বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

পূত্রবধুকে বরণে প্রস্তুত রংপুর জনসভা হবে জনসমুদ্র

Reading Time: 3 minutes

হারুন উর রশিদ সোহেল,রংপুর:
আজ বুধবার রংপুর সফরে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এদিন বেলা ৩ টায় রংপুর জিলা স্কুল মাঠের বিভাগীয় জনসভায় যোগদান কবরেন। তার আগমনকে ঘিরে নিরাপত্ত¡ার চাদরে ঢেকে ফেলা হয়েছে রংপুর মহানগরী। চলছে শেষ মুহুর্তের মাঠ, মঞ্চ সাজানোর কাজ। রংপুর মহানগরীর ২১টি পয়েন্টে করা হয়েছে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা। এক হাজারের বেশি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। প্রবেশ রুট গুলোতে সন্দেহভাজন যানবাহন ও ব্যক্তিদের তল্লাশী করা হচ্ছে। সর্বোচ্চ সতর্কতার সাথে জনসভায় আসা-যাওয়া নির্বিঘœ করতে চায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।আয়োজকরা জানিয়েছেন, তারা আশা করছেন ১০ লক্ষাধিকের বেশি মানুষজন উপস্থিত হবেন। এর ফলে জনসভা হবে জনসমুদ্র, যেখান থেকে নির্বাচনি প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী।এদিকে প্রায় এক যুগ পর রংপুরের পীরগঞ্জের লালদীঘির পুত্রবধূ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন রংপুরে। বধূবরণে আয়োজনের বিন্দুমাত্র কমতি নেই কোথাও। উজ্জ্বীবিত আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা। প্রধানমন্ত্রীকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে বাঁধভাঙ্গা উচ্ছ¡াসের ঢেউ বইছে। দফায় দফায় হচ্ছে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগসহ সহযোগি ও ভাতৃপ্রতিম সংগঠনগুলোর বর্ধিত সভা।মিছিলে মিছিলে একাকার নগরী। চলছে বর্ণিল-বর্ণাঢ্য প্রচারণা। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে পোস্টার, ব্যানার, ফেস্টুন, বিলর্বোডে ছেয়ে গেছে পুরো নগরী। নগরীর বিদ্যুতিক পিলার, ল্যাম্প পোস্ট, দেয়াল, গাছ কোথাও ফাঁকা নেই। ধুয়ে মুছে চকচকা করা হয়েছে রাস্তাঘাট, রোড ডিভাইডার। চলছে বাদ্যযন্ত্র ও গানের তালে নেচে গেয়ে মাইকিং। জনসভা স্থল ছাড়াও বাংলাদেশ ব্যাংক মোড়, জিলা স্কুল মোড়, ডাকঘর মোড়, সুরভি উদ্যান মোড়, পুলিশ লাইন্স মোড়, সিটি বাজারসহ বিভিন্ন পয়েন্টে মাইক সাটানো হয়েছে। প্রতিদিনই কেন্দ্রীয় নেতারা আসছেন। শেষমূহুর্তে মাঠ পরিদর্শনসহ বিভিন্ন প্রচারণায় অংশ নিচ্ছেন তারা।
এদিকে জনসভাস্থল রংপুর জিলা স্কুল মাঠে এসএসএফসহ রাষ্ট্রীয় বিভিন্ন সংস্থার সদস্যরা কাজ করছেন সর্বোচ্চ সতর্কতায়। মাঠের দক্ষিণ পশ্চিম কোণায় নৌকার আদলে তৈরি করা হয়েছে সভামঞ্চ। পাশেই মিডিয়া, মুক্তিযোদ্ধা ও অতিথি কর্ণার। সামনে থাকবে জনতা। প্রস্তুতির কাজ তদারকি করছেন কেন্দ্রীয় নেতারা। প্রতিদিন মাঠ-মঞ্চসহ সার্বিক পরিস্থিতি পরিদর্শন করছেন তারা। জিলা স্কুল মাঠের জনসভায় থেকেই নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমনটা জানিয়েছেন নেতারা।রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও স্বেচ্ছাসেবক উপ-কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম বলেন. আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। পাড়া-মহল্লায় উঠান বৈঠক থেকে শুরু করে সভা সমাবেশ করা হয়েছে। গ্রামেগঞ্জে শহরে বন্দরে খÐ খÐ মিছিল করা হয়েছে। পুরো বিভাগজুড়ে ব্যাপক গণসংযোগ চালানো হয়েছে। বিগত সময়ের উন্নয়নগুলো তুলে ধরা হচ্ছে। মানুষ এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঘিরে উচ্ছ¡সিত। তারা জনসভায় যোগ দিতে অপেক্ষা করছে।
রংপুর মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন,প্রধানমন্ত্রীর রংপুর সফর এবং এই জনসভা আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক প্রভাব ফেলবে। জনসভায় হাওয়ায় এখন পুরো রংপুর বিভাগ আওয়ামী লীগের জয়বাংলা জয়োধ্বনিতে উদ্বেলিত। জনসভা থেকে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় সংসদ নির্বাচনে যুবসমাজ মাঠে থাকবে। আগামীতে রংপুর বিভাগের সবগুলো আসনে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রতীকের প্রার্থীদের বিজয় নিশ্চিত হবে।
রংপুর জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক রোজী রহমান বলেন, আমরা খুব আনন্দিত, উদ্বেলিত। আমরা সবাই বঙ্গবন্ধুকন্যা রংপুরের পুত্রবধূ শেখ হাসিনার আগমনে উচ্ছ¡াসে একাকার হয়ে গেছি।রংপুর জেলা আওয়ামী লীগের আহবায়ক একেএম ছায়াদত হোসেন বকুল বলেন, এগারো বছর পর আমরা তাকে নবসাজে বরণ করতে সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছি। আমরা করছি, লাখ লাখ মানুষের ভিড়ে জননেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা স্বাগত জানাতে জিলা স্কুল মাঠে পুরুষের পাশাপাশি নারীর ব্যাপক সমাগম ঘটবে। যা রংপুরের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।আওয়ামী লীগের রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে রংপুরসহ পুরো বিভাগে উৎসবের আমেজ চলছে। প্রধানমন্ত্রী যেহেতু বঙ্গবন্ধুকন্যা তার ক্যারিশমাটির নেতৃত্বের কারণে দলমত নির্বিশেষে লোকে লোকারণ হয়ে যাবে। গোটা শহর মানুষে মানুষে টইটম্বুর হয়ে যাবে। আমরা আশা করছি দল-মত নির্বিশেষে এই জনসভায় সবশ্রেণির পেশার মানুষ অংশ নেবেন। শুধু জিলা স্কুল মাঠ নয় গোটা শহর উপচে পড়া মানুষের ভিড়ে জনসমুদ্রে পরিণত হবে।এদিকে জনসভাকে ঘিরে পুরো নগরীকে নিরাপত্বায় চাদরে ঢেকেছে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী। বিভিন্ন রুট দিয়ে আসা যানবাহন পাকিংয়ে নগরীর ২১টি পয়েন্ট নির্ধারণ করেছে মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। বসানো হয়েছে এক হাজারের বেশি সিসিটিভি ক্যামেরা। প্রবেশপথ ও গুরুত্বপূর্ণ সড়কের মোড়গুলোতে বাড়ানো হয়েছে।রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: মনিরুজ্জামান বলেন, জনসভাকে ঘিরে সব ধরণের নিরাপত্বার বন্দোবস্ত করেছি আমরা। পোশাকী পুলিশের পাশাপাশি আর্মডসহ সাদাপোশাকী আইনশৃংখলা বাহিনীর সদস্য থাকবে। জনসভাস্থল ছাড়াও থাককে পথে পথে রুট ডিউটি, থাকবে চেকপোস্ট, পুরো নগরীর গুরুত্বপূর্ন প্রবেশ পথ ও মোড়ে মোড়ে থাকবে সদস্যরা। উঁচু ভবনের ছাদে এবং ঝুঁকিপূর্ণ ভবনগুলোর প্রতি ফ্লোরে ফ্লোরে থাকবে প্রশিক্ষিত আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।
জনসভাস্থল, পুরো শহর এবং সার্কিট হাউজ পুরোটাই আমরা সিসিটিভির কাভারেজে এনেছি। ১ হাজারেরও বেশি সিসিটিভি ক্যামেরা সিটি করপোরেশনের সহযোগিতায় আমরা বসিয়েছি। এটা আমরা ডিজিটালি মনিটরিং করবো। পর্যাপ্ত সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্য মাঠে এবং পুরো নগরীজুড়ে থাকবেন। সাথে থাকবেন আয়োজকদের স্বেচ্ছাসেবককরা। যাতে জনগন মাঠে সুশৃংখলভাবে আসতে পারেন, সুন্দর পরিবেশে সভা শুনতে পারেন এবং নির্বিঘে ঘরে ফিরে যেতে পারেন, সেজন্য আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন।তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে রংপুর মেট্রোপলিটন এলাকায় কোন ধরণের অপ্রীতিকর ঘটনা আমরা বরদাশত করবো না। কেউ করার চেষ্টা করলে তা কঠোরভাবে মোকাবেল করা হবে। এজন্য সকল ধরনের প্রস্তুতি আমাদের আছে। যে কোন ধরণের ঘটনার প্রতিরোধ, প্রতিহত করার সক্ষমতা আমাদের আছে।এদিকে সফরসূচি অনুযায়ী, বুধবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে রংপুরে যাবেন প্রধানমন্ত্রী। দুপুর ২টায় তাকে বহনকারী হেলিকপ্টারটি রংপুর ক্যান্টনমেন্টের হেলিপ্যাডে অবতরণ করবে। দুপুর ২টা ৫ মিনিটে সেখান থেকে সড়কপথে রংপুর সার্কিট হাউসের উদ্দেশে রওনা হবেন তিনি।সোয়া ২টার দিকে সার্কিট হাউসে পৌঁছে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর বিকেল ৩টায় রংপুর জিলা স্কুল মাঠে মহাসমাবেশস্থলে পৌঁছবেন। প্রথমে সেখানে রংপুর বিভাগের উন্নয়নে নেওয়া বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন। সফরে রংপুরে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের ঘোষণা দেবেন সরকারপ্রধান। মহাসমাবেশে বক্তব্য দেওয়ার পর বিকেলে আবার একই পথে ঢাকার উদ্দেশে রওনা দেবেন তিনি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com