শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

News Headline :
সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার পাবনা জেলার ১৯৬তম জন্মদিন উপলক্ষে কাগজে গ্রাফিতি প্রতিযোগিতা অনুষ্ঠিত বাজারের আগুন: ত্রিশালের কাঁচাবাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আকাশছোঁয়া বিপাকে সাধারণ মানুষ কুষ্টিয়া জেলা পুলিশের সতর্ক বার্তা পাবনা র‌্যাবের অভিযানে ৪টি হত্যাসহ একাধিক মামলার আসামী গ্রেফতার নওগাঁ সোসাইটির নীতিমালা ভঙ্গ করে প্রতিপক্ষের ঘর দখলের অভিযোগ অপরাধী ও দুষ্টু লোকদের স্থান বিএনপিতে হবে না বলে তারেক রহমান স্পষ্ট বার্তা দিয়েছেন: কেন্দ্রীয় যুবদল সম্পাদক নয়ন পাবনায় সংবাদ প্রকাশের জেরে ওসির ইন্ধনে সাংবাদিকের খোজে সন্ত্রাসীরা মতিহারে সাজাপ্রাপ্ত পলাতক আসামী সোহেল গ্রেফতার

মধুপুরে বাল্যবিবাহ বন্ধ ৫০হাজার টাকা জরিমানা

টাঙ্গাইল মধুপুরে বাল্যবিবাহ বন্ধ ৫০হাজার টাকা জরিমানা

Reading Time: < 1 minute

আঃ হামিদ,মধুপুর টাঙ্গাইল :
টাঙ্গাইলের মধুপুর উপজেলাধীন কুড়ালিয়া ইউনিয়নের ধামাবাশুরি এলাকায় বাল্যবিবাহ সংঘটিত হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।রবিবার (৬অক্টোবর) বিকেলে মধুপুর উপজেলার ধামাবাশুরী এলাকার হাসমত আলী ও সোমলা বেগম তাদের অপ্রাপ্তবয়স্ক কন্যার বিয়ে দিচ্ছেন এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হন মধুুপুর উপজেলা প্রশাসন।
ম্যাজিস্ট্রেটের আগমনের খবর পেয়ে হাসমত আলী ও সোমলা বেগম বাড়ি থেকে পালিয়ে যান।পরবর্তীতে সোমলা বেগম ও তার কন্যাকে প্রতিবেশীর বাড়ি থেকে খুঁজে আনা হয়। বাল্যবিবাহ আয়োজনের অপরাধে বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ অনুসারে কন্যার মাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না এ মর্মে মুচলেকা গ্রহণ করা হয়।মোবাইল কোর্টটি পরিচালনা করেন মধুপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম পিয়া।
সহযোগিতায় ছিলেন এসআই দুলালের নেতৃত্বে মধুপুর থানা পুলিশের একটি দল।বাল্যবিবাহ নিরোধে কঠোর অবস্থানে রয়েছে মধুপুর উপজেলা প্রশাসন। বাল্যবিবাহের খবর দিয়ে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করার জন্য মধুপুরের সচেতন নাগরিকদের অনুরোধ জানান উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম পিয়া।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com