরম হতাশাগ্রস্থ হয়ে পড়েছিলেন খেটে খাওয়া নিম্ন আয়ের ছিন্নমূল মানুষরা। ঠিক তখনই তাদের মাঝে অন্ন-বস্ত্র নিয়ে হাজির হয়েছেন মাগুরা-১ আসনের সাংসদ সাইফুজ্জামান শিখর। মাগুরা সদর ও শ্রীপুর উপজেলার জনসাধারণের মধ্যে নিম্ন আয়ের মানুষের তালিকা করে প্রতিদিন বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন।
এছাড়াও মধ্যবিত্ত ও নি¤œ বিত্ত কেউ যেন খাদ্যের অভাবে না খেয়ে থাকে সেই জন্য এমপির পক্ষ থেকে করা হয়েছে হটলাইন টিম। এতে করে যে কেউ খাদ্য সংকটে পড়লে এমপির হটলাইনে ফোন আথবা এসএমএস করে খাদ্য সামগ্রী নিতে পারবেন। হটলাইনে ফোন আথবা এসএমএস দেয়া মাত্র এমপির প্রতিনিধিরা ত্রাণ সামগ্রী নিয়ে ছুটে যাচ্ছেন তাদের বাড়ি বাড়ি। আর এমন ব্যতিক্রম হটলাইন কার্যক্রম ইতিমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। তিনি মাগুরা-২ আসন থেকে ৫বার নির্বাচিত সাংসদ ও মাগুরা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মরহুম আছাদুজ্জামানের পূত্র। ১৯৯৪ সালে তিনি রাজশাহী বিশ^বিদ্যালয়ের সাধারন সম্পাদক, ২০০৪ সালে তিনি বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মনোনীত হন। ২০০৫ সালে তিনি বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার একান্ত সহকারি সচিব ও ২০০৭ সালে তিনি প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব মনোনীত হন। এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি মাগুরা-১ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৭১ সালের ২৮ জানুয়ারি মহম্মদপুর উপজেলার জোঁকা গ্রামে জন্ম গ্রহন করেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে তাকে একাধিক বার কারাবরণ করতে হয়।
মাগুরা-১ আসনের সাংসদ আ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, দেশের এই দুঃসময়ে যদি আমি তাদের পাশে মানবতার হাত নিয়ে না দাঁড়াই তাহলে কখন দাঁড়াব। আর কে বা তাদের পাশে দাঁড়াবে। সবচে বড় কথা এদের দেখভালের দ্বায়িত্ব আমার। তাই যতদিন করোনা ভাইরাস দুর না হবে ততদিন তাদের পাশে মানবতার হাত নিয়ে আমি পাশে থাকব।
মাগুরা জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান বলেন, শিখর সাহেবের নির্দেশনায় হটলাইন টিমের মাধ্যমে আমরা খাদ্য ও ঔষুধ সরবরাহ করে যাচ্ছি। এবং দিনরাত ২৪ ঘন্টা আমাদের হটলাইন খোলা থাকে। জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুমার কুন্ডু বলেন, শিখরের মত এমপি পেয়ে মাগুরাবাসী ধন্য। তার সাথে অসহায় মানুষের সেবা করতে পেরে আমি গর্বিত।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com