শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

মাগুরা মহম্মদপুর কঠোর অবস্থানে স্থানীয় প্রশাসনের সাথে সেনাবাহিনী

Reading Time: < 1 minute

কামরুল হাসান, মহম্মদপুর মাগুরা :
কোভিড-১৯ করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত সপ্তাহব্যাপি কঠোর লকডাউনের পঞ্চম দিনও কঠোর অবস্থানে ছিলেন স্থানীয় প্রশাসনের সাথে সেনাবাহিনী ও পুলিশ। বিধিনিষেধ বাস্তবায়নে সোমবার ভোর থেকে সন্ধা প্রর্যন্তু মাগুরার মহম্মদপুর উপজেলার বিভিন্নস্থানে ব্যাপক তৎপর রয়েছে স্থানীয় প্রশাসনের সাথে সেনাবাহিনী। উপজেলা সদরসহ গুরুত্বপূর্ণ সড়কে চেকপোষ্ট বসিয়ে যানবাহন দাঁড় করিয়ে এবং পথচারীদের বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছে আইনশৃঙ্খলা বাহিনী। এজন্য বিনা কারণে মানুষের বের হওয়ার সংখ্যা কমেছে।
এছাড়াও মহম্মদপুর উপজেলার বিভিন্ন হাট-বাজার ও গুরুত্বপূর্ণ এলাকা কড়া নজরদারিতে রাখা হয়েছে। এসব স্থানে টহল দিতে দেখা যায় উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল এবং সহকারী কমিশনার (ভ‚মি) হরেকৃষ্ণ অধিকারীর সাথে পুলিশ ও সেনা বাহিনীকে। তাদের পক্ষ থেকে জনসাধারণকে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ীর বাইরে না আসার জন্য এবং প্রয়োজনে আসলেও মাস্ক ব্যবহার করে সতর্কতার সাথে চলাফেরা করার জন্য প্রচার-প্রচারণা চালানো হয়।
সরেজমিনে দেখা যায়- উপজেলার বিভিন্ন হাট-বাজারে কাঁচা বাজার ও নিত্যপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া বাকী সব দোকানপাট বন্ধ ছিল। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাজারে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। বিধিনিষেধ অমান্য করায় এবং মাস্ক না পরায় অনেককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভ‚মি) হরেকৃষ্ণ অধিকারী।
উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল বলেন, বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে মাঠে রয়েছে প্রশাসন। আর জনস্বার্থেই এ ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে মানুষের যাতে কোনো প্রকার সমস্যা না হয় সে জন্য কাঁচা বাজার, নিত্যপ্রয়োজনীয় দোকানসহ জরুরি সেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশনা দেওয়া আছে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com