শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

নরসিংদীর রায়পুরাতে শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত

Reading Time: 2 minutes

আশরাফুল ইসলাম সবুজ,নরসিংদী:
নরসিংদীর রায়পুরা উপজেলায় মতবিনিময় সভা ও শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (২১ অক্টোবর) রায়পুরা সদরে রাজিউদ্দন আহমেদ রাজু অডিটরিয়ামে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে রায়পুরা উপজেলার প্রাথমিক, নিন্ম মাধ্যমিক, মাধ্যমিক, মাদরাসা ও কলেজের সকল শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষক কর্মচারী অংশগ্রহণ করেন। মানসম্মত শিক্ষা কার্যক্রম বাস্তবায়নে গৃহীত নতুন শিক্ষা কারিকুলাম ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের করণীয় শীর্ষক এই মতবিনিময় সভা ও শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়।সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী, নরসিংদী-৫ (রায়পুরা) আসনের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান লায়লা কানিজ লাকি, রায়পুরা পৌরসভার মেয়র মো: জামাল মোল্লা, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোবারুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: শহীদুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু বলেন- শিক্ষার্থীদের ভিত্তি শক্ত করে গড়ে তুলতে হবে।যেন উচ্চ শিক্ষা ও কর্মক্ষেত্রে সফলতা অর্জন করতে পারে। তিনি স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শিক্ষকের মর্যাদা ও অবদানের উপর গুরুত্বারোপ করেন। এছাড়াও বর্তমান সরকারের আমলে শিক্ষা ক্ষেত্রে অনেক উন্নয়ন হয়েছে উল্লেখ করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।সভায় অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো : আজিজুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামালগীর আলম, রায়পুরা সরকারি কলেজের অধ্যক্ষ মো. হুমায়ুন কবির, সরকারি আদিয়াবাদ ইসলামিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ নূর সাখাওয়াত হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: সোহাগ হোসেন, বিশিষ্ট শিক্ষানুরাগী ও এমপি পত্নী কল্পনা রাজিউদ্দিন, রায়পুরা উপজেলা আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমপি পুত্র রাজিব আহমেদ পার্থ, রায়পুরা উপজেলা চেয়ারম্যান ফোরামের সাধারণ সম্পাদক ও শ্রীনগর ইউপির চেয়ারম্যান রিয়াজ মোর্শেদ খান রাসেল, পাড়াতলী ইউপি চেয়ারম্যান ফেরদৌস কামাল জুয়েল, রাধানগর ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম তাপন।মঞ্চে আরও উপস্থিত ছিলেন রায়পুরা চেতনা বিকাশ মহিলা কলেজের অধ্যক্ষ ড. শফিউল আলম কাঞ্চন, সায়দাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কামরুজ্জামান, আর.কে.আর.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক ফকির,সেরাজনগর এমএ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব উদ্দিন, উ:বাখরনগর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফিরোজ মিয়া প্রমূখ। সকাল সাড়ে ৯ টা থেকে প্রবেশপথে শিক্ষকদের ফুল দিয়ে বরণ করা হয়। জাতীয় সংগীত, পবিত্র কোরআন তেলাওয়াত এবং গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয় অনুষ্ঠানের শুরুতেই ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনে চলমান যুদ্ধে নিহত ফিলিস্তিনীদের স্মরণে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে উপস্থিত বক্তারা তাদের বক্তব্যে শিক্ষা ব্যবস্থায় বর্তমান সরকারের অবদান ও সাফল্য নিয়ে বক্তব্য রাখেন। পাশাপাশি নতুন শিক্ষা কারিকুলাম বাস্তবায়নে শিক্ষকদের ভূমিকা নিয়ে আলোকপাত করা হয়।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com