শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

রামেকের করোনায় আরও ১০ জনের মৃত্যু

Reading Time: < 1 minute

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। গত শনিবার সকাল ৮টা থেকে গতকাল রোববার সকাল ৮টা পর্যন্ত রামেকের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে তাদের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ হয়ে ছয়জন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। এর আগের দিনও ৫ জনের মৃত্যু হয়েছিলো। একদিনে মৃত্যু বাড়লো ৫ জনের।
গতকাল রোববার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, করোনায় মৃতদের মধ্যে রাজশাহীর চারজন, চাপাইনবাবগঞ্জের তিনজন ও নাটোরের একজন নওগাঁর একজন ও কুষ্টিয়ার একজন ছিলেন। এর মধ্যে করোনা পজিটিভ হয়ে মারা গেছেন রাজশাহীর দুইজন, চাপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন ও নওগাঁর একজন। করোনা উপসর্গে মারা গেছেন রাজশাহীর একজন, চাপাইনবাবগঞ্জের একজন ও কুষ্টিয়ার একজন। আর করোনা নেগেটিভ হয়েও মারা গেছেন রাজশাহীর একজন। মৃতদের মধ্যে মহিলা পাঁচজন ও পুরুষ পাঁচজন রয়েছেন। তাদের বয়স ৩১ থেকে ৬১ মধ্যে।
রামেক পরিচালক আরও বলেন, গত ২৪ ঘন্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ২৭জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪জন। বর্তমানে রামেকে করোনা পজেটিভ রোগীর সংখ্যা ৬৩জন। সন্দেহভাজন রোগীর সংখ্যা ৬৩জন ও করোনা নেগেটিভ ১৯জন রোগী ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় রামেকের বিভিন্ন করোনা ইউনিটে মোট ভর্তি রোগীর সংখ্যা ১৪৫ জন।
গত ২৪ ঘণ্টায় রামেকের দুই ল্যাবে মোট ৫০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪২ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরিক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৯ দশমিক ৪৫ শতাংশ, ও চাপাইনবাবগঞ্জে শনাক্তের হার ৩ দশমিক ৭৭ শতাংশ।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com