শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

News Headline :
সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার পাবনা জেলার ১৯৬তম জন্মদিন উপলক্ষে কাগজে গ্রাফিতি প্রতিযোগিতা অনুষ্ঠিত বাজারের আগুন: ত্রিশালের কাঁচাবাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আকাশছোঁয়া বিপাকে সাধারণ মানুষ কুষ্টিয়া জেলা পুলিশের সতর্ক বার্তা পাবনা র‌্যাবের অভিযানে ৪টি হত্যাসহ একাধিক মামলার আসামী গ্রেফতার নওগাঁ সোসাইটির নীতিমালা ভঙ্গ করে প্রতিপক্ষের ঘর দখলের অভিযোগ অপরাধী ও দুষ্টু লোকদের স্থান বিএনপিতে হবে না বলে তারেক রহমান স্পষ্ট বার্তা দিয়েছেন: কেন্দ্রীয় যুবদল সম্পাদক নয়ন পাবনায় সংবাদ প্রকাশের জেরে ওসির ইন্ধনে সাংবাদিকের খোজে সন্ত্রাসীরা মতিহারে সাজাপ্রাপ্ত পলাতক আসামী সোহেল গ্রেফতার

পাবনায় ২কোটি টাকা আত্মসাত আদালতে মামলা প্রতারকের দেশ ত্যাগের চেষ্টা

পাবনায় ২কোটি টাকা আত্মসাত আদালতে মামলা প্রতারকের দেশ ত্যাগের চেষ্টা

Reading Time: 2 minutes

নিজস্ব সংবাদদাতা, পাবনা:
পাবনার আটঘরিয়া উপজেলার দেবোত্তর ইউনিয়নের পাটেশ^র গ্রামের মোঃ জলিল হাজীর ছেলে মোঃ রিপন হোসেন (৩৫) প্রতারনার মাধ্যমে বিভিন্ন ব্যাক্তির কাছ থেকে প্রায় ২ কোটি টাকা প্রতারনার মাধ্যমে আত্মসাত করেছেন। এ ব্যাপারে আদালতে মামলা ও থানায় জিডি করা হলে অভিযুক্ত রিপন দেশত্যাগের চেষ্টা করছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। এদিকে প্রতারক রিপনের বিরুদ্ধে পাবনার বিজ্ঞ সিনিঃ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-২ একটি পিটিশন মামলা দায়ের করেছেন ভুক্তুভোগী মোশারফ হোসেন। যার নং সি আর মামলা নং-৪৩/২০২৪ (আটঘরিয়া)। আদালত মামলাটি তদন্তের জন্য আটঘরিয়া থানা পুলিশকে দায়িত্ব প্রদান করেন। আটঘরিয়া থানা পুলিশ তদন্ত শেষে আদালতে বাদীর পক্ষে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালতের মামলার বিবরণে জানা যায়, গত বছর ৭ নভেম্বর “মোশারফ পোল্ট্রি এন্ড খামার” এর মালিক মোশারফ এর কাছ থেকে আসামী মোঃ রিপন ৫ লাখ টাকা ৭দিনের জন্য হাওলাত চাই। মোশারফের কাছে নগদ টাকা না থাকায়, অগ্রনী ব্যাংক লিঃ আটঘরিয়া শাখার চেকের মাধ্যমে রিপনকে ৫ লাখ টাকা হাওলাত প্রদান করেন। যথা সময়ে টাকা ফেরত না দেওয়ায়, মোশারোফ বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। এরপর রিপন ক্ষিপ্ত হয়ে কৌশলে মোশারফ এর বাবা আলহাজ¦ ফজর আলীকে টাকা দেওয়ার কথা বলে, রিপন তার বাড়িতে ডেকে নিয়ে যায়। রিপন টাকা না দিয়ে আলহাজ¦ ফজর আলীকে আটকে রেখে ভয়ভীতি দেখিয়ে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর করে ছেড়ে দেন। পরে আলহাজ¦ ফজর আলী আটঘরিয়া থানা পুলিশকে অবহিত করেন। এ ব্যাপারে আটঘরিয়া থানায় একটি সাধারণ ডায়েরী অন্তভুক্ত করা হয়। যার নং-১০৯৬, তাং-২৭-০৮-২০২৪ইং। জিডি ট্রাকিং নং-2VAWM9.
আরো জানা যায়, ইসলামী আন্দোলন বাংলাদেশ পাবনার এক নেতা কলেজ শিক্ষক আরিফ বিল্লাহর কাছে থেকে টাকা হাওলাত নেওয়ার অভিযোগ রয়েছে প্রতারক রিপনের বিরুদ্ধে। এছাড়া বিভিন্ন ব্যাক্তির কাছ থেকে রিপন ব্যবসার নামে কয়েককোটি টাকা হাওলাত গ্রহন করেন। এদিকে প্রতারক রিপন, একাধিক ব্যাক্তির কাছ থেকে টাকা আত্মসাত করে বিদেশ পাড়ি জমানোর চেষ্টা করছেন। একটি সুত্র জানিয়েছে আগামীকাল বৃহস্পতিবার যে কোন সময় ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর দিয়ে দেশ ত্যাগ করার কথা রয়েছে। এদিকে আসামী রিপনের দেশ ত্যাগ করার কথা প্রচার হলে ক্ষতিগ্রস্থরা দিশেহারা হয়ে পড়েন। ক্ষতিগ্রস্থদের দাবি প্রতারক মোঃ রিপন হোসেন কোনভাবেই যেন দেশত্যাগ করতে না পারে, এজন্য ইমিগ্রেশন পুলিশসহ সংশ্লিষ্ট আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন। রিপন বিদেশ চলে গেলে, টাকা প্রদানকারীরা পথে বসবে বলে জানান।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com