শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

News Headline :
পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার পিলখানা হত্যাকান্ড দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করে দিয়েছে-রাকিন আহমেদ পাঁচবিবিতে বিএনপির দুই গ্রুপের প্রতিবাদ সমাবেশ ঘিরে প্রশাসনের ১৪৪ ধারা জারি শেরপুর জেলা আ’ লীগের সিনিয়র সহ সভাপতি চন্দন কুমার পাল আটক পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজা-সহ মাদক কারবারী গ্রেফতার পুনাক ও রাজশাহীর ক্ষদ্র উদ্যোক্তাদের পণ্য বিক্রয় কেন্দ্রের উদ্বোধন পাবনায় সাদ্দামের নেতৃত্বে সন্ত্রাসী হামলায় ছুরিকাঘাতে ৩জন আহত একজনের অবস্থা আশংকাজনক সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার

গাইবান্ধায় একতরফা নির্বাচন বর্জনের দাবিতে সাম্যবাদী ও বাম জোটের বিক্ষোভ মিছিল সমাবেশ

Reading Time: 2 minutes

আঃ খালেক মন্ডল, গাইবান্ধা :
প্রহসনের একতরফা নির্বাচন বর্জনসহ প্রতিহত করার আহবান জানিয়ে রোববার বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে জেলা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের ১নং রেলগেট এলাকা থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পাবলিক লাইব্রেরীর সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। এতে সভাপতিত্ব করেন মনজুর আলম মিঠু। সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সদস্য জাহিদুল হক, সবুজ মিয়া, সুন্দরগঞ্জ উপজেলা সংগঠক কৃষ্ণ চন্দ্র পাল প্রমুখ। বক্তারা বলেন, দেশে ফ্যাসিবাদী দুঃশাসন চলছে। সিন্ডিকেট ব্যাবসায়ীরা নিত্যপণ্যের মুল্য লাগামহীনভাবে বৃদ্ধি করছে। ঘুষ-দূর্নীতি-লুটপাটের রাজত্ব প্রতিষ্ঠিত হয়েছে। ঘুষ-দূর্নীতি, সিন্ডিকেটের পাহাড়াদার বর্তমান আওয়ামীলীগ সরকার তাদের ফ্যাসিবাদী দুঃশাসন দীর্ঘায়িত করার জন্য একতরফা প্রহসনের নির্বাচন করছে। নেতৃবৃন্দ প্রহসনের নির্বাচন বর্জনসহ প্রতিহত করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান। বক্তারা পাহাড়ে গণতান্ত্রিক আন্দোলনের কর্মীদের হত্যা করারও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

গাইবান্ধায় প্রহসনের তফশিল বাতিলের দাবিতে বামজোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
প্রহসনের নির্বাচনী তফসিল বাতিল, আজ্ঞাবহ নির্বাচন কমিশনের পদত্যাগ-নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন ও সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে রোববার বাম গণতান্ত্রিক জোট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বাম গণতান্ত্রিক জোট সমন্বয়ক ও বাসদ মার্কসবাদী গাইবান্ধা জেলা সদস্য কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন সমাবেশে সভাপতিত্ব করেন। সমাবেশে বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী গাইবান্ধা জেলা আহবায়ক কমরেড আহসানুল হাবিব সাঈদ, বাসদ জেলা আহবায়ক কমরেড গোলাম রব্বানী, সিপিবি জেলা সাধারন সম্পাদক কমরেড মোস্তাফিজুর রহমান মুকুল, বিপ্লবী কমিউনিস্ট লীগ জেলা সাধারন সম্পাদক রেবুতি বর্মন, বাসদ মার্কসবাদী জেলা কমিটির সদস্য অ্যাড. নিলুফার ইয়াসমিন শিল্পী, বাসদ সদস্য সচিব সুকুমার মোদক, সিপিবি জেলা কমিটির সদস্য আব্দুল্যাহিল নান্নু প্রমুখ। বক্তারা একতরফা নির্বাচন বর্জন, আওয়ামী সরকারের পদত্যাগ, নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, ঘোষিত তফসিল বাতিল ও আজ্ঞাবহ নির্বাচন কমিশনের পদত্যাগ ও সভা সমাবেশের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবী জানান। সেইসাথে পাহাড়ে ছাত্রনেতাদের হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবী, বিরোধীদলীয় নেতাদের বিরুদ্ধে মামলা হয়রানি বন্ধ, গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য মজুরি মেনে নেওয়া, নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের দাম কমানোসহ সর্বজনীন রেশন চালুরও দাবি জানান।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com