মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

সংসদ বাতিল ও নতুন নির্বাচনসহ ১ দফা দাবিতে রংপুরে বিএনপির কালোপতাকা মিছিল

Reading Time: < 1 minute

হারুন উর রশিদ সোহেল, রংপুর:
সংসদ বাতিলসহ নতুন নির্বাচন ও দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ গ্রেফতার বন্দিদের মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহারসহ ১ দফা দাবিতে রংপুর নগরীতে কালোপতাকা মিছিল ও সমাবেশ করেছে বিএনপি। শনিবার দুপুর দুপুর সাড়ে ১২টায় নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপির কার্যালয় থেকে মহানগর ও জেলা শাখার নেতাকর্মীরা এই কালো মিছিল বের করে। এরপর মিছিলটি ছালেক পেট্রোল পাম্প হয়ে জীবন বীমা থেকে প্রেসক্লাব চত্বর হয়ে জাহাজ কোম্পানির মোড়ের দিকে যেতে চাইলে পুলিশ সেখানে বাঁধা দেয়। পরে প্রেসক্লাব চত্বর থেকেই কালো পতাকার মিছিল নিয়ে দলীয় কার্যালয় মুখে রওয়ানা হন এবং পুণরায় দলীয় কার্যালয় এসে শেষ হয়। পরে সেখানে মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু’র সভাপতিত্বে মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) আব্দুল খালেক। এছাড়াও বক্তব্য রাখেন, রংপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আফছার আলী, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব আব্দুস সালাম, জেলা কমিটির সদস্য সাজেদুর রহমান রানা, আমিনুল ইসলাম রাঙা, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর কৃষক দলের আহবায়ক শাহ নেওয়াজ লাবু, জেলা ছাত্রদলের আহবায়ক শরীফ নেওয়াজ জোহা, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মনিরুজ্জামান হিজবুল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব নুর হাসান সুমন, জেলা শ্রমিক দলের সদস্য সচিব শামীম মিয়া প্রমুখ। এসময় রংপুর মহানগর ও জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিক দল, কৃষক দল, স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের উপজেলা, থানা ও ওয়ার্ড-ইউনিয়ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে দীর্ঘদিন তালাবন্ধ থাকার পর সম্প্রতি দলীয় কার্যালয় খুলে বিএনপি এবং দীর্ঘদিন পর রংপুরের রাজপথে কোনোরকম বাধা ছাড়াই নগরীতে কালোপতাকা মিছিল করলো করেছে দলটি।
বক্তারা অবিলম্বে ৭ জানুয়ারির নির্বাচন বাতিল করে জাতিসংঘের মাধ্যমে নতুন করে নির্বাচনের ঘোষণা, দ্রব্যমূলের দাম কমানো এবং গ্রেফতার নেতাকর্মীদের শর্তহীনভাবে মুক্তি দেওয়ার আহবান জানান।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com