সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

জাতীয় দিবসে অসামঞ্জস্যপূর্ণ অনুষ্ঠান পরিবেশন করায় প্রধান শিক্ষক সহ তিন শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের নির্দেশ

Reading Time: 2 minutes

এম.আর রাসেল:
অসামঞ্জস্যপূর্ণ ও ভাবগাম্ভীর্য পরিপন্থী অনুষ্ঠান পরিবেশনের দায়ে মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ তিন শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।
গত ১৮ এপ্রিল পাবনা জেলা শিক্ষা কর্মকর্তা সাক্ষরিত এক চিঠিতে আগামী ১০ কার্যদিবসের মধ্যে এ ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেওয়া হয়। সেই সাথে এর অনুলিপি শিক্ষামন্ত্রানালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড রাজশাহী, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা, ঈশ্বরদী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিস কপি বরাবর প্রেরন করা হয়েছে।
উল্লেখিত ঐ চিঠিতে বলা হয়েছে, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকীতে মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ে অসামঞ্জস্যপূর্ণ ও ভাবগাম্ভীর্য পরিপন্থী গান পরিবেশন করা হয়েছে। অনুষ্ঠানটির প্রচার কাণ্ডজ্ঞানহীন ও দায়িত্বহীনতার পরিচয় বহন করেছে, যা মোটেও কাম্য নয়। একটি প্রতিষ্ঠান প্রধান হিসাবে প্রধান শিক্ষক প্রশাসনিক দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান, সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, সহকারী শিক্ষক উম্মে হাবিবা সুলতানা, লাইভ প্রচারকারী শিক্ষক সোলায়মান আয়োজিত অনুষ্ঠানে অসামঞ্জস্যপূর্ণ ও ভাবগাম্ভীর্য পরিপন্থী গান অনুষ্ঠান পরিবেশনের সাথে সম্পৃক্ত ছিলেন। যা নৈতিকতা আদর্শিক ও শৃঙ্খলার সুস্পষ্ট লংঘন।
প্রেরিত ঐ চিঠিতে, ভবিষ্যতে এধরনের জাতীয় কর্মসূচিতে কোমলমতি শিক্ষার্থীদের সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষককে পরামর্শ প্রদান করা হয়েছে।
চিঠিতে আরও বলা হয়, রফিকুল ইসলাম সহকারী শিক্ষক ইংরেজি উল্লেখিত ঘটনায় সম্পৃক্ততার জন্য গত ২৩ শে মার্চ হতে সাময়িক বরখাস্ত হয়েছেন। নির্দেশনা হিসেবে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান, সিনিয়র শিক্ষক উম্মে হাবিবা সুলতানা এবং সহকারী শিক্ষক ইংরেজি রফিকুল ইসলাম গণের দায়িত্ব অবহেলা ও শৃঙ্খলা ভঙ্গের কারনে উল্লিখিত তথ্যাদি বিশ্লেষণ করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আগামী ১০ দিনের মধ্যে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।
স্মারক নং: ০৫.৪৩.৭৬০০.০২৩.৪২.১৭৯.২২-১০৬ তারিখ ০৭/০৪/২০২২ ইং
সূত্র: জেলা প্রশাসক

উল্লেখ্য গত ১৭ই মার্চ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকীতে ঈশ্বরদী উপজেলার মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ে হিন্দি ও ডিজে গান পরিবেশন করা হয়। অনুষ্ঠানের ভিডিও ভাইরাল হলে প্রতিষ্ঠান প্রধান কে শোকজ করা হয়। পরে তার লিখিত জবাবের প্রেক্ষিতে তাৎক্ষনিক এক শিক্ষকে বহিষ্কার করা হয়। কিন্তু সভাপতি ও প্রধান শিক্ষক সহ অন্যান্যরা অনুষ্ঠান স্থলে উপস্থিত ছিলেন না এমন বক্তব্যের পর পাবনা জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট সরজমিনে ঘটনাস্থল পরিদর্শনে আসেন। তদন্তে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ার পরই তিন শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com