শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

রংপুরে এসআই পদে মাঠ পরীক্ষা দিতে গিয়ে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

Reading Time: 2 minutes

হারুন উর রশিদ সোহেল, রংপুর ব্যুরো:
রংপুরে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদে মাঠ পরীক্ষা দিতে গিয়ে তীব্র দাবদাহে স্ট্রোক করে ফারিজুল ইসলাম নামের এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে রংপুর শেখ রাসেল স্টেডিয়ামে মাঠ পরীক্ষা চলাকালীন সময়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে রাত ৯ টায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ফারিজুলের মৃত্যু হয়। তার বাড়ি মিঠাপুকুর উপজেলার চেংমারি ইউনিয়নের পাগলারহাট গিলাঝুঁকি নামক গ্রামে। এর আগে তিনি গত জানুয়ারিতে সহকারী শিক্ষক পদে একই উপজেলার কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। তিনি দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ১৫তম ব্যাচের (২০১৩-১৪ শিক্ষাবর্ষ) সাবেক শিক্ষার্থী। ফারিজুল ইসলাম তার পাঁচ ভাইবোনের মধ্যে তৃতীয়। তার বাবা পেশায় কৃষক এবং মা গৃহিণী। ফারিজুল ইসলাম বিসিএসসহ (৪৩ তম প্রিলি. উত্তীর্ণ) পুলিশের সার্জেন্ট ও ব্যাংকের পরীক্ষায় প্রিলি ও লিখিত পরীক্ষায় নিজের মেধার স্বাক্ষর রেখেছেন। এর আগে গতবছর হাবিপ্রবির পরিসংখ্যান বিভাগ থেকে প্রথম ব্যাচের শিক্ষার্থী হিসেবে মাস্টার্স শেষ করেন তিনি। ফারিজুলের বন্ধু মনজুরুল ইসলাম জানান, ফারিজুলের পরীক্ষা হয় রংপুরের সরকারি কলেজের পাশের শেখ রাসেল স্টেডিয়ামে। এসআই নিয়োগের ১৬০০ মিটার দৌড় শেষে তীব্র দাবদাহে ফারিজুল অসুস্থ হয়ে পরে। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় কিন্তু অবস্থার অবনতি হলে পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। বিকেলে জ্ঞান না ফেরায় তাকে আইসিইউতে নেওয়া হয়। রাতে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
এব্যাপারে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আবু মারুফ হোসাইন জানিয়েছে, এসআই নিয়োগের মাঠ পরীক্ষা চলাকালীন সময়ে হঠাৎ অসুস্থ হয়ে যায় ফারিজুল। সঙ্গে সঙ্গেই তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে আইসিইউতে নেয়া হয়। পরে রাত নয়টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি আরও বলেন, শেষবার ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজে রাখা আছে। ময়না তদন্তের পর বোঝা যাবে আসলে কি কারণে মারা গেছেন। তবে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে ফারিদুলের মৃত্যু হয়েছে বলে চিকিৎসক তার মৃত্যু সনদে উল্লেখ করেছেন বলে পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা জানান। এদিকে ডিআইজি, বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জ সূত্রে জানা গেছে, বুধবার (৭ জুন) বাংলাদেশ পুলিশে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ পরীক্ষা-২০২৩ এর দ্বিতীয় দিনের কার্যক্রম সম্পন্ন করা হয়। ওই দিন সকাল সাড়ে ছয়টা থেকে রংপুর জেলা পুলিশ লাইন্স মাঠ ও শেখ রাসেল স্টেডিয়াম মাঠে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইয়ে বাছাই করা যোগ্য প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার প্রথম ইভেন্ট (দৌড়) পুরুষ প্রার্থীদের ১৬০০ মিটার এবং নারী প্রার্থীদের ১০০০ মিটার দূরত্ব দৌড় হয়। এই দূরত্ব অতিক্রম পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তীতে দ্বিতীয় ইভেন্টে লং জাম্প ও তৃতীয় ইভেন্টে হাই জাম্প পরীক্ষা নেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com