শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

মান্দায় এযাবত কালের সর্বোচ্চ বড় গাঁজার চালান-সহ মাদক কারবারী গ্রেফতার

Reading Time: < 1 minute

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
নওগাঁ জেলার মান্দায় এযাবত কালের সর্বোচ্চ বড় একটি গাঁজার চালান-সহ মোঃ আব্দুল শুকুর (২৮) নামের এক মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৫, রাজশাহী।
বুধবার (৯ জানুয়ারী) দিনগত রাত সাড়ে ৩টায় নওগাঁ জেলার মান্দা থানাধীন ফতেপুর জয়বাংলা মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় গাঁজা বহনকাজে ব্যবহৃত ১টি কাভার্ড ভ্যান ও ভ্যনের ভেতরে থাকা ১৩৫ কেজি গাঁজা জব্দ করা হয়।
গ্রেফতার মাদক কারবারী মোঃ আব্দুল শুকুর, সে গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া থানার বণী এলাকার মৃত লিয়াকত আলীর ছেলে। বর্তমানে চট্টগ্রাম জেলার পটিয়া থানার শান্তিরহাট (বুদ্ধরা) এলাকায় বসবাস করে। বুধবার (১০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় র‌্যাব-৫, রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৫, এর অধিনায়ক। তিনি বলেন, মঙ্গলবার দিনগত রাত সাড়ে ৩টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, জানতে পারে ১টি কাভার্ড ভ্যান যোগে কুমিল্লা হতে রাজশাহীর দিকে বিপুল পরিমান মাদক আসছে। এমন তদথ্যের ভিত্তিতে র‌্যাবের গোয়েন্দা দল রাজশাহীর আমচত্ত¡রে অবস্থান নেয় এবং বর্নিত কাভার্ড ভ্যানটিকে অনুসরণ করতে থাকে। এরপর নওগাঁ জেলার মান্দা থানাধীন ফতেপুর জয়বাংলা মোড়ের রাজশাহী টু নওগাঁগামী মহাসড়কের উপর র‌্যাবের ওই দলটি চেকপোস্ট পরিচালনা করে। চেকপোস্ট পরিচালনাকালে বর্নিত কাভার্ড ভ্যানটি ঘটনাস্থলে আসলে (ঢাকা মেট্রো-ট-১৮-৫০১৯) থামানোর সংকেত দেয় র‌্যাব সদস্যরা। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ২জন মাদক কারবারী (কাভার্ড ভ্যান চালক ও হেলপার) পালানোর চেষ্টাকালে কাভার্ড ভ্যানের চালককে ঘটনাস্থলেই আটক করা হয়। তবে কাভার্ড ভ্যানের হেলপার জানালা খুলে পালিয়ে যায়। জিজ্ঞাসাবাদে গ্রেফতার মাদক কারবারী জানায়, কাভার্ড ভ্যানের ভিতরে থাকা প্লাস্টিকের বস্তার ভিতর গাঁজা রাখা আছে এবং তার দেখানো কাভার্ড ভ্যানের ভিতর থেকে ১৩৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়। গ্রেফতার মাদককারবারী আরও জানায়, পলাতক ব্যক্তির সাথে যোগসাজসে দীর্ঘদিন যাবৎ গাঁজার বড় বড় চালান সংগ্রহ করে রাজশাহী ও নওগাঁ জেলার বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে।
এ ব্যপারে গ্রেফতার মাদক কারবারীর বিরুদ্ধে নওগাঁ জেলার মান্দা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com