শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

রংপুরে অবরোধের সমর্থনের বিএনপির মিছিল আওয়ামী লীগের শান্তি সমাবেশ

Reading Time: < 1 minute

হারুন উর রশিদ সোহেল, রংপুর ব্যুরো:
বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের প্রথম দিনে মঙ্গলবার দুপুর পর্যন্ত রংপুর মহানগরীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মাঠে না থাকলে বিকেল ৩টার দিকে দলটির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে।
বেলা ৩টার দিকে নগরীর সাতমাথা সড়কের তিনমাথা এলাকায় মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক জহির আলম নয়নের নেতৃত্বে অবরোধের সমর্থনে বিক্ষোভ করেছে নেতাকর্মীরা। এসময় মহানগর বিএনপির সদস্য জামিল হোসেন, মহানগর যুবদলের সদস্য সচিব আতিকুল ইসলাম লেলিন, ছাত্রদলের আহবায়ক ইমরান খান সুজন, সদস্য সচিব রবিউল ইসলাম রবিসহ দলটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। রংপুর মহানগর বিএনপির মিডিয়া সেল থেকে এসব তথ্য জানানো হয়েছে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পিকেটিং না করেই সটকে পড়ে। এছাড়াও জেলার পীরগাছায় অবরোধের সমর্থনে উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল ইসলাম রাঙ্গার নেতৃত্বে বিক্ষোভ করে দলটি।
এদিকে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ জেলা ও মহানগর কার্যালয়টি ছিল নেতাকর্মী শূন্য। গ্রেপতার আতংকে নেতাকর্মীরা গত কয়েকদিন ধরে আসছেন না দলীয় কার্যালয়ে। জেলা বিএনপির অবরোধের সমর্থনে কোন পিকেটিং কিংবা মিছিল করেনি। এর আগে হরতালেও জেলা বিএনপি মাঠে ছিল না।
পুলিশ হত্যা নৈরাজ্য সৃষ্টি এবং বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে রংপুর মহানগরীতে শান্তি সমাবেশ ও মিছিল করেছে জেলা ও মহানগর আওয়ামীলীগ। মঙ্গলবার দুপুরে নগরীর বঙ্গবন্ধু চত্বরে শান্তি সমাবেশে বক্তব্য রাখেন দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক এমপি হোসনে আরা লুৎফা ডালিয়া, মহানগর আহ্বায়ক ডা. দেলওয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, জেলা যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুলসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা লীগ নেতারা। এ সময় তারা বলেন, পুলিশ হত্যাকারী নৈরাজ্য সৃষ্টিকারী বিএনপি জামায়াতের অগ্নি সন্ত্রাসীদের ছাড় দেয়া হবে না। রাজপথেই তাদের মোবাবেলা করা হবে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com