রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

রাজশাহী মহানগরীতে ডিবি’র জালে ভুয়া সেনাবাহিনীর কর্ণেল

Reading Time: < 1 minute

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
রাজশাহী মহানগরীতে মোঃ রবিউল আওয়াল (২৭) নামের এক ভুয়া সেনাবাহিনীর কর্ণেল পরিচয়ধারী প্রতারকতে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিার (১২ মে) বিকেল সাড়ে ৫টায় মহানগরীর বোয়ালিয়া মডেল থানার আলুপট্টি মোড় অবস্তিত “টিএফসি রেস্টুরেন্ট থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ভুয়া সেনাবাহিনীর কর্ণেল মোঃ রবিউল আওয়াল চাঁপাইনবাবঞ্জ জেলার শিবগঞ্জ থানাধিন পিয়ালীমারী গ্রামের মোঃ তোজ্জামেল হকের ছেলে। শুক্রবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি), মোঃ আরেফিন জুয়েল।তিনি জানান, গ্রেফতার প্রতারক মোঃ রবিউল আওয়াল সে দীর্ঘদিন যাবৎ নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর কর্ণেল পরিচয় দিয়ে রাজশাহী মহানগরীসহ দেশের বিভিন্ন জেলার চাকুরী প্রত্যাশী সহজ সরল প্রার্থীদের বাংলাদেশ সেনাবাহিনীর মনোগ্রাম সম্বলিত ভূয়া নিয়োগপত্র প্রদান করে মোটা অংকের অর্থ প্রতারণার মাধ্যমে হাতিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় বুধবার (১১ মে) মহানগরীর বোয়ালিয়া মডেল থানাধীন বর্ণালী মোড়ের বাসিন্দা মোসাঃ রুবাইয়া ইসলামকে বগুড়া সেনানিবাসে ষ্টোর কিপার পদে চাকরি দেয়ার জন্য তার সাথে ৪লাখ টাকা চুক্তি করে এবং নগদ ৫০ হাজার টাকা গ্রহণ করে। পরে বাংলাদেশ সেনাবাহিনীর মনোগ্রাম সম্বলিত একটি ভূয়া নিয়োগপত্র প্রদান করে প্রতারক।
এরপর বৃহস্পতিবার (১২ মে) অবশিষ্ট সাড়ে ৩লাখ টাকা দেওয়ার জন্য রুবাইয়া ইসলামকে বলে।
নিয়োগ পত্রটি যাচাই বাছাই করে সন্দেহ হলে ডিবি অফিসে এসে একটি লিখিত অভিযোগ দায়ের করেন ভুত্তভোগী রুবাইয়া ইসলাম। এরপর প্রতারককে গ্রেফতারে অভিযান পরিচালনা করেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি), মোঃ আরেফিন জুয়েল এর সার্বিক তত্ত্বাবধায়নে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আব্দুল্লাহ আল মাসুদ এর নের্তৃত্বে গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোঃ আশিক ইকবাল, এসআই মোঃ মাহফুজুর রহমান ও সঙ্গীয় ফোর্স। এ দিন বিকেল সাড়ে ৫টায় মহানগরীর বোয়ালিয়া মডেল থানার আলুপট্টি মোড় অবস্তিত “টিএফসি রেস্টুরেন্ট থেকে তাকে গ্রেফতার করা হয়। এ ব্যপারে বোয়ালিয়া মডেল থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শুক্রবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান ডিবি ডিসি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com