বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১০ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে সাবেক দুই এমপি সচিবসহ ৯শ জনের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের

Reading Time: 2 minutes

এইচএম মোকাদ্দেস, সিরাজগঞ্জ :
সিরাজগঞ্জ শহরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত যুবদল ও ছাত্রদলের তিন নেতাকর্মী হত্যার ঘটনায় সাবেক দুই সংসদ সদস্য ও সাবেক মন্ত্রিপরিষদসচিবসহ দলের জ্ঞাত-অজ্ঞাত ৯ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে আলাদা তিনটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার(২২ আগস্ট) রাতে নিহতদের স্বজনরা বাদী হয়ে সদর থানায় মামলাগুলো দায়ের করেন। সরকার পতনের আগের দিন ৪ আগস্ট সিরাজগঞ্জ শহরে বিএনপি, জামায়াত ও ছাত্র-জনতার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের পৃথক সংঘর্ষে এই তিনজন নিহত হয়। নিহতদের মধ্যে শহর যুবদলের যুগ্ম আহ্বায়ক সোহানুর রহমান খান রঞ্জুর স্ত্রী শহরের মাছুমপুর মহল্লার মৌসুমী খাতুন বাদী হয়ে ১৫০ জনের বিরুদ্ধে, গয়লা মহল্লার নিহত ছাত্রদল নেতা সুমনের বাবা গঞ্জের আলী বাদী হয়ে ১৫৪ জনের বিরুদ্ধে এবং একই মহল্লার যুবদলকর্মী নিহত আব্দুল লতিফের বোন সালেহা খাতুন বাদী হয়ে ১৫৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।প্রতিটি মামলায় ১০০ থেকে ১৫০ জন করে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। প্রতিটি মামলায় সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি ডা. হাবিবে মিল্লাত মুন্না, সদ্য সাবেক এমপি ড. জান্নাত আরা তালুকদার হেনরী, সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার অপু, জেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান শামীম তালুকদার লাবু, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সিরাজগঞ্জ পৌরসভার সাবেক মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা আওয়ামী লীগের সভাপতি কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার।
এ ছাড়া সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুর রহমান, সিরাজগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট রেজাউল করিম রাখাল ও স্বাচিব সিরাজগঞ্জ শাখার সভাপতি ডা. জহুরুল হক রাজাকে আসামি করা হয়েছে। এছাড়া সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ উপজেলার আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাবেক ও বর্তমান জনপ্রতিনিধিরা আসামির তালিকায় রয়েছেন। সদর থানার ওসি হুমায়ুন কবিরজানান,৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে সিরাজগঞ্জ শহরে ছাত্র ও যুবদলের তিন নেতাকর্মীকে গুলি করে, পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে থানায় আলাদা তিনটি মামলা করেছেন। এসব মামলায় এখনো কেউ গ্রেপ্তার হয়নি। তবে আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু হয়েছে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com