শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

বর্তমান সরকার শ্রমিকদের জীবনমানের উন্নয়ন ঘটিয়েছে-ডেপুটি স্পীকার

Reading Time: 2 minutes

সংবাদ বিজ্ঞপ্তি :

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, বর্তমান সরকার শ্রমিকদের ন্যায্য অধিকার বেতন-ভাতা বৃদ্ধি ও জীবনমানের উন্নয়নের প্রচেষ্টা অব্যাহত রেখেছে। সরকার সকল শ্রমিকের শ্রমের যথাযথ মূল্যায়নের মাধ্যমে পর্যায়ক্রমে ঐতিহাসিক মে দিবসের দাবি পূর্ণ বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার শ্রমিকদের জীবনমানের উন্নয়ন ঘটিয়েছে। আজ (সোমবার) সাঁথিয়ায় জাতীয় শ্রমিক লীগ সাঁথিয়া উপজেলা শাখা এর উদ্যোগে আয়োজিত মে দিবস-২০২৩ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা ও বেড়া উপজেলার সিএন্ডবি মোড়ে মে দিবস উপলক্ষ্যে আয়োজিত শ্রমিক সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ডেপুটি স্পীকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিকদের যথাযথ মজুরি পরিশোধে নির্দেশনা দিয়েছিলেন, “শ্রমিকের ঘাম শুকানোর আগেই তাঁর মজুরি পরিশোধ করতে হবে”। তাঁর দর্শন ছিল “শ্রমিক বাঁচলে দেশ বাঁচবে”। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গার্মেন্টস-শ্রমিকদের মজুরি দফায় দফায় বৃদ্ধির নির্দেশনা দিয়েছেন এবং তাঁদের মজুরি আগের তুলনায় কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে, চা শ্রমিকসহ অন্যান্যদের মজুরি বৃদ্ধি পেয়েছে।মোঃ শামসুল হক টুকু বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ও শ্রমিকদের শ্রমের ফলেই দেশ আজ ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশের যাত্রা শুরু করেছে। শ্রমিকদের শ্রমের মূল‌্যায়ন আওয়ামী লীগ সবসময়ই করে এসেছে। তাঁদের ঘামেই বাংলাদেশ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে, মাথাপিছু আয় বেড়েছে ও উত্তরাঞ্চল থেকে মঙ্গা দূর হয়েছে। শ্রমিকদের বাদ দিয়ে দেশে উন্নয়ন সম্ভব নয়। মে দিবস উপলক্ষ্যে সাঁথিয়া উপজেলায় তিন মাথা মোড় থেকে মিছিল শুরু করে উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে দিয়ে ঘুরে এসে সাঁথিয়া আওয়ামী লীগের দলীয় কার্য্যালয়ে এসে র‌্যালিটি শেষ হয়। বিকালে বেড়ায় আয়োজিত সমাবেশ ও আলোচনা সভায় সিএনজি, মোটর, নৌযান, রিক্সা ও ভ্যান সংগঠনগুলোর শ্রমিকগণ দলে দলে মিছিলে মিছিলে সমাবেশে অংশগ্রহণ করেন।

সাঁথিয়া শ্রমিক লীগের সভাপতি হুমায়ুন কবির রশিদ এর সভাপতিত্বে, সাঁথিয়া আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খান, পৌর মেয়র মোঃ মাহবুবুল আলম বাচ্চু, সিএনজি মালিক-শ্রমিক সমিতির সভাপতি মানিক মিয়া রানা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল লতিফ, সাঁথিয়া আওয়ামী লীগের সহ সভাপতি রবিউল করিম হিরু ও ভাইস চেয়ারম‌্যান মোঃ সোহেল রানা খোকন বক্তব‌্য রাখেন। এছাড়া সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন ও সাঁথিয়া শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আলতাফ হোসেনসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, গণমাধ্যমকর্মীগণ ও বিভিন্ন পেশার শ্রমিকগণ র‌্যালিতে অংশগ্রহণ করেন। বেড়া উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ আবু দায়েন খাঁন এর সভাপতিত্বে সভায় পাবনা জেলা আওয়ামী লীগের সহ সভাপতিে এ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু, বেড়া পৌর মেয়র ও বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট এস. এম. আসিফ শামস রঞ্জন। এছাড়া বেড়ার স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধিগণ, বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ, শ্রমিকগণ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

স্বাক্ষরিত :(মোঃ শোয়াইব) সহকারী পরিচালক (গণসংযোগ) বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com