শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

পাবনার সাঁথিয়ায় কবিরাজী চিকিৎসায়  জলাতঙ্ক রােগে দুইজনে মৃত্যু আহত শতাধিক আতঙ্কে

Reading Time: < 1 minute

ফারুক হোসেন, সাঁথিয়া পাবনা :
পাবনার সাঁথিয়ায় কুকুরে কামড়ানো ব্যক্তি ভ্যাকসিন না নিয়ে কবিরাজী চিকিৎসা নেয়ায়  জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে মারা গেলেন। বুধবার রাতে মারা যাওয়া ব্যক্তির নাম খবির উদ্দিন মোল্লা (৬০)। তিনি উপজেলার গৌরীগ্রাম ইউনিয়নের পুরানচর গ্রামের ফয়েজ উদ্দিন মােল্লার ছেলে। ৩ মার্চ ওই গ্রামের সেকেন্দার প্রামাণিকের ছেলে আব্দুল হাই ভ্যাকসিন না নিয়ে কবিরাজী চিকিৎসা নেয়ায় জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে মারা যান। পরপর একই এলাকায় একই কারণে দুইজনের মৃত্যুতে এলাকায় চরম জলাতঙ্ক আতঙ্ক বিরাজ করছে। মৃত ব্যক্তির ছেলে বাবলু জানান,প্রায় দেড় মাস আগে তার বাবাকে কুকুর কামড় দিয়েছিল। তিনি কোন ভ্যাকসিন না নিয়ে  উপজেলার ফেঁচুয়ান গ্রামে এক কবিরাজের চিকিৎসা নেন। বেশ কয়দিন ধরে অসুস্থবোধ করায় আমরা তাকে গত ২৫ মার্চ রাতে  সাঁথিয়া হাসপাতালে ভর্তি করি। তার দুই পা অবশ হয়ে যাওয়ায় কিছুই খেতে না পারা,পানি দেখলে ভয় পাওয়া এবং অতিরিক্ত লালা ক্ষরণ হওয়ার উপসর্গ দেখে সাঁথিয়া হাসপাতাল থেকে ২৭ মার্চ তাকে জলাতঙ্ক রােগি হিসেবে শনাক্ত করেন। রােগীর  চিকিৎসার জন্য তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে  রিফার্ড করেন। রােগির অবস্থার অবনতি হলে সেখান থেকে নিয়ে এসে তাকে  ঢাকা মহাখালি হাসপাতালে ভর্তি করা হয়। স্বজনেরা গত বুধবার (২৯মার্চ) রাতে বাড়ি নিয়ে আসে এবং ওই দিন রাত ৩ টার দিকে তিনি মারা যান। এ ব্যাপারে গৌরিগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব মাস্টার জলাতঙ্ক রােগ আক্রান্ত ব্যক্তির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন,তাকে কবিরাজি চিকিৎসা করানােটা উচিৎ হয়নি।
উল্লেখ্য, শনিবার (২৫ মার্চ) সকাল ৮টার দিকে একটি কুকুর শিশু, বৃদ্ধ ও প্রতিবন্ধীসহ যাকে সামনে পেয়েছে তাকেই কামড়িচ্ছে। এইভাবে ওই কুকুর বেশ কয়েকটি গ্রামের প্রায় শতাধিক মানুষ ও বেশকিছু গরু-ছাগলকে কামড়িয়ে আহত করে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com