সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১১:৩২ অপরাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

দালাল সিন্ডিকেট অনিয়ম ও অব্যবস্থাপনা প্রতিবাদে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত

Reading Time: < 1 minute

হারুন উর রশিদ সোহেল,রংপুর:
রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল (রমেক) দালাল সিন্ডিকেটের দৌড়াত্ম, অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদূর্ভোগের প্রতিবাদে মানববন্ধন সমাবেশ কর্মসূচী পালন করেছে সর্বস্তরের চিকিৎসকরা।
সোমবার দুপুরে হাসপাতাল চত্ত্বরে রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডাঃ বিমল রায়ের সভাপতিত্বে ও আইসিইউতে কর্মরত চিকিৎসক ডা ঃ জামাল উদ্দিন মিন্টুর সঞ্চালনায় মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু, বিএমএ’র রংপুর জেলা সভাপতি ডাঃ দেলোয়ার হোসেন, ডাঃ মামুনুর রহমান মামুন, বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ সুজা-উদ-দৌলা, ডাঃ সারোয়াত হোসেন চন্দন, ডাঃ আব্দুল ওয়াহাব, ডাঃ শাহাজাদা পিন্টু, ডাঃ মঞ্জুরুল কবির প্রিন্স প্রমুখ। এতে রমেক হাসপাতালের সর্বস্থরের চিকিৎসকরা অংশ নেন।
মানববন্ধন-সমাবেশে বক্তারা বলেন, রংপুরসহ উত্তরবঙ্গের আড়াই কোটি মানুষের চিকিৎসার ভরসাস্থল রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল। কিন্তুু এই হাসপাতাল এখন অনিয়ম-দুর্নীতি ও অপব্যবস্থাপনায় ছেয়ে গেছে। দালাল সিন্ডিকেটের হাতে জিম্মি হয়ে পড়েছে চিকিৎসা সেবা। হাসপাতালে রোগী ভর্তি থেকে শুরু করে চিকিৎসার প্রতিটি পদে পদে রোগী ও তাদের স্বজনদের জিম্মি করে হতদরিদ্র মানুষের কাছে অর্থ আদায় করছে তারা। বিভিন্ন পরীক্ষার নাম করে হাসপাতালের রোগীদের অন্যত্র নিয়ে গিয়ে অর্থ লুটে নিচ্ছে।অসাধু চক্রের দৌড়াত্মের প্রতিবাদ জানালে রোগী ও তাদের স্বজনরা হুমিক-মারধরের শিকার হচ্ছেন। ওই চক্রের কারণে হাসপাতালের স্বাস্থ্যসেবা ও শৃঙ্খলা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। চিকিৎসকরাও নিরাপত্তাহীনতায় ভূগছেন। বক্তারা অবিলম্বে হাসপাতালে স্বাস্থ্য সেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের উর্ধ্বতন কর্তপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com