শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

পাহাড়ে গাছ খেকো চক্র কর্তৃক  সরকারি বাগান সাবাড় 

Reading Time: < 1 minute

আব্দুল্লাহ আল মামুন, খাগড়াছড়ি :
খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারা উপজেলার বাইল্যাছড়ি সাইনবোর্ড এলাকায় বিআরডিবি সমিতির সরকারি বাগানের
প্রায় ৫একর ভুমির কাঠ বাগানের গাছ কেটে সাবাড় করে দিচ্ছে একটি চক্র।
সম্প্রতি বাগানে আগাছা পরিষ্কারের নামে বেশ কিছু বড় বড় গাছ কেটে নিয়ে গেছে গাছ খেকো চক্র এবং কিছু গাছ কেটে ফেলে রাখা হয়েছে।
এ বাগানের সাথে  মাটিরাঙ্গা উপজেলার পল্লী উন্নয়ন কর্মকর্তা মো: হুমায়ুন কবির পাটোয়ারী, মাটিরাঙ্গা ইউসিসিএ লি: পল্লী উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান মো: জাকির হোসেন বাবুল, কৃষি সমবায় সমিতির সদস্য তাপস ত্রিপুরার সম্পৃক্ততা রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক কার্বারী বলেন, আমি এ বাগানের একজন সদস্য ইউসিসিএ এর মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন(বাবলু) জঙ্গল কাটার কথা বলে গাছ কেটেছে বলে তিনি দাবী করেন। ঘটনার বিষয়ে অভিযুক্তদের সাথে
দেখা করা ও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। এ বিষয়ে মাটিরাঙ্গা ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন বাবলুর কাছে জানতে চাইলে তিনি তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, জঙ্গল কাটার কথা আমি জানি কিন্তু গাছ কাটার বিষয়ে আমি কিছুই জানিনা। দুষ্ট চক্ররা গাছ কেটে আমার বদনাম করছে।
গুইমারা উপজেলার বিআরডিবি কর্মকর্তা(ভারপ্রাপ্ত) হুমায়ুন কবির বলেন, সংবাদ পেয়ে লোক পাঠিয়ে গাছ কাটার তথ্য পেয়েছি। তবে কে বা কাহারা কেটেছে সুনির্দিষ্ট করে তিনি বলতে পারেন না। গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা জানান, বিআইডিবির একটি বাগান রয়েছে, সেই বাগানের গাছ গুলো কেটে নিয়ে গেছে। এখানে ৫০বছর পুরোনো গাছ রয়েছে। এগুলো কেটে সুপরিকল্পিত ভাবে নিয়ে গেছে। এর আগেও জঙ্গল কাটার নাম করে মূল্যবান গাছ কেটে নিয়ে গিয়েছিল।
বিআরডিবি জায়গার গাছ কাটার বিষয়ে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরীকে জানালে তিনি মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার কে অবগত করেন।
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজি চক্রবর্তী বলেন, গাছ কাটার বিষয়ে এখনো কোনো প্রকার অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com