শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

মানিকছড়িতে ৯৫৪টি পরিবারে উন্নয়ন বোর্ডের সোলার হোম সিস্টেম বিতরণ

Reading Time: < 1 minute

আব্দুল্লাহ আল মামুন, খাগড়াছড়ি:
খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ির ২নং বাটনাতলী ইউনিয়নে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক ৯৫৪পরিবারের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়ছে।
শনিবার(০৩ জুন) বেলা ১২টার দিকে বাটনাতলী ইউনিয়ন পরিষদ মাঠে এই বিতরণ অনুষ্ঠান হয়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও প্রকল্প পরিচালক, সদস্য বাস্তবায়ন, উপসচিব  মোহাম্মদ হারুন-অর-রশীদ এর সভাপতিত্বে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন পার্বত্য প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্পে(২য় পর্যায়) সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স এর চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক  মোঃ সহিদুজ্জামান। এছাড়া খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য  শুভ মঙ্গল চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  এম এ জব্বার, মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ,  মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জয়নাল আবেদীন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মাঈন উদ্দিন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য শাহিনা আক্তার, মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ আনচারুল করিমসহ মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ, সংগঠনের নেতাকর্মী, উপকারভোগী পাহাড়ি, বাঙালি নারী, পুরুষ উপস্থিত ছিলেন।
এসময়, প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশনায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রত্যন্ত এলাকায় সোলার হোম সিস্টেম বিতরণসহ নানা উন্নয়ন কর্মকাণ্ড করে যাচ্ছে।
জঙ্গিবাদ, মৌলবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে তিনি বলেন, সন্ত্রাসী, জঙ্গিবাদ ও মৌলবাদের আওয়ামী লীগে ঠাঁই নেই। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে, এগিয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে এবং শেখ হাসিনা ২১০০সাল পর্যন্ত ডেল্টা প্ল্যান বাস্তবায়নের উদ্যোগ গ্রহন করেছেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com