বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

রাজশাহীতে ডা. কাজেম হত্যায় জড়িতদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

Reading Time: 2 minutes

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
রাজশাহীতে ডার্মাটোলজি বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহম্মেদ হত্যাকাÐে জড়িতদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের (বিএমএ) নেতৃবৃন্দ। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে মানববন্ধন থেকে এই ঘোষণা দেয়া হয়।
মানববন্ধনে বিএমএ রাজশাহী শাখার সভাপতি অধ্যাপক ডা. এবি সিদ্দিকীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী বলেন, ৭২ ঘণ্টার মধ্যে আসামি গ্রেপ্তার না হলে আমরা সভায় বসে কর্মসূচি ঘোষণা করবো। এমন নৃশংস ঘটনার প্রতিবাদ জানাই। আমরা সবাই মিলে এই দাবি আদায়ের জন্য একসাথে কাজ করবো। আমরা চাই না কোনো বৃহত্তর কর্মসূচি দিতে হোক, চিকিৎসাসেবা ব্যাহত হোক। আমরা মনে করি এই ঘটনার সুষ্ঠু বিচার পাবো।
মানববন্ধনে ডা. খলিলুর রহমান বলেন, ডার্মাটোলজি বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহম্মেদকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। আমাদের ক্ষুদ্র জ্ঞানে মনে হয় একেবারে তাকে টার্গেট করে মারা হয়েছে। দৈনন্দিন কর্মকাÐকে ফেলে রেখে আমাদের মানববন্ধনে দাঁড়াতে হচ্ছে। খুনিদের ধরে দ্রæত আইনের আওতায় এনে চিকিৎসক সমাজের মধ্যে স্বস্তি ফিরিয়ে দেয়া। স্বস্তি না থাকলে, চিকৎসকদের মধ্যে আতঙ্ক থাকলে তাদের যে পেশাগত দায়-দায়িত্ব তা সুচারুরূপে সম্পন্ন করা কঠিন হয়ে দাঁড়ায়। খুনিরা গ্রেপ্তার না হলে আমরা চিকিৎসক সমাজ শুধু লাইনে দাঁড়িয়ে থাকব না, বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে আমাদের দাবি প্রতিষ্ঠিত করার জন্য সোচ্চার হবো। মানববন্ধনে ডা. চিন্ময় কান্তি দাস বলেন, কেউ যদি মনে করেন একজন চিকিৎসককে হত্যা করে দেশকে অস্থিতিশীল করবেন, তাহলে আমরা কিন্তু পরিস্কার বলে দিতে চাইÑ আমাদের চিকিৎসক সমাজ ঐক্যবদ্ধভাবে এর মোকাবেলা করবে। নিহত চিকিৎসক পেশাগত দাঁয়িত্ব পালন শেষে বাড়িতে যাওয়ার পথে তাকে মাইক্রোবাস থেকে নামিয়ে হত্যা করা হয়েছে। আমরা পরিস্কার তার (ডা. গোলাম কাজেম আলী) যে যে জায়গায় আঘাত করা হয়েছে তা কোনো লুটেরা বা ছিনতাইকারী নয়Ñতাকে একবারে হত্যার উদ্দেশ্যেই আঘাত করা হয়েছে। এর আগে চিকিৎসক হত্যাকাÐের ঘটনায় সোমবার (৩০ অক্টোবর) রাজশাহীর সকল প্রাইভেট চেম্বার প্রাকটিস বন্ধের কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে মানববন্ধন ও কালো ব্যাচ ধারণ করা। একই সাথে খুনিদের দ্রæত আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করার জন্য পুলিশকে স্মারকলিপি প্রদান করা হয়েছে বলে মানববন্ধন থেকে জানানো হয়েছে।
রাজপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হক বলেন, এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি। পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। সকালে চিকিৎসকরা মানববন্ধন করেছে শুনেছি। প্রসঙ্গত, রোববার (২৯ অক্টোবর) রাতে পপুলার ডায়াগনস্টিক সেন্টার চেম্বার থেকে রোগী দেখে উপশহরস্থ বাসায় যাওয়ার পথে বর্ণালী মোড়ে রাত পৌনে ১২টায় অজ্ঞাতনামা সন্ত্রাসীরা মাইক্রোবাস থেকে নেমে তাকে মোটরসাইকেলের গতিরোধ করে চিকিৎসকের বুকে ছুরিকাঘাত করে। পরে তাকে রামেক হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি রাজশাহী মেডিকেল কলেজের ৪২তম ব্যাচের ছাত্র ছিলেন। এই ঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে মামলা দায়ের করেছেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com