শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

দেশের বিভিন্ন স্থানে মহান মে দিবস পালিত

Reading Time: 4 minutes

শাহরিয়ার মিল্টন,শেরপুর :

সারা দেশের ন্যায় উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে শেরপুরেও পালিত হয়েছে আন্তর্জাতিক মহান মে দিবস। দিবসটি উপলক্ষে সোমবার (১ মে) সকাল থেকেই জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহরের বিভিন্ন শ্রমিক সংগঠনের ব্যানার ও ফেস্টুন নিয়ে নেতৃবৃন্দ ও সাধারণ শ্রমিকরা জড়ো হয়। সেখান থেকে জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিকের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ শেষ জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসয়ম পুলিশ সুপার মো. কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু ,সদর উপজেলার চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম প্যানেল মেয়র নজরুল ইসলাম,জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম আঁধার,দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুনসহ বিভিন্ন পেশার শ্রমিক নেতৃবৃন্দ ও সাধারণ শ্রমিকরা উপস্থিত ছিলেন।

এস এম আলম, পাবনা:
পাবনায় পালিত হয়েছে মহান মে দিবস। এ উপলক্ষে সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাকের কার্যালয় থেকে একটি র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের উপ-মহা পরিদর্শক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মামুন। এছাড়াও পাবনা মটোর শ্রমিক ইউনিয়ন, ট্রাক ট্যাংক লরী শ্রমিক ইউনিয়ন জেলা রিক্সা ও অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন সহ বিভিন্ন শ্রমিক সংগঠন পৃথকভাবে শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসুচী পালন করে।

এম আর রাসেল হোসাইন ঈশ্বরদী (পাবনা) :
পাবনার ঈশ্বরদী দাশু‌ড়িয়া‌তে মহান মে দিবস উপল‌ক্ষে বাংলা‌দেশ শ্রমিক কল‌্যান ফেডা‌রেশ‌নের আ‌য়োজ‌নে মে দিবস পালন করা হয়েছে। সোমবার সকাল নয়টায় দাশুড়িয়ার শ্রমিক‌দের অ‌ধিকার আদা‌য়ে র‌্যা‌লি ক‌রেন বি‌ভিন্ন ট্রেড ইউ‌নিয়‌নের শ্রমিকরা এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক মো: বদিউজ্জামান, ঈশ্বরদী উপজেলা সভাপতি মাহফুজুর রহমান, সাধারণ সম্পাদক খান আমিনুর রহমান, ঈশ্বরদী উপজেলা স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ ট্রেড ইউনিয়নের সম্মানিত সভাপতি হুজ্জাতুল্লাহ হীরা, ঈশ্বরদী উপজেলা দর্জি শ্রমিক ইউনিয়নের সম্মানিত সভাপতি মোহাম্মদ আব্দুল জব্বার সহ বিভিন্ন পর্যায়ে শ্রমিক নেতা ও সদস্যবৃন্দ এ সময় সাধারণ সম্পাদক ব‌দিউজ্জামান ব‌লেন শ্রমিকরা তা‌দের অ‌ধিকার আদা‌য়ে জীবন দি‌লেও তারা তা‌দের অ‌ধিকার থে‌কে ব‌ন্চিত হ‌চ্ছে। এই রা‌ষ্ট্রের মুল চা‌লিকা শ‌ক্তি হ‌চ্ছে এই শ্রমিকরা কিন্তু প‌দে প‌দে তারা আজ লা‌ন্চিত এবং তা‌দের ন‌্যায‌্য অ‌ধিকারটুকু দেওয়া হ‌চ্ছে না।
আব্দুল্লাহ আল মামুন, খাগড়াছড়ি:
খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবস উপলক্ষে শ্রমিক লীগের আয়োজনে জেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন এবং বিভিন্ন পেশাজীবী শ্রমিক সংগঠন এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা করেছে।
“শ্রমিক-মালিক ঐক্য গড়ি,স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি, এই প্রতিপাদ্যে এবারের মে দিবস উদযাপিত হয়। সোমবার (১ মে) সকাল ৯টার দিকে জেলা শহরের টাউন হল থেকে র‌্যালিটি বের হয়ে শাপলা চত্বর ঘুরে এসে টাউন হলে এসে শেষ হয়।
জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।  তিনি বলেন-আওয়ামী লীগ ক্ষমতায় আসলে শ্রমিকদের ভাগ্যের উন্নয়ন ঘটে। আমাদের এখন স্মার্ট বাংলাদেশ গড়তে হবে। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে সহযোগিতা কামনা করেছেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ও সদর সার্কেল জিনিয়া চাকমা, খাগড়াছড়ি বন বিভাগের বিভাগীয় পরিচালক হুমায়ুন কবির, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যান মিত্র বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, দপ্তর সম্পাদক চন্দন দে, জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, সদস্য শামীম চৌধুরী, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সনজিত ত্রিপুরা, সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি শান্তি পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাস, জেলা শ্রমিকলীগের আহ্বায়ক জানু সিকদার, কৃষক লীগের সভাপতি পিন্টু ভট্টাচার্য, জেলা যুব মহিলালীগের সভাপতি বিউটি রানি ত্রিপুরা, সাধারণ সম্পাদক বিলকিস চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, ট্রাক চালক সমবায় সমিতির, মালিক সমিতি, ইজিবাইক শ্রমিক সমিতি, বাস মিনিবাস চালক সমিতিসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।
মিজানুর রহমান মিলন, শাজাহানপুর বগুড়া :
বগুড়ার শাজাহানপুরে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত হয়েছে । সোমবার (১লা মে) সকাল ৯টায় উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়ন মাঝিড়া বন্দর থেকে এক র‌্যালী বের করা হয় । র‌্যালীটি বগুড়া-ঢাকা মহাসড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় মাঝিড়া বন্দরে সংগঠনটির দলীয় কার্যালয়ে আলোচনা সভা মিলিত হয় । আলোচনা সভায় উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মামুনুর রশিদ (মামুন) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এরশাদ আলী (সিহাব) এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টা মো. তারেকুল ইসলাম (তারেক) । এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. খোরশেদ আলম, সহঃ সাধারণ সম্পাদক শাহীন আলম, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ রাজিবুল ইসলাম (রাজু), দপ্তর সম্পাদক মোহাব্বত আলী, কার্যনির্বাহী সদস্য আঃ সামাদ, আঃ হাকিম, মোসারফ আলী, আঃ মতিন, সেলিম মন্ডল, আবু তাহের, মোজাফফর আলী, আব্দুল বাসেত, আলমগীর হোসেন, ইসরাফিল,বাবু, আঃ সালাম, মিলন, সাজু প্রমুখ । এদিকে দিবসটি উপলক্ষে সকাল মাঝিড়া বাইপাস মোড় থেকে উপজেলা রিক্সা-ভ্যান শ্রমিক কল্যাণ ইউনিয়ন, স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ শ্রমিক ইউনিয়ন, দর্জি শ্রমিক ইউনিয়ন ও উপজেলা ফার্নিচার শ্রমিক ইউনিয়ন সহ বিভিন্ন পেশা ভিত্তিক শ্রমিক সংগঠন র‌্যালী বের করে ।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com