শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

শান্তি সমাবেশের নামে আ.লীগ অশান্তি তৈরি করার চেষ্টা করছে : আলাল

Reading Time: 2 minutes

হারুন উর রশিদ সোহেল, রংপুর ব্যুরো:
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আওয়ামী লীগ দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। মানুষের বেঁচে থাকাই এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য যা যা করা দরকার তাই করছেন।
বর্তমানে আওয়ামী লীগের শান্তি সমাবেশ দেখে মনে হচ্ছে গণতন্ত্র রক্ষার নামে গণতন্ত্র হরণ করা হচ্ছে। শান্তি সমাবেশের নামে অশান্তি তৈরি করার চেষ্টা করছে। আওয়ামী লীগের এই শান্তি সমাবেশ মনে করিয়ে দিচ্ছে ১৯৭১ সালের শান্তি কমিটি, শান্তি বাহিনীর কথা। আওয়ামী লীগ রাষ্ট্রপতি নির্বাচন করেছেন, যিনি রাষ্ট্রপতি হয়েছেন তিনি নিজেও জানেন না, ধরে এনে নিয়োগ দিয়েছেন, সবমিলিয়ে আওয়ামী লীগ সার্কাসের দলে পরিণত হয়েছে। গতকাল শনিবার দুপুরে রংপুর নগরীর সাতমাথায় মহানগর বিএনপির উদ্যোগে পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে তিনি এসব কথা বলেন। গ্যাস, বিদ্যুৎ, চাল ডালসহ নিত্য প্রয়োাজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে, গণতন্ত্র পুনরুদ্ধার এবং ফ্যাসিস্ট সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে এ পদযাত্রার আয়োজন করা হয়। বিএনপি নেতা আলাল বলেছেন, দেশে এখন গুম হলে কেউ আর অভিযোগ করেন না, কেননা অভিযোগ করে কেউ বিচার পান না। তিনি আরো বলেন, আমরা যখন জনগণের জন্য রাজপথে প্রতিবাদ করছি, সরকার তখন প্রশাসন দিয়ে আমাদের দমানোর চেষ্টা করছেন। আমাদের মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের নির্যাতন, হয়রানি করছেন। আমরা বলতে চাই, পুলিশের নেমপ্লেটে বাংলাদেশ পুলিশ লেখা রয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগ পুলিশ লেখা নাই। বাংলাদেশের মালিক কিন্তু জনগণ। তাই আপনাদের বলতে চাই, আপনারা অতি উৎসাহী হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ পুলিশ হতে যাইয়েন না। আপনারা আমাদের না, জনগণের পাশে থাকুন। গতকাল সকালে রংপুর মহানগর বিএনপির আয়োজনে নগরীর দুটি স্থান থেকে বের হয়। পরে নগরীর শাপলা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান সামু’র সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন’র সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম ও আব্দুল খালেক, জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, প্রচার সম্পাদক সেলিম চৌধুরী, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুর হাসান সুমন, কৃষক দলের আহবায়ক শাহ নেওয়াজ লাবু, শ্রমিক দল নেতা আসাদুজ্জামান বাবু, শামীম আহমেদ প্রমুখ। এছাড়াও বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এতে মহানগর ও জেলা বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল নগরীর জুম্মাপাড়া এলাকায় অসুস্থ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রইচ আহমেদকে দেখতে যান। তার শারিরিক ও পারিবারিক খোঁজ খবর নেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com